scorecardresearch

বড় খবর

আরব সাগরের তীরে রুদ্ধশ্বাস থ্রিলার! দুবার পিছিয়েও মুম্বইকে রুখে দিল ১০ জনের বাগান

ডার্বির পরেই মুম্বইয়ের সিটির বিরুদ্ধে খেলতে নেমেছিল এটিকে মোহনবাগান

আরব সাগরের তীরে রুদ্ধশ্বাস থ্রিলার! দুবার পিছিয়েও মুম্বইকে রুখে দিল ১০ জনের বাগান

এটিকে মোহনবাগান: ২ (জনি কাউকো, কার্ল ম্যাকহিউ)
মুম্বই সিটি: ২ (ছাংতে, রস্টন গ্রিফিথ)

রুদ্ধশ্বাস ম্যাচ উপহার দিল এটিকে মোহনবাগান, মুম্বই সিটি এফসি। একবার নয়, দু-বার পিছিয়ে পরেও দুর্ধর্ষ কামব্যাক করল এটিকে মোহনবাগান। তবে আরব সাগরের তীরে বাগানের কাছে অপরাজেয়ই রয়ে গেল মুম্বই সিটি এফসি। মুম্বইয়ে গিয়ে দেশ বাকিংহ্যামের দলকে ২-২ গোলে রুখে দিল হুয়ান ফেরান্দোর বাগান। শেষ লগ্নে লেনি রদ্রিগেজ লাল কার্ড দেখে বেরিয়ে যাওয়ায় ১০ জন হয়ে গিয়েছিল এটিকে মোহনবাগান। তবে শেষ ২০ মিনিট ১০ জনের বাগানই গোলশোধ করে বুক চিতিয়ে মাঠ ছাড়ল।

চলতি আইএসএল-এ এখনও পর্যন্ত অপরাজিত মুম্বই সিটি এফসি। অন্যদিকে, এটিকে মোহনবাগান চেন্নাইয়িনের কাছে একমাত্র হার হজম করেছিল। হেভিওয়েট দুই দল মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছিল মুম্বই এরেনায়।

টানটান লড়াইয়ে মুম্বইয়ের হয়ে দুই অর্ধে গোল করে যান ছাংতে এবং রস্টন গ্রিফিথ। অন্যদিকে, সবুজ মেরুন শিবিরের হয়ে দু-দু বার সমতা সূচক গোল করেন জনি কাউকো এবং কার্ল ম্যাকহিউ। আক্রমণ প্রতি আক্রমণে দুর্ধর্ষ ম্যাচ উপহার দিল রবিবারের দ্বৈরথ।

ম্যাচ শুরুর চার মিনিটেই মুম্বইকে এগিয়ে দেন ছাংতে। ডান দিক থেকে কাট করে ঢুকে দূরপাল্লার শট নিয়েছিলেন ছাংতে। চেষ্টা করেও সেই শট আটকাতে পারেননি শুভাশিস। প্ৰথমে পোস্টে লেগে বল প্রতিহত হলেও শেষমেশ গোললাইন অতিক্রম করে যায় জোরালো এই শট।

পিছিয়ে পড়ার দু-মিনিট পরেই সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল এটিকে মোহনবাগান। তবে লিস্টনের শট বারপোস্ট আটকে দেয়। এরপরে ছাংতে, গ্রেগ স্টিওয়ার্টরা যেমন বাগান বক্সে হানা দিয়েছেন। পাল্টা প্রতি আক্রমণে জবাব দিয়েছেন লিস্টন, মনবীররা। বিরতিতে পিছিয়ে থেকে মাঠ ছেড়েছিল এটিকে মোহনবাগান।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই বাগানের হয়ে সমতা ফিরিয়ে যান জনি কাউকো। দুই দলই বিরতির পর একটি করে বদল করেছিল দীপক টাংরিকে তুলে হুয়ান নামান লেনি রদ্রিগেজকে। অন্যদিকে, সঞ্জীব স্ট্যালিনকে তুলে বাকিংহ্যাম নামান মন্দার রাও দেশাইকে। পিছিয়ে পড়া অবস্থায় লিস্টনের পাস ধরে জনি কাউকো মাটি ঘেঁষা শটে পরাস্ত করেন মুম্বই কিপার ফুরবাকে।

সমতা ফেরানোর পরে নতুন উদ্যমে ঝাঁপিয়ে পড়ে এটিকে বাগান। তুল্যমূল্য লড়াইয়ে দুই দলই সমানভাবে একে অন্যের অর্ধে আক্রমণ শানাচ্ছিল। তবে ৭১ মিনিটে মুম্বইয়ের হয়ে ২-১ করে যান রস্টন গ্রিফিথ। জানহু-র মাপা ক্রস ধরে গ্রিফিথের শট প্ৰথমে ক্রসবারে লেগে প্রতিহত হয়। রিবাউন্ড থেকে তিনিই ফের গোল করে যান। দ্বিতীয় গোল হজম করার কয়েক মিনিটের মধ্যেই লাল কার্ড দেখে দশ জন হয়ে যায় সবুজ মেরুন বাহিনী। লেনি রদ্রিগেজ লাল কার্ড দেখে বেরিয়ে যান গুরুত্বপূর্ণ মুহূর্তে।

আরও পড়ুন: লাল-হলুদে হঠাৎ নতুন কোচ! ইস্টবেঙ্গলকে জাতীয় লিগ জেতানো তারকাই ফিরলেন ‘গুরু’ হয়ে

তবে গোলশোধ করার জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বাগান ব্রিগেডকে। ৮৫ মিনিটে হুয়ান ফেরান্দো মাস্টার স্ট্রোক দেন কার্ল ম্যাকহিউ এবং কিয়ান নাসিরিকে নামিয়ে। তুলে নেন হুগো বৌমাস এবং আশিস রাইকে। আর পরিবর্ত হিসাবে নামার চার মিনিটের মধ্যেই গোল করে যান বাগানের ম্যাকহিউ। নির্ধারিত সময়ে ম্যাচ শেষের ঠিক একমিনিট আগে সমতা ফেরায় পালতোলা নৌকার দল। দিমিত্রি পেত্রাতোসের পাস ধরে জালে বল জড়িয়ে দেন কার্ল ম্যাকহিউ।

এরপরে দুই দলই আর গোল করতে পারেনি। শেষদিকে সংযোজিত সময়ে আলবার্তো নগুয়েরার শট পোস্টে না লাগলে এক পয়েন্টও অবশ্য জুটত না এটিকে মোহনবাগানের।

দুই দল দুরন্ত ম্যাচ উপহার দিলেও রেফারিংয়ের মান নিয়ে প্রশ্ন থাকছে। জাহু-কে দ্বিতীয় হলুদ কার্ড দেখিয়ে কেন মার্চিং অর্ডার দেওয়া হল না, রস্টন গ্রিফিথ দ্বিতীয় গোলের সময় গোলকিপার বিশাল কাইথের কাছে বাধা সৃষ্টি করে গোল করে যান, এমন অভিযোগ উঠেছে।

এটিকে মোহনবাগান: ব্রেন্ডন হ্যামিল, আশিস রাই, প্রীতম কোটাল, শুভাশিস বোস, বিশাল কাইথ, হুগো বৌমাস, দীপক টাংরি, জনি কাউকো, দিমিত্রি পেত্রাতোস, লিস্টন কোলাসো, মনবীর সিং

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 atk mohun bagan draw with mumbai city fc joni kauko carl mchugh