scorecardresearch

বড় খবর

বাগানের পথে হেঁটেই এবার ইস্টবেঙ্গলের ক্যাপ্টেন ঘোষণা! লাল-হলুদে চমকের পর চমক

প্ৰথম ম্যাচে নামার ঠিক আগে দলের অধিনায়ক চূড়ান্ত করে ফেলল ইস্টবেঙ্গল

বাগানের পথে হেঁটেই এবার ইস্টবেঙ্গলের ক্যাপ্টেন ঘোষণা! লাল-হলুদে চমকের পর চমক

আইএসএল-এ খেলতে নামার ২৪ ঘন্টা আগেই দলের অধিনায়ক বাছাই করে ফেলল ইস্টবেঙ্গল। আর অধিনায়ক বাছাইয়ের ক্ষেত্রে এটিকে মোহনবাগানের পথেই হাঁটল ইস্টবেঙ্গল এফসি। বৃহস্পতিবার বড়সড় ঘোষণায় লাল-হলুদ শিবিরের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল গোলকিপার কমলজিৎ সিং, ডিফেন্ডার ইভান গঞ্জালেজ, মিডফিল্ডার সৌভিক চক্রবর্তী, সুমিত পাসসি এবং ফরোয়ার্ড ক্লেইটন সিলভা আসন্ন সিজনে ইস্টবেঙ্গল শিবিরের নেতৃত্ব দেবেন।

ইস্টবেঙ্গল পাঁচ অধিনায়কের কথা সরকারিভাবে ঘোষণা করলেও এটিকে মোহনবাগানের তরফে চার ক্যাপ্টেন বেছে নেওয়া হয়েছিল কয়েক সপ্তাহ আগে। সবুজ মেরুন শিবিরকে নেতৃত্ব দিচ্ছেন এবার বঙ্গসন্তান শুভাশিস বোস, প্রীতম কোটাল এবং দুই বিদেশি জনি কাউকো এবং ফ্লোরেন্তিন পোগবা। মাল্টিপল ক্যাপ্টেন্স বাছাইয়ে এটিকে মোহনবাগানের পথেই হাঁটল ইস্টবেঙ্গল।

আরও পড়ুন: পুজো শেষ হতেই ইস্টবেঙ্গলে আইসল্যান্ডের বিদেশি! ISL-এ নামার আগেই বিরাট চমক লাল-হলুদে

তবে ইস্টবেঙ্গলের নেতৃত্ব দেওয়ার তালিকায় জায়গা পেয়েছেন দুই বিদেশি এবং তিন দেশি তারকা। প্রতিটি পজিশন থেকে লাল-হলুদ শিবিরের নেতা বেছে নেওয়া হয়েছে। সেই অর্থে ইস্টবেঙ্গল এটিকে মোহনবাগানের নেতা বাছাইয়ের ক্ষেত্রে কিছুটা অভিনবত্ব এনেছে, বলা যায়।

শুক্রবারই আইএসএল-এর উদ্বোধনী ম্যাচে খেলতে নামছে ইস্টবেঙ্গল। প্রতিপক্ষ কেরালা ব্লাস্টার্স। বুধবার লাল-হলুদ ফুটবলাররা উড়ে গিয়েছেন কোচিতে। কোচিতে যাওয়ার ৪৮ ঘন্টা আগে দলের ২৭ জনের আইএসএল স্কোয়াড সরকারিভাবে ঘোষণা করে দিয়েছিল ইমামি ইস্টবেঙ্গল।

আরও পড়ুন: কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ইস্টবেঙ্গল একাদশে বড় চমক! কোন বিদেশি বাইরে, কে খেলবেন, জানুন

২৭ সদস্যের দলে স্কোয়াডে জায়গা পেয়েছেন ৩ গোলরক্ষক, ৯ জন ডিফেন্ডার, ১১ জন মিডফিল্ডার এবং ৪ জন ফরোয়ার্ড।

ইস্টবেঙ্গল স্কোয়াড:
গোলকিপার: পবন কুমার, কমলজিৎ সিং এবং নবীন কুমার
ডিফেন্ডার: মহম্মদ রাকিপ, ইভান গঞ্জালেজ, সার্থক গোলুই, অঙ্কিত মুখোপাধ্যায়, লালচুংনুঙ্গা, কিরিয়াকৌ, জেরি লালরিনজুয়ালা, নবি হুসেন খান এবং প্রীতম সিং
মিডফিল্ডার: অমরজিৎ সিং কিয়াম, ওয়াহেংবাম, অ্যালেক্স লিমা, শৌভিক চক্রবর্তী, তুহিন দাস, জর্ডন ও’ডোহার্টি, নাওরেম, মোবাশির রহমান, অনিকেত যাদব, সুমিত পাসি এবং হিমাংশু জাংড়া
ফরোয়ার্ড: এলিয়ান্দ্রো, ক্লেইটন সিলভা, সেম্বোই হাওকিপ এবং ভিপি সুহের

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 east bengal fc announces five captains for upcoming season