scorecardresearch

শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া, হ্যাটট্রিক জয়ের পর ওড়িশার কাছে থমকে গেল বাগানের জয়রথ

গোলশূন্য ড্র করে ওড়িশা ম্যাচ ফিনিশ করল বাগান

শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া, হ্যাটট্রিক জয়ের পর ওড়িশার কাছে থমকে গেল বাগানের জয়রথ

এটিকে মোহনবাগান: ০
ওড়িশা এফসি: ০

জয়ের হ্যাটট্রিক আগেই করেছিল এটিকে মোহনবাগান। ওড়িশা এফসির বিরুদ্ধে জিতলেই লিগ তালিকায় শীর্ষে পৌঁছে যাওয়ার সুযোগ ছিল হুয়ান ফেরান্দোর বাগানের কাছে। তবে তা হল না। ওড়িশা এফসির কাছে গোলশূন্য ড্র করে আটকে গেল সবুজ মেরুন শিবির।

ঘরের মাঠে জোসেফ গামবাউয়ের ওড়িশা শুরু থেকেই জয়ের জন্য ঝাঁপিয়েছিল। অন্যদিকে হুগো বুমাসকে ছাড়া খেলতে নেমে এটিকে মোহনবাগান প্রতি আক্রমণে ওঠার ছক কষেছিল। দুই দলই গোটা ম্যাচে একাধিক সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেনি। ওড়িশার হয়ে নজর কাড়লেন ডিফেন্ডার নরেন্দ্র গেহলত। দুই দলের দুই গোলকিপার অমরজিৎ সিং এবং বিশাল কাইথও বেশ কিছু গোলের শট রুখে দেন।

জিতলেই হায়দরাবাদ এবং মুম্বইকে পেরিয়ে যাবে সবুজ মেরুন শিবির। এমন আত্মবিশ্বাসকে সঙ্গী করেই কলিঙ্গ স্টেডিয়ামে নেমেছিল ফেরান্দোর দল। তবে ১ পয়েন্ট নিয়েই বাগানকে সন্তুষ্ট থাকতে হল।

গোটা ম্যাচেই প্রাধান্য দেখিয়ে খেলে গেল ওড়িশা। গোটা ম্যাচে ১৮বার বাগানের অর্ধে শট ধেয়ে এল। যদিও গোলমুখী শট ছিল মাত্র দুটো। দ্বিতীয়ার্ধের একদম শেষলগ্নে ওড়িশার অজি সেন্টার-ব্যাক ওসামা মালিকের শট দারুণ ক্ষিপ্রতায় বাঁচিয়ে দেন বিশাল কাইথ। বিরতির আগেই ওড়িশা ক্যাপ্টেন দিয়েগো ডেলগাদো হেডে জালে প্রায় বল জড়িয়ে দিয়েছিলেন। গোটা ম্যাচে ৫৩ শতাংশ বল পজেশন নিয়ে খেলে গেল ওড়িশা। দ্বিতীয়ার্ধে দিয়েগো মরিসিও-এ একটি গোল অফসাইডের জন্য বাতিল হয়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 atk mohun bagan held to a goalless draw against odisha fc