কৃষ্ণের গোলেও স্বপ্নভঙ্গ বাগানে, জিতেও ফাইনালে ওঠা হল না সবুজ মেরুনের

প্রথম লেগে বড়সড় ব্যবধানে হেরে বাগান শিবিরে কাঁপুনি ধরে গিয়েছিল। দ্বিতীয় পর্বে বড় ব্যবধানে জয়ের দিকে তাকিয়ে ছিলেন সবুজ মেরুন সমর্থকরা।

এটিকে মোহনবাগান: ১ (রয় কৃষ্ণ)
হায়দরাবাদ এফসি: ০

কৃষ্ণের গোল এল। এটিকে মোহনবাগানও জিতল। তবে ফাইনালে খেলার স্বপ্ন আর পূরণ হল না। দরকার ছিল ৩ গোলের মার্জিনে জয়। হায়দরাবাদের বিরুদ্ধে মরিয়া সবুজ মেরুন ব্রিগেডের জয় এল ১-০ গোলে। তাই স্বপ্নভঙ্গের বেদনা নিয়েই টুর্নামেন্ট থেকে এবারের মত বিদায় ঘটল হুয়ান ফেরান্দোর দলের।

প্রথম পর্বে ১-৩ গোলে বিধ্বস্ত হওয়ার পরশ কঠিন সমীকরণের ওপর দাঁড়িয়েছিল এটিকে মোহনবাগানের ফাইনালে ওঠার সুযোগ। বিশাল ব্যবধানে মাস্ট উইন ম্যাচে প্ৰথম একাদশে বেশ কিছু নজরকাড়া পরিবর্তন ঘটিয়ে দল সাজিয়েছিলেন কোচ ফেরান্দো। ডিফেন্সে তিরিকে।বসিয়ে পুরো ভারতীয়দের দিয়ে রক্ষণ সাজিয়ে মাঝমাঠ এবং আক্রমণে চার বিদেশির কোটায় নামিয়েছিলেন কাউকো, ম্যাকহিউ, রয় কৃষ্ণ এবং বৌমাসকে। নামানো হয়েছিল বাগানের ওয়ান্ডার-কিড কিয়ান নাসিরিকেও।

আরও পড়ুন: মোহনবাগানের জার্সিতে ব্যাটে ঝড় তোলেন কোহলি! বিরাটের বাঙালি কোচ এখনও সুখ-স্মৃতিতে ডুবে

মরিয়া হয়ে এটিকে মোহনবাগান আক্রমণাত্মক খেলবে, এমন অবস্থায় হায়দরাবাদ কোচ মানোলো মারকুয়েজ প্রতি আক্রমণে দলকে খেলালেন। সেই সঙ্গে রক্ষণভাগ মজবুত রেখেছিলেন। যাতে কোনওভাবেই গোল হজম করে সুবিধাজনক পরিস্থিতি না হাতছাড়া হয়।

প্রথমার্ধে এই ছকে খেলেই কৃষ্ণ, নাসিরিদের রুখে দেয় হায়দরাবাদ। বিরতিতে গোলশূন্য থাকার পরে ম্যাচের প্রায় ৮০ মিনিট কোনও দলই গোল করতে পারেনি।

শুধু তাই-ই নয়, নিজের প্ৰথম একাদশই কোচ ফেরান্দো অপরিবর্তিত রেখেছিলেন ম্যাচের ৬৯ মিনিট পর্যন্ত। তবে গোল আসছে না ডিসখে6 শেষমেশ অলআউট খেলার উদ্দেশ্যে সন্দেশকে তুলে নামিয়ে দেওয়া হয় মনবীরকে।

যে সময় মনে হচ্ছিল ম্যাচ ড্র রেখেই হয়ত বিদায় নিতে হবে বাগানকে, সেই সময়েই সমর্থকদের স্বস্তির অক্সিজেন দিয়ে গোল করে আশা জাগিয়েছিলেন রয় কৃষ্ণ। বক্সের ডান দিক ঘেঁষে দৌড়নোর পর কৃষ্ণ গোল করে যান কোলাসোর সেন্টার থেকে। নির্ধারিত সময়ের বাকি ১১ মিনিটে প্রয়োজন ছিল আরও দু গোলের। তবে তা হয়নি শেষমেশ।

৮৪ এবং ৮৮ মিনিটে মরিয়া হয়ে বাগান কোচ কিয়ান নাসিরি এবং কার্ল ম্যাকহিউকে তুলে নামিয়ে দেন যথাক্রমে আশুতোষ মেহতা এবং ডেভিড উইলিয়ামসকে। তবে শেষরক্ষা হয়নি।

এদিন হেরেও দুই পর্ব মিলিয়ে হায়দরাবাদ ৩-২ ব্যবধানে জিতে ফাইনালে উঠল টুর্নামেন্টে প্ৰথমবারের মত। কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি হবে মানোলো মারকুয়েজের দল।

এটিকে মোহনবাগান: অমরিন্দর সিং, প্রবীর দাস, সন্দেশ জিংঘান, প্রীতম কোটাল, শুভাশিস বোস, কার্ল ম্যাকহিউ, জনি কাউকো, হুগো বৌমাস, রয় কৃষ্ণ, লিস্টন কোলাসো, কিয়ান নাসিরি

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 202122 atk mohun bagan fails to qualify for final despite win against hyderabad fc

Next Story
করাচির পিচে হাতুড়ি মারলেন কামিন্স! বেনজির দৃশ্য এবার পাকিস্তানের মাঠে, রইল ভিডিও