scorecardresearch

বড় খবর

নিজের নামেই ISL-এ ইস্টবেঙ্গল! মোহনবাগানকে টুর্নামেন্ট শুরুর আগেই জোর টেক্কা লাল-হলুদের

ইস্টবেঙ্গলের নামের আগে বিনিয়োগকারী ইমামির নাম বসছে না। নিজের নামেই খেলবে ইস্টবেঙ্গল।

নিজের নামেই ISL-এ ইস্টবেঙ্গল! মোহনবাগানকে টুর্নামেন্ট শুরুর আগেই জোর টেক্কা লাল-হলুদের

মোহনবাগানের নামের সঙ্গে এটিকে থাকছেই। অন্তত, আইএসএল সূচি সেরকমই বলছে। সবুজ মেরুন সমর্থকদের হতাশ হওয়ার যেমন বেশ কারণ রয়েছে। তবে একই দিনে স্পষ্ট হয়ে গেল ইস্টবেঙ্গলের নামের সঙ্গে ইমামি থাকছে না। লোগোয় ‘ইস্টবেঙ্গল’ ওপরের অংশে থাকবে। নিচের দিকে থাকবে ‘ফুটবল ক্লাব’ লেখা অংশ।

ইমামি ইস্টবেঙ্গল নয়, লাল-হলুদ ফুটবলাররা নিজেদের ইস্টবেঙ্গল এফসি নামেই খেলবে আসন্ন আইএসএল-এ। এমনিতেই আইএসএল কর্তৃপক্ষের তরফে বিনিয়োগকারীর নাম ক্লাবের সঙ্গে অনুমোদন দেওয়া হয় না। গত বছর শ্রী সিমেন্ট থাকাকালীন ইস্টবেঙ্গল এসসি নামে আইএসএল খেলেছিল। শ্রী সিমেন্টের সংক্ষিপ্ত অংশ ‘এসসি’ কিনা, তা নিয়ে বিতর্কের ঝড় উঠেছিল।

আরও পড়ুন: বড় দুঃসংবাদ সবুজ মেরুন সমর্থকদের! মোহনবাগানের পাশ থেকে এখনই হয়ত সরছে না ATK

তবে এবার আর সেই সমস্যা থাকছে না। বিনিয়োগকারী কর্তারা আগেই বলেছিলেন, ইস্টবেঙ্গল নিজের নামেই খেলবে আইএসএল-এ। আইএসএল সূচি ঘোষণায় সেই বার্তাই স্পষ্ট হল।

ডুরান্ড থেকে বিদায় ঘটে গিয়েছে একদিন আগে। ইস্টবেঙ্গলের শেষ ম্যাচ মুম্বই সিটি এফসির বিরুদ্ধে নিয়মরক্ষার হয়ে দাঁড়িয়েছে। জিতলেও কোনওভাবেই ডুরান্ডের কোয়ার্টার ফাইনালে পৌঁছতে পারবে না স্টিফেন কনস্টানটাইনের দল। এমন অবস্থায় লাল-হলুদ সমর্থকরা অন্তত আশ্বস্ত হলেন, নিজেদের নামেই আইএসএল-এ অস্তিত্ব বজায় থাকল তাঁদের।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 east bengal to play without investor emamis identity