scorecardresearch

বড় খবর

পুজো শেষ হতেই ইস্টবেঙ্গলে আইসল্যান্ডের বিদেশি! ISL-এ নামার আগেই বিরাট চমক লাল-হলুদে

নতুন বিদেশির আগমন ঘটল ইস্টবেঙ্গল শিবিরে

পুজো শেষ হতেই ইস্টবেঙ্গলে আইসল্যান্ডের বিদেশি! ISL-এ নামার আগেই বিরাট চমক লাল-হলুদে

পুজোর শেষ না হতেই বড়সড় চমক দিল ইস্টবেঙ্গল। হেড কোচ স্টিফেন কনস্টানটাইনের সহকারী হিসাবে নিয়োগ করা হল থোরহালুর সিগেরসনকে।

বয়স মাত্র ৩৫ বছর। এই বয়সেই আইসল্যান্ডের লিগে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে তাঁর। কোচিং কেরিয়ার শুরু করেন আইসল্যান্ডের তৃতীয় ডিভিশনের থ্রোত্তুর রেকিয়াভিক-এ। ২০১৭/১৮ সিজনে থ্রোত্তুর-এ হেড কোচ গুনলুগুর জনসনের সহকারী হিসাবে নিযুক্ত হন তিনি। ঠিক তার পরের বছরেই সেই ক্লাবেই অস্থায়ী ম্যানেজারের দায়িত্ব পালন করতে হয় তাঁকে। পরবর্তীতে তিনিই ইস্টবেঙ্গলে নাম লেখানোর আগে হেড কোচের ভূমিকায় ছিলেন।

আরও পড়ুন: নবমীর রাতেই সমর্থকদের জন্য বড় ঘোষণা ইস্টবেঙ্গলের! কোন ISL ম্যাচে টিকিটের দাম কত টাকার

উয়েফার এ, এলিট এ ইউথ লাইসেন্সধারী সিগেরসন আইএসএল-এ কনস্টানটাইনকে রণকৌশল গুছিয়ে নিতে সাহায্য করবেন। স্নাতক উত্তীর্ণ হয়েছেন উইগান এন্ড লে কলেজ থেকে। রেকিয়াভিক বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর উত্তীর্ণ হয়েছেন স্পোর্টস এন্ড এক্সারসাইজ বিভাগে।

অস্থায়ী কোচ হিসেবে আইসল্যান্ড, নরওয়ের একাধিক ক্লাবের সঙ্গে যুক্ত থেকেছেন। ভালুর, এইচকে, স্টেজেরনান এফসি, সার্পসবর্গ এফএফ তো বটেই বিখ্যাত কেএসআইয়ের যুব দলের হেড কোচ ছিলেন তিনি। ইউরোপ ছেড়ে এই প্ৰথমবার ভারতেই কোচিং করাতে এলেন সিগেরসন। বৃহস্পতিবার সকালেই ক্লাবের তরফে জানিয়ে দেওয়া হল সহকারী কোচ হিসেবে সিগেরসনের নাম।

আরও পড়ুন: ব্লকবাস্টার ISL-এর উদ্বোধনী ম্যাচ! ইস্টবেঙ্গল-কেরালা ব্লাস্টার্স ম্যাচ কখন, কোথায়, কোন চ্যানেলে দেখবেন

শুক্রবারই আইএসএল-এর উদ্বোধনী ম্যাচে খেলতে নামছে ইস্টবেঙ্গল। প্রতিপক্ষ কেরালা ব্লাস্টার্স। সেই ম্যাচের জন্য বুধবারই কোচিতে পৌঁছে গিয়েছে স্টিফেন কনস্টানটাইন ব্রিগেড। দলের সঙ্গে কোচিতে গিয়েছেন নতুন সহকারী কোচ সিগেরসনও।

আরও পড়ুন: সরে যান গোয়েঙ্কা! পুজোর মধ্যেই ‘নতুন অস্ত্রে’ বিদ্রোহ শুরু মোহনবাগানে

কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে মহা-ম্যাচে নামার আগে আইএসএল-এ নিজেদের স্কোয়াড জানিয়ে দিয়েছিল ইস্টবেঙ্গল।

৩ জন গোলরক্ষক, ৯ জন ডিফেন্ডার, ১১ জন মিডফিল্ডার এবং ৪ জন ফরোয়ার্ডকে নিয়ে ইস্টবেঙ্গলের ২৭ জনের স্কোয়াড গড়া হয়েছে। ইস্টবেঙ্গল স্কোয়াড:
গোলকিপার: পবন কুমার, কমলজিৎ সিং এবং নবীন কুমার
ডিফেন্ডার: মহম্মদ রকিপ, ইভান গঞ্জালেস, সার্থক গোলুই, অঙ্কিত মুখোপাধ্যায়, লালচুংনুঙ্গা, কিরিয়াকু, জেরি লালরিনজুয়ালা, নবি হুসেন খান এবং প্রীতম সিং
মিডফিল্ডার: অমরজিৎ সিং কিয়াম, ওয়াহেংবাম, অ্যালেক্স লিমা, শৌভিক চক্রবর্তী, তুহিন দাস, জর্ডন ও’ডোহার্টি, নাওরেম, মোবাশির রহমান, অনিকেত যাদব, সুমিত পাসি এবং হিমাংশু জাংড়া
ফরোয়ার্ড: এলিয়ান্দ্রো, ক্লেইটন সিলভা, সেম্বোই হাওকিপ ও ভিপি সুহের

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 emami east bengal appoints thorhallur siggeirsson as assistant coach of stephen constantine