scorecardresearch

বড় খবর

বাগানেই ফিরলেন সঞ্জয়! আইলিগ জয়ী মহা-কোচ এবার বিরাট দায়িত্ব নিয়ে সবুজ মেরুনে

সবুজ মেরুনকে আইলিগ, ফেডারেশন কাপ দেওয়া সঞ্জয় বাগানে ফিরলেন বিরাট দায়িত্ব পেয়ে

বাগানেই ফিরলেন সঞ্জয়! আইলিগ জয়ী মহা-কোচ এবার বিরাট দায়িত্ব নিয়ে সবুজ মেরুনে

সিনিয়র দল দেশের অন্যতম সেরা। যুব দলকেও সেরাদের মধ্যে অন্যতম করতে বহুদিন নির্দিষ্ট পরিকল্পনা নিয়ে এগিয়ে চলেছে এটিকে মোহনবাগান শিবির। সেই প্রক্রিয়াকেই আরও সুসংহত করতে এবার সবুজ মেরুন শিবিরে ফেরানো হল সঞ্জয় সেনকে। এটিকে মোহনবাগানের হেড অফ ইউথ ডেভেলপমেন্ট হিসাবে নিযুক্ত হলেন তিনি।

বড়সড় দায়িত্ব পেয়ে সঞ্জয় সেন জানিয়ে দিলেন, “যুব দল তৈরির জন্য এটিকে মোহনবাগানের ভাবনার সঙ্গে যুক্ত হতে পেরে ভালো লাগছে। বাংলার ফুটবলের উন্নতির জন্য এটা দারুণ পদক্ষেপ। শুভাশিস বোস, প্রণয় হালদারদের মত ফুটবলার তুলে আনতে চাই। যাঁরা বাংলার ফুটবলের মুখ উজ্জ্বল করবে। সিনিয়র দলকেও সাহায্য করতে পারবে।”

আরও পড়ুন: লাল-হলুদে হঠাৎ নতুন কোচ! ইস্টবেঙ্গলকে জাতীয় লিগ জেতানো তারকাই ফিরলেন ‘গুরু’ হয়ে

যুব দলের হেড কোচ হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন জোসেফ মারিয়া গিলবার্ট। যিনি আবার এটিকে মোহনবাগানের সিনিয়র দলের কোচ হুয়ান ফেরান্দোর বন্ধু। তিনি ইতিমধ্যেই তিনটে বয়স ভিত্তিক দলের জন্য ট্রায়াল থেকে ফুটবলার বাছাই করেছেন। আপাতত তাঁকেই সাহায্য করতে এগিয়ে এলেন সঞ্জয় সেন। বাগানের যুব ফুটবলের রোডম্যাপ তৈরি করতে হবে তাঁকেই।

ভারতীয় ফুটবল হাতের তালুর মত চেনেন সঞ্জয় সেন। মোহনবাগান এবং এটিকে- দুই শিবিরের সঙ্গেই যুক্ত ছিলেন অতীতে। মোহনবাগানকে যেমন ১৩ বছর পর আইলিগ জেতার স্বাদ দিয়েছিলেন। তেমনই এটিকে’তে পরপর দু-বছর টেকনিক্যাল ডিরেক্টর এবং সহকারী কোচ ছিলেন।

এটিকে এবং মোহনবাগান সংযুক্ত হওয়ার পরেও হাবাসের সহকারী হিসাবে দায়িত্ব সামলেছেন বছর দুয়েক আগে। সবুক মেরুনের ফুটবল ঐতিহ্যের অংশ হয়ে যাওয়া সঞ্জয় সেনকেই তাই যুব দলের প্রধান হিসেবে দায়িত্ব দিয়ে ফিরিয়ে আনা হল। আইলিগ, ফেডারেশন কাপ জয়ী বাগান কোচের সবুজ মেরুনে নতুন তারকার জন্ম দিতে পারেন কিনা, সময়ই বলবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 atk mohun bagan appoints sanjay sen as head of youth development