ISL 2022: Durand Cup matches are meaningless, says east bengal coach Stephen Constantine Sports: ডুরান্ডের ম্যাচ 'অর্থহীন'! ISL-এ অবনমনের পক্ষে সওয়াল লাল-হলুদ বস কনস্টানটাইনের | Indian Express Bangla

ডুরান্ডের ম্যাচ ‘অর্থহীন’! ISL-এ অবনমনের পক্ষে সওয়াল লাল-হলুদ বস কনস্টানটাইনের

ডুরান্ড কাপের চার ম্যাচ প্রীতি ম্যাচ হিসাবেই খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল। স্বীকার করলেন কোচ কনস্টানটাইন।

ডুরান্ডের ম্যাচ ‘অর্থহীন’! ISL-এ অবনমনের পক্ষে সওয়াল লাল-হলুদ বস কনস্টানটাইনের

কোনওরকমে জোড়াতালি দল নিয়ে ডুরান্ডে খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল। তবে তা মোটেই সমর্থকদের খুশির কারণ হয়ে উঠতে পারেনি। প্ৰথম রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছিল ইস্টবেঙ্গলকে।

তবে ডুরান্ডে খারাপ পারফরম্যান্সের পর দেশের অন্যতম সেরা টুর্নামেন্টকে অর্থহীন বলে দিলেন কোচ স্টিফেন কনস্টানটাইন। শনিবার মিডিয়ার সামনে নিজের মতামত জানাতে গিয়ে আইএসএল ফরম্যাটের বদলের পক্ষেও সওয়াল করে যান তিনি। খুল্লামখুল্লা তিনি বলে দিলেন, “১২ দল নিয়ে প্রমোশন এবং রেলিগেশন চালু করা উচিত। হোম-আওয়ে ফরম্যাটে ১২ দল নিয়ে প্রতি দলের জন্য মোট ২২ ম্যাচ খেলা হোক। তারপরে সেরা ছয় দলের মধ্যে চ্যাম্পিয়ন এবং অবনমনের দল নির্ধারণ করা হোক।”

আরও পড়ুন: ইস্টবেঙ্গল ফুটবলাররা অন্য দলের বাতিল! ISL শুরুর আগেই বিষ্ফোরক কোচ কনস্টানটাইন

এরপরেই ডুরান্ড কাপ নিয়ে বিস্ফোরণ ঘটান তিনি। বলে যান, “চ্যাম্পিয়ন্স লিগে অংশগ্রহণের জন্য নূন্যতম ২৭ ম্যাচ খেলাতে চায় এএফসি। এটা বোধগম্য। তবে ডুরান্ডে চারটে অর্থহীন ম্যাচ (গ্রুপ পর্বের) যেখানে অধিকাংশ দল রিজার্ভ টিম নিয়ে নামে, গোটা বিষয়টিকেই লঘু করে দেয়। প্রতি সপ্তাহে প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবল চাই। সেই প্রেক্ষিতে সপ্তাহান্তে এবার আইএসএল সূচি বড় প্লাস পয়েন্ট।”

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের নতুন জার্সিতে ‘আপত্তিকর’ লোগো, ক্ষোভে ফেটে পড়ল লাল-হলুদ জনতা

ডুরান্ডে পরবর্তী রাউন্ডে যেতে না পারলেও রানার্স আপ দল মুম্বইকে গ্রুপ পর্বে হারিয়েছিল। সেই গর্বে এখনও বলীয়ান কোচ কনস্টানটাইন। তিনি জানাচ্ছেন, “মুম্বই নিজেদের প্রায় সেরা দল নিয়েই খেলতে নেমেছিল। আমরা চারটে ডুরান্ডের ম্যাচ খেলেছিলাম। যেটা আমার কাছে অনেকটাই প্রীতি ম্যাচ ছিল। দু-সপ্তাহের কম প্ৰস্তুতিতে মাঠে নেমে পড়তে হয়েছিল। বেশিরভাগ বিদেশি হয় কন্ডিশনে ছিল না অথবা সদ্য ভারতে এসেছিল। সেই হিসাবে এটা ভাল পারফরম্যান্স। আমরা নিজেদের চরিত্র দেখিয়ে দিয়েছিলাম।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 durand cup matches are meaningless says east bengal coach stephen constantine

Next Story
ইস্টবেঙ্গল ফুটবলাররা অন্য দলের বাতিল! ISL শুরুর আগেই বিষ্ফোরক কোচ কনস্টানটাইন