scorecardresearch

নিজের পুরোনো দলের বিরুদ্ধে প্রতিশোধ নিয়ে জয় ফেরান্দোর, কাঁপিয়ে দিলেন বুমাস-পেত্রাতোস

ঘরের মাঠে গোয়াকে চূর্ণ করল এটিকে মোহনবাগান

নিজের পুরোনো দলের বিরুদ্ধে প্রতিশোধ নিয়ে জয় ফেরান্দোর, কাঁপিয়ে দিলেন বুমাস-পেত্রাতোস

এটিকে মোহনবাগান: ২ (পেত্রাতোস, হুগো বুমাস)
এফসি গোয়া: ১ (আনোয়ার আলি)

জোড়া গোলে ঘরের মাঠে জয় পেল এটিকে মোহনবাগান। চলতি মরসুমের শুরুতেই এফসি গোয়ার কাছে ০-৩ গোলে বিধ্বস্ত হয়েছিল বাগান। সেই হারের প্রতিশোধ নিয়ে এটিকে মোহনবাগান ২-১ ব্যবধানে জিতল গোয়ার বিরুদ্ধে। দিমিত্রি পেত্রাতোস এবং হুগো বুমাস দুই অর্ধে সবুজ মেরুন জার্সিতে গোল করে যান। আনোয়ার আলি প্রথমার্ধে সমতা ফেরালেও তা গোয়ার কাজে আসেনি।

দুরন্ত জয়ে এটিকে মোহনবাগান আপাতত তিন নম্বরে উঠে এল। দুইয়ে থাকা হায়দরাবাদ এফসির থেকে মাত্র ২ পয়েন্টে পিছিয়ে বাগান শিবির।

যাইহোক, চোট পাওয়া দীপক টাংরির জায়গায় প্রণয় হালদার এবং লেনি রদ্রিগেজকে বসিয়ে হুগো বুমাসকে প্ৰথম একাদশে রেখে দল সাজিয়েছিলেন কোচ ফেরান্দো। প্ৰথম থেকেই এটিকে মোহনবাগানের চাপের কাছে নতি স্বীকার করে নেয় গোয়া। লিস্টন কোলাসোর থ্রু বল ভেঙেচুরে দেয় গোয়ার রক্ষণকে।

সেখান থেকে পেত্রাতোস দুরন্ত ভলিতে গোল করতে ভুল করেননি। এর পর ক্রমাগত চাপ বজায় রাখলেও এটিকে মোহন খেলার গতির বিপরীতে গোল হজম করে ২৫ মিনিটে। এডু বেদিয়ার ফ্রিকিক ধরে আনোয়ার আলি বিশাল কাইথকে পেরিয়ে গোল করে যান। এরপরে প্রথমার্ধে আর গোল করতে পারেনি দুই দলই।

বিরতির পর প্রথমার্ধের আক্রমণের রেশ ধরেই খেলা শুরু করে এটিকে মোহনবাগান। দ্বিতীয়ার্ধের প্রায় শুরুতেই আশিক কুরুনিয়ানের কাছ থেকে বল পেয়ে পেত্রাতোস বল বাড়িয়েছিলেন সতীর্থ হুগো বুমাসের উদ্দেশ্যে। সেখান থেকেই ২-১ করে যান ফ্রেঞ্চ-মরোক্কান তারকা।

হুয়ান ফেরান্দোর দল পরের ম্যাচ খেলবে ১৪ জানুয়ারি। মুম্বই সিটির বিরুদ্ধে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 atk mohun bagan climbs to third position after wining against fc goa hugo boumas dimitri petratos