scorecardresearch

বড় খবর

ATKMB-তে ছাঁটাই পোগবা, বিশ্বকাপ শেষ হতেই সার্বিয়ার সুপারস্টারকে সই করিয়ে চমক বাগানের

অনেক আশা জাগিয়ে কলকাতায় এসেছিলেন পোগবা, তবে মরশুমের মাঝপথেই ছাঁটাই হতে হল তাঁকে

ATKMB-তে ছাঁটাই পোগবা, বিশ্বকাপ শেষ হতেই সার্বিয়ার সুপারস্টারকে সই করিয়ে চমক বাগানের

নতুন বছরে সবুজ-মেরুন জার্সিতে দেখা যাবে স্লাভকো ডামজানোভিচকে। সার্বিয়ান এই স্টপারের সঙ্গে চুক্তি হল এটির মোহনবাগানের। চোট পেয়ে ফিরে যাচ্ছেন ফ্লোরেন্টিন পোগবা। তাঁর জায়গাতেই সই করানো হল সার্ব তারকাকে। বুধবার বড়সড় বার্তায় দুপুরেই সরকারিভাবে এটিকে মোহনবাগানের তরফে ঘোষণা করে দেওয়া হল।

বর্তমানে তিনি সার্বিয়ান সুপার লিগের ক্লাব নোভি পাজারের হয়ে খেলছেন। জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে স্লাভকো চলে আসছেন কলকাতায়। নাম লেখাচ্ছেন সবুজ মেরুন শিবিরে। সই-সাবুদ পর্ব মিটে যাওয়ার পর তিনি বাগানের হয় অনুশীলনে নামবেন।

৩০ বছরের এই তারকা ডিফেন্ডার এই প্ৰথমবার আইএসএল খেলবেন না। গত বছরই তিনি চেন্নাইয়িনে খেলে গিয়েছেন।

আরও পড়ুন: কাতারের নিয়মকে বুড়ো আঙুল! বক্ষযুগল উন্মুক্ত করেও বিপদ এড়ালেন আর্জেন্টিনার তরুণী সমর্থক, কীভাবে

৩০ বছরের তারকা ডিফেন্ডার নিজের পেশাদারি কেরিয়ার শুরু করেন ২০১২/১৩-য় সার্বিয়ান লিগে। এফকে স্পার্টাক সুবোতিকার হয়ে। সার্বিয়ান লিগ তো বটেই হাঙ্গেরি, উজবেকিস্তান, দক্ষিণ আফ্রিকা ক্লাব পর্যায়েও খেলার অভিজ্ঞতা রয়েছে স্লাভকোর। পাঁচ বছর পর গত ২০২০-তে নিজের দেশের লিগে সই করেছিলেন এফকে টিএসসি বাকা টোপোলার হয়ে। ১১ ম্যাচ খেলে সেই মরশুমে ১টি গোল-ও রয়েছে তাঁর নামের পাশে। ২০২১/২২ সিজনে অগাস্টে স্লাভকো চেন্নাইয়িনে সই করেন।

কলকাতায় অনেক আশা জাগিয়ে নিয়ে আসা হয়েছিল ফ্রান্সের দ্বিতীয় ডিভিশনে খেলা ফ্লোরেন্তিন পোগবাকে। পল পোগবার দাদাকে বাগানের চার ক্যাপ্টেনের মধ্যে অন্যতম নেতা হিসাবেও ঘোষণা করা হয়। তবে বাগান সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারেননি তিনি।

আরও পড়ুন: জঘন্যতম বিশ্বকাপ! মেসির হাতে কাপ দেখেই জ্বলে পুড়ে ছারখার রোনাল্ডোর বোন

আইএসএল-এ প্ৰথম একাদশে সুযোগই পাচ্ছিলেন না পোগবা। চোট-আঘাতের সমস্যাও ভোগাচ্ছিল তাঁকে। বিরাট অর্থ খরচ করে আনা পোগবাকে জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে ছেঁটে ফেলার মঞ্চ তৈরিই ছিল। বুধবারের বাগানের তরফে অফিসিয়াল বিবৃতি তাতে সিলমোহর ফেলে দিল।

কয়েকদিন আগেই ওড়িশা এফসি ম্যাচে নামার কোচ হুয়ান ফেরান্দো পোগবাকে রিলিজ করার ইঙ্গিত দিয়েছিলেন। বলে দিয়েছিলেন, “ফ্লোরেন্তিন পোগবার এখনও চোট রয়েছে। গত বুধবারই অস্ত্রোপচার হয়েছে। ও রিকভারিতে রয়েছে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 atk mohun bagan releases florentin pogba ropes in serbian slavko damjanovic