scorecardresearch

বড় খবর

জোড়া গোলে হার হজম করল ইস্টবেঙ্গল! জিতে লিগ শীর্ষে হায়দরাবাদ

একদিন আগেই এটিকে মোহনবাগান তিন পয়েন্ট নিশ্চিত করেছিল জামশেদপুর এফসিকে হারিয়ে

জোড়া গোলে হার হজম করল ইস্টবেঙ্গল! জিতে লিগ শীর্ষে হায়দরাবাদ

ইস্টবেঙ্গল: ০
হায়দরাবাদ এফসি: ২ (ইয়াসির, জেভিয়ের সিভেরিও)

আইএসএল-এ এখনও পর্যন্ত ইস্টবেঙ্গলের কাছে অপরাজেয় হায়দরাবাদ। সেই রেকর্ডই শুক্রবার নিজেদের ঘরের মাঠে ধরে রাখল মানলো মার্কেজের দল। ইস্টবেঙ্গলকে ২-০ গোলে চূর্ণ করে আইএসএলের শীর্ষে পৌঁছে গেল হলুদ জার্সিধারীরা। হায়দরাবাদের এথলেটিক স্টেডিয়ামে ইস্টবেঙ্গল হার হজম করল দুই অর্ধের দুই গোলে। ৩৮ মিনিটে মহম্মদ ইয়াসির প্ৰথম গোল করে গিয়েছিলেন। দ্বিতীয়ার্ধের একদম শেষলগ্নে জয়সূচক গোল করে যান পরিবর্ত হিসাবে নামা জেভিয়ের সিভেরিও।

চেন্নাইয়িনের বিরুদ্ধে জিতে ইস্টবেঙ্গল ম্যাচে নেমেছিল নিজামের শহরের ক্লাব। গোড়ালিতে চোটের কারণে নামতে পারেননি সার্থক গলুই। তার বদলে কোচ কনস্টানটাইন নামান অঙ্কিত মুখোপাধ্যায়কে। এই একটি পরিবর্তন ছিল লাল-হলুদ একাদশে।

প্ৰথমে দুই দলই সতর্কতার মোড়কে খেলা শুরু করে। মাঝমাঠে দুই দল বল দখলের লড়াইয়ে জোর দিয়েছিল। তার আগে হাওকিপ ইস্টবেঙ্গলকে প্রায় এগিয়ে দেওয়ার সুযোগ পেয়েছিল প্ৰথম মিনিটেই। নাওরেম মহেশ বাঁ প্রান্ত থেকে দারুণভাবে বল রেখেছিলেন হাওকিপের উদ্দেশ্যে। তবে সেই বল নিয়ন্ত্রণ করতে পারেননি তিনি

ওগবেচেও হায়দরাবাদকে এগিয়ে দেওয়ার সুযোগ পেয়েছিলেন। ম্যাচের প্ৰথম গোল আসে ৩৮ মিনিটে। আকাশ মিশ্র-র থ্রো-ইন ধরে হিতেশ শর্মা পাস বাড়ান ইয়াসিরকে। তারপরে বক্সের বাইরে থেকে দুর্ধর্ষ ভলিতে হায়দরাবাদকে এগিয়ে দেন ২৪ বছরের উইঙ্গার। বিরতির আগেই ক্লেইটন ইস্টবেঙ্গলের হয়ে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন। তবে গুরমিত সিং সেই সুযোগ দেননি।

দ্বিতীয়ার্ধে শুরুতে দুই দলই দেখে শুনে ফুটবলে নজর দেয়। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি প্রভাব ফেলতে না পারা ওগবেচেকে তুলে মার্কুয়েক নামিয়ে দেন জেভিয়ের সিভেরিওকে। ম্যাচে শেষদিকও তিনিই ফারাক গড়ে দেন। একের পর এক সুযোগ তৈরি করতে থাকেন স্প্যানিশ তারকা। শেষমেশ দলের হয়ে জয়সূচক গোল আসে ৮৫ মিনিটে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 east bengal lose against hyderabad fc