scorecardresearch

বড় খবর

বাঙালি ফুটবলাররা বেশ ভদ্র! বঙ্গ তারকাদের দিয়েই বাগান-বধের হুঙ্কার চেন্নাইয়িনের জার্মান কোচের

ম্যাচে নামার আগে এটিকে মোহনবাগানকে সমীহ করছেন চেন্নাইয়িন বস

বাঙালি ফুটবলাররা বেশ ভদ্র! বঙ্গ তারকাদের দিয়েই বাগান-বধের হুঙ্কার চেন্নাইয়িনের জার্মান কোচের

ইস্টবেঙ্গল কিংবা মোহনবাগান নয়, এবার চেন্নাইয়িন এফসিকে সরাসরি বঙ্গ ব্রিগেড আখ্যা দেওয়া যায়। একজন-দু জন নয়, চেন্নাইয়িনের স্কোয়াডে এবার আট জন বাঙালি। অন্যদিকে ইস্ট-মোহনের সম্মিলিত স্কোয়াডে মোট বাঙালি ফুটবলারের সংখ্যা ১০ জন।

আর এই বাঙালি ফুটবলার দিয়েই এটিকে মোহনবাগানকে ফিনিশ করতে বদ্ধপরিকর চেন্নাইয়িন এফসি কোচ থমাস বদ্রিচ। ম্যাচের আগেই সেই ইঙ্গিত দিয়ে জার্মান কোচ জানাচ্ছেন, “ভারত বিশাল একটা দেশ। বিদেশি হিসাবেই এদেশে এসেছি আমরা। শেষ তিন মাস ধরে ভারতীয় ফুটবলারদের সঙ্গে কাটানো দারুণ অভিজ্ঞতার। আসলে ভারতের ওই অংশের (পশ্চিমবঙ্গ) ফুটবলাররা ভীষণ নম্র, ভদ্র। ওঁদের এটিটিউড বেশ পছন্দ করি আমরা। বাঙালি ফুটবলারদের নিয়েই নতুন চেন্নাইয়িন এফসি গড়তে চাই। যে চেন্নাইয়িন এফসির গুরুত্বপূর্ণ অন্যতম শক্তি হবে ওঁরা।”

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের মত একটাও প্রস্তুতি ম্যাচ না খেলেই সরাসরি ISL-এ! কেন, রহস্য ফাঁস ফেরান্দোর

খাতায় কলমে চেন্নাইয়িনের থেকে শক্তিশালী হলেও এটিকে মোহনবাগানের সাম্প্রতিক পারফরম্যান্স মোটেই উজ্জ্বল নয়। এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনালে হারতে হয়েছে। তার আগে ডুরান্ডের প্ৰথম রাউন্ড থেকেই বিদায় ঘটেছে। তবে এমন অফফর্মের বাগানকে পেলেও মোটেই হালকাভাবে নিতে নারাজ বদ্রিচ। তিনি ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে জানিয়ে দিলেন, “এটিকে মোহনবাগান ভারতীয় ফুটবলে বিশাল নাম। অতীতে একাধিক কৃতিত্ব অর্জন করেছে ওঁরা। বিরাট স্টেডিয়ামে প্ৰথম ম্যাচেই ওঁদের মুখোমুখি হওয়া আমার কাছে বেশ স্পেশ্যাল হতে চলেছে।”

আরও পড়ুন: দেবাশিস দত্তের বাড়ির সামনেই সবুজ-মেরুন বিক্ষোভের স্ফুলিঙ্গ! ম্যাচ-ডের আগেই অগ্নিগর্ভ বাগান শিবির

আইএসএল-এর মত টুর্নামেন্টে প্রতিপক্ষের দুর্বলতা বের করা বেশ কঠিন। কারণ এই পর্যায়ে দলের খুব বেশি দুর্বল স্থান থাকে না। ওঁদের দুর্বলতার সদ্ব্যবহার করার জন্য আমাদের সেরা ছন্দে থাকতে হবে। বল পজেশন আমাদের কাছে থাকলে কীভাবে আক্রমণ শানাতে হবে, সেই বিষয়ে আমাদের পুরোপুরি প্রস্তুত থাকতে হবে। প্রতিপক্ষ ভুল করলেই তার ফায়দা তুলতে হবে।”

মাঠের হাজার হাজার দর্শকদের সামনে খেলার জন্য এখন থেকেই উত্তেজিত তিনি। বলে দিয়েছেন, “ধরে নিচ্ছি, ম্যাচে অনেক এটিকে মোহনবাগান সমর্থক হাজির থাকবেন। সকলেই যাতে এই ম্যাচ উপভোগ করতে পারি। আশা করি সদর্থক ফলাফল নিয়েই আমরা মাঠ ছাড়ব।”

আরও পড়ুন: পোগবাই হয়ত বাইরে, চেন্নাইয়িনের বিরুদ্ধে কেমন একাদশ সাজাচ্ছেন বাগান বস ফেরান্দো

“মাঠের পরিবেশের কথা ভেবে এখন থেকেই উত্তেজনা অনুভব করছি। জানি না ঠিক কতজন গ্যালারিতে হাজির থাকবে। সমর্থকদের সামনে খেলতে আমি বরাবর উত্তেজনা অনুভব করি। ছেলেদের এটাই বলছি, এমন পরিবেশ উপভোগ করে নিজেদের স্বাভাবিক খেলা খেলতে।”

চেন্নাইয়িন এফসির বাঙালি ফুটবলার: দেবজিত মজুমদার, শমীক মিত্র, নারায়ণ দাস, মনোতোষ চাকলাদার, সৌরভ দাস, মহম্মদ রফিক, সজল বাগ, রহিম আলি

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 chennaiyin fc head coach thomas brdaric praises bengali footballers ahead of atk mohun clash