scorecardresearch

বড় খবর

নতুন বছরে বিরাট সুখবর বাগানে! ইউরোপ ফেরত সুপারস্টার ফিরলেন দলে

অবশেষে অনেক বিপত্তি কাটিয়ে এটিকে মোহনবাগান সংসারে ফিরলেন তারকা ডিফেন্ডার সন্দেশ জিংঘান।

নতুন বছরের প্ৰথম সপ্তাহেই বড়সড় সুসংবাদ পেলেন মেরিনার্স সমর্থকরা। ক্রোয়েশিয়ার সিবেনিক ছেড়ে ফের সবুজ মেরুন সংসারে নাম লেখালেন সন্দেশ জিংঘান। মরশুম শুরুর আগেই এটিকে মোহনবাগান ছেড়ে ক্রোয়েশিয়ার সিবেনিকে খেলার জন্য পাড়ি জমিয়েছিলেন তারকা। তবে বেশিরভাগ সময়ই ডাগ আউটে বসে থেকে ক্রোয়েশিয়ান লিগে খেলার মোহভঙ্গ হয়েছে তারকার।

শেষমেশ পুরোনো সংসারে ফিরতে উদগ্রীব ছিলেন সন্দেশ। স্রেফ সিবেনিকের সবুজ সংকেতের অপেক্ষায় ছিল। সেই প্রতীক্ষার অবসান ঘটিয়ে লক্ষ্মীবারে বাগান সমর্থকদের সুখবর দিয়ে বড় খবর ঘোষণা করে ক্লাবের তরফে সরকারিভাবে জানিয়ে দেওয়া হল, এটিকে মোহনবাগানে ফিরছেন তিনি।

আরও পড়ুন: দ্রুততম গোলেও হল না শেষরক্ষা! মেরিনার্সদের জয়ের হ্যাটট্রিক আটকাল শেষ মিনিটে

সন্দেশের আইএসএল অভিষেক ঘটে কেরালা ব্লাস্টার্সের জার্সিতে। দুরন্ত পারফরম্যান্স করে সেই মরশুমেই লিগের উঠতি তারকা নির্বাচিত হয়। কেরালা জার্সিতে দুবার টুর্নামেন্টের ফাইনালে খেলেন তিনি।

২০১৯/২০ মরশুমে চোটের কারণে পুরো মরশুম খেলতে পারেননি সন্দেশ। কেরালার হয়ে ছয় বছর খেলার পরে সন্দেশ গত সিজনে পাঁচ বছরের চুক্তিতে যোগ দেন সবুজ মেরুন সংসারে। তিরির সঙ্গে মোহন-রক্ষণে টুর্নামেন্টের সেরা তারকা হিসাবে নিজেকে প্রমাণ করেন। শিল্ড এবং আইএসএল অল্পের জন্য সেবার মিস করে এটিকে মোহনবাগান।

গত ট্রান্সফার উইন্ডো শেষ হওয়ার ঠিক আগে এটিকে মোহনবাগান ছেড়ে সিবেনিকে যোগ দিয়েছিলেন। তবে চোট আঘাতের ধাক্কা সামলে ক্রোয়েশিয়ার লিগে নিজেকে চেনাতে পারেননি। তিনবার স্কোয়াডে থাকলেও মাঠে একবারও নামার সুযোগ হয়নি সন্দেশের।

আরও পড়ুন: ISL-এ খেলার পরিকাঠামোই নেই ইস্টবেঙ্গলের! বিদায়ের দিনেই ফুঁসে উঠলেন দিয়াজ

হাবাসকে সরিয়ে ফেরান্দো বাগান কোচের হটসিটে বসার পরে টানা দুটো ম্যাচ জয় পেয়ে দলকে প্ৰথম তিনে তুলে এনেছেন। বুধবার হায়দরাবাদ ম্যাচে জিতলেই এটিকেএমবি সরাসরি পৌঁছে যেত লিগ তালিকার শীর্ষে। তবে ড্র করে শেষ মুহূর্তের গোলে সেই সুযোগ হাতছাড়া হয়েছে। সন্দেশের অনুপস্থিতিতে এটিকে মোহনবাগানের রক্ষণ নিজেদের সেরাটা মেলে তুলে ধরতে ব্যর্থ হচ্ছিল হাবাসের জমানায়। চোট কাটিয়ে তিরি ফিরে এসেছেন। এবার সন্দেশের প্রত্যাবর্তনে কোচ ফেরান্দোর রক্ষণভাগ যে আরও শক্তিশালী হল, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2021 sandesh jinghan returns to atk mohun squad