scorecardresearch

বড় খবর

যুবভারতীর অন্ধকারেও ঢাকল না বাগানের লজ্জা! হেরেই ISL শুরু ফেরান্দো ব্রিগেডের

ডুরান্ড, এএফসির ব্যর্থতা ঝেড়ে আইএসএল-এ প্ৰথম ম্যাচে খেলতে নেমেছিল এটিকে মোহনবাগান

যুবভারতীর অন্ধকারেও ঢাকল না বাগানের লজ্জা! হেরেই ISL শুরু ফেরান্দো ব্রিগেডের

এটিকে মোহনবাগান: ১ (মনবীর)
চেন্নাইয়িন এফসি: ২ (কারিকারি, রহিম আলি)

অন্ধকারের লজ্জা যুবভারতীতে। আবারও বাতিস্তম্ভ নিভল ফুটবল-মক্কার স্টেডিয়ামে। আর সেই আধাঁরের সঙ্গেই দুঃস্বপ্নের আইএসএল অভিযান শুরু করল এটিকে মোহনবাগান। চেন্নাইয়িনের কাছে ১-২ গোলে হেরে। তাও আবার লিড নিয়ে।

একাধিক প্রশ্নের জবাব দেওয়ার ছিল এটিকে মোহনবাগানের। গোল করবেন কে, রক্ষণে ভরসা জোগাবেন কে, দিমিত্রি পেত্রাতোস নজর কাড়তে পারবেন কিনা! এত আগ্রহের ম্যাচেও কোচ ফেরান্দোকে হতাশা উপহার দিয়ে গেলেন সবুজ মেরুন জার্সিধারীরা। ডুরান্ড কিংবা এএফসি কাপে ব্যর্থতা থেকে যে দল শিক্ষা নেয়নি, তা আবারও স্পষ্ট হয়ে গেল সোমবার। গোটা ম্যাচেই বল পজেশনে এগিয়ে। তবে ফিনিশিংয়ে সেই দুর্বলতা। রক্ষণের অবস্থা আরওই তথৈবচ।

আরও পড়ুন: বাঙালি ফুটবলাররা বেশ ভদ্র! বঙ্গ তারকাদের দিয়েই বাগান-বধের হুঙ্কার চেন্নাইয়িনের জার্মান কোচের

পাবলিক ডিম্যান্ড মেনেই কিনা কে জানে, সোমবার আইএসএল-এ নিজেদের প্ৰথম ম্যাচে কোচ পোগবাকে নামানোর ঝুঁকি নিলেন না। সেই সঙ্গে প্ৰথম একাদশে নেই লিস্টন কোলাসো, কার্ল ম্যাকহিউর মত নাম-ও। তবে পোগবা, কার্ল ম্যাকহিউর অনুপস্থিতিতে ভরসা জোগাতে পারলেন না হ্যামিল, দীপক টাংরিরা। দ্বিতীয়ার্ধে দুটো গোল-ই এল রক্ষণের ভুলে। কারিকারি বক্সের মধ্যে কার্যত বিনা বাধায় ঢুকে পড়েছিলেন। কাইথ নিজের পুরোনো দলকে কার্যত উপহার দিয়েই ফাউল করে বসলেন। সেই ভুলের মাশুল আর সামলাতে পারল না এটিকে মোহনবাগান। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন চেন্নাইয়িনের নতুন ঘানাইয়ান রিক্রুট কারিকারি।

শেষলগ্নে, বাগানে কফিনের শেষ পেরেক পুঁতলেন এক বঙ্গসন্তান। মোহনবাগানের একাডেমি থেকে উঠে আসা রহিম আলি। বক্সের বাইরে থেকে হঠাৎই রহিম আলি যেভাবে লো শটে ফিনিশ করলেন, তা মনে রাখার মত। স্থাণুর মত দাঁড়িয়ে দেখল গোটা এটিকেএমবি রক্ষণ।

অথচ ম্যাচের শুরুটা আশা জাগিয়েই শুরু করেছিল। প্রবল দাপটের সঙ্গে সবুজ মেরুন আক্রমণ ঝলসে দিচ্ছিল দক্ষিণী দলটিকে। হুগো বৌমাস গোটা ম্যাচেই মিডফিল্ড জেনারেলের ভূমিকায় অনবদ্য। দুর্ধর্ষ বল বাড়ানোর পাশাপাশি একাধিকবার বৌমাস সমস্যায় ফেলছিল ফালু দিয়াগনেদের। সেই সঙ্গে আশিস রাই-ও দুর্ধর্ষ।

আরও পড়ুন: জাপানি কোচ প্ৰথমবার ভারতীয় ফুটবলে! বড় দায়িত্ব নিয়ে এদেশে আসছেন নাকামুরা

টানা আক্রমণের স্রোতে প্ৰথম গোল পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি এটিকে মোহনবাগানকে। রয় কৃষ্ণদের অভাব ভুলিয়েই মনবীর সিং বাগান বাহিনীকে এগিয়ে দিয়েছিলেন দুরন্ত কাউন্টার এটাকের মুভ থেকে। হুগো বৌমাসের স্কোয়ার পাস ধরে প্ৰথম এগিয়ে দিয়েছিলেন দলকে।

বিরতিতে ১ গোলে এগিয়ে ছিল হুয়ান ফেরান্দোর দল। বিরতির পর কারিকারির গোলে পিছিয়ে পড়ার পর স্প্যানিশ কোচ কার্ল ম্যাকহিউ, লিস্টনকে নামিয়ে দেন। তবে তাতে কাজের কাজ হয়নি।

এটিকে মোহনবাগান: বিশাল কাইথ, ব্রেন্ডন হ্যামিল, প্রীতম কোটাল, শুভাশিস বোস, দীপক টাংরি, জনি কাউকো, দিমিত্রি পেত্রাতোস, হুগো বৌমাস, আশিক কুরুনিয়ান, আশিস রাই, মনবীর সিং

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 chennaiyin fcs kwame karikari rahim alis goal hands atk mohun bagan defeat in first match