scorecardresearch

কাউকো, পেত্রাতোসকে ছাড়াই দুরন্ত জয় বাগানের! হায়দরাবাদকে হারিয়ে চারে উঠল ফেরান্দো ব্রিগেড

ম্যাচের শুরুতেই হুগো বৌমাসের গোলে এগিয়ে গিয়েছিল এটিকে মোহনবাগান

কাউকো, পেত্রাতোসকে ছাড়াই দুরন্ত জয় বাগানের! হায়দরাবাদকে হারিয়ে চারে উঠল ফেরান্দো ব্রিগেড

এটিকে মোহনবাগান: ১ (বৌমাস)
হায়দরাবাদ এফসি: ০

এফসি গোয়ার কাছে ৩ গোল হজম করেছিল এটিকে মোহনবাগান। সেই হারের ধাক্কা কাটিয়ে হায়দরাবাদ ম্যাচেই জয়ে ফিরল সবুজ মেরুন শিবির। তিন পয়েন্ট নিয়ে ছয় নম্বর থেকে চারে উঠে এল হুয়ান ফেরান্দোর ব্রিগেড।

জনি কাউকো বেশ কিছুদিনের জন্য ছিটকে গিয়েছেন। চোট পাওয়ায় দিমিত্রি পেত্রাতোসকেও পাওয়া যাবে না। জোড়া ইনজুরি নিয়ে এটিকে মোহনবাগান মোকাবিলা করতে নেমেছিল লিগের শীর্ষে থাকা হায়দরাবাদের বিরুদ্ধে। তবে বাগানের কাছে হেরে শীর্ষস্থান থেকে এদিনই নেমে গেল হায়দরাবাদ।

জনি কাউকো এবং দিমিত্রি পেত্রাতোসের বদলে বাগান কোচ দল সাজিয়েছিলেন আশিক কুরুনিয়ান এবং কার্ল ম্যাকহিউকে প্ৰথম একাদশে রেখে। ম্যাচের প্ৰথম থেকেই হায়দরাবাদের উপর চাপ দিতে থাকে বাগান আক্রমণ।

আরও পড়ুন: কোহলি কি অবসর নিচ্ছেন! আবেগী পোস্টে তীব্র জল্পনায় এফোঁড়-ওফোঁড় ক্রিকেট বিশ্ব

১১ মিনিটেই গোলের খাতা খুলে ফেলে এটিকে মোহনবাগান। মাঝমাঠে হায়দরাবাদ ডিফেন্সকে টেনে এনে অরক্ষিত থাকা বৌমাসকে থ্রু পাস বাড়িয়েছিলেন লিস্টন কোলাসো। বৌমাস আশিকের সঙ্গে ওয়ান টু ওয়ান খেলে হায়দরাবাদ রক্ষণকে বেআব্রু করে দেন। সেখান থেকে গোল করতে ভুল করেননি মরোক্কান-ফ্রেঞ্চ তারকা।

প্রথমার্ধে হায়দরাবাদ আক্রমণ কার্যত দাঁত ফোটাতে পারেনি বাগান রক্ষণে। বিরতির আগেই মনবীর সিং বড়সড় চোট পেয়ে মাঠ ছাড়ায় বিপাকে পড়ে যায় বাগান।

৫১ মিনিটে লিস্টন গোল করার সুযোগ পেয়েছিলেন। তবে তাঁর শট গুরমিত রুখে দেন। হায়দরাবাদ গোলমুখী শট নিতে লাগিয়ে দেয় ৭১ মিনিট। ফ্রিকিক থেকে বল রিসিভ করে ওগবেচে জোরালো শট নেন। তবে বিশাল অনবদ্য সেভ করে যান।

৭৯ মিনিটে কর্ণার থেকে উড়ে আসা বলে শুভাশিসের হেড পোস্টে লেগে প্রতিহত হয়। শেষদিকে জেভিয়ের সিভেরিও হায়দরাবাদের হয়ে প্রায় সমতা ফিরিয়ে দিয়েছিলেন। তবে তাঁর হেড বাইরে চলে যায়।

এটিকে মোহনবাগান পরবর্তী ম্যাচে নামছে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে। ডিসেম্বরের ৩ তারিখে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 atk mohun bagan seal three points against hyderabad fc with hugo boumas goal