scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

অবসর ঘোষণা ফাউলারের ইস্টবেঙ্গলের তারকা বিদেশির! চোখের জলে জানালেন বিদায়

শ্রী সিমেন্ট জমানায় ইস্টবেঙ্গলের অন্যতম অস্ত্র ছিলেন এই তারকা

অবসর ঘোষণা ফাউলারের ইস্টবেঙ্গলের তারকা বিদেশির! চোখের জলে জানালেন বিদায়

ইস্টবেঙ্গলের জার্সিতে খেলে গিয়েছিলেন এক মরশুম আগেই। রবি ফাউলার অনেক আশা করে নিয়ে এসেছিলেন আয়ারল্যান্ডের জাতীয় দলের তারকা এন্থনি পিলকিংটন। সেই পিলকিংটনই মাত্র ৩৪ বছর বয়সে ফুটবল কেরিয়ারকে বিদায় জানালেন বুধবার রাতে।

নিজের টুইটার একাউন্ট থেকে আইরিশ তারকা লিখে দিয়েছেন, “সবকিছুর সূত্রপাত হয়েছিল ১৬ বছর আগে কনকনে এক শীতের রাতে। গিগস লেনে নর্থ ওয়েস্ট কাউন্টি ডিভিশনে নন-লিগ ফুটবল খেলছিলাম অথারটন কোলিয়ারিসের হয়ে এফসি ইউনাইটেডের বিপক্ষে। আমরা ৩-০ ম্যাচ জিতি। এবং হ্যাটট্রিক করি আমি। সেটাই আমার জীবন পুরোপুরি বদলে দেয়।”

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে বাতিল কোস্তা এবার বিখ্যাত ক্লাবের দায়িত্বে, হেড কোচ হিসেবে শুরুতেই দেখালেন ম্যাজিক

“আজকে জীবনের সবথেকে কঠিন এবং বৃহত্তম সিদ্ধান্ত নিতে চলেছি। এই সুন্দর খেলা থেকে অবসর ঘোষণা করছি। এই খেলা আমাকে যত সুযোগ, সুন্দর স্মৃতি এনে দিয়েছে, তার জন্য আমি কৃতজ্ঞ। বাচ্চাবেলায় স্রেফ ফুটবল খেলতে চাইতাম। রিপাবলিক অফ আয়ারল্যান্ডের হয়ে খেলেছি। ইপিএলে বিশ্বের সেরাদের মুখোমুখি হয়েছি। এটা অনেকটা স্বপ্ন সত্যি হওয়ার মত ঘটনা।”

“জীবনের সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ধন্যবাদ জানাতে চাই। আমার স্ত্রী জোজো, আমার সন্তান এলফি এবং লুকা, আমার বাবা-মা, ভাই সকলকে। আমার কেরিয়ার জুড়ে, সমস্ত উত্থান-পতনে, এরাই আমার সবথেকে বড় সমর্থক ছিল। আমার খেলা দেখতে কাউন্টি থেকে যাওয়া আসা করতেন। আমার স্বপ্ন পূরণ করতে আমাকে সাহায্য করার জন্য সকলকে ধন্যবাদ।”

৩৪ বছরের পিলকিংটন আয়ারল্যান্ডের জাতীয় দলের হয়ে ন’টি ম্যাচ খেলেছেন। ইংল্যান্ডের একাধিক নামি ক্লাবে খেলেছেন, কার্ডিফ সিটি, নরউইচ সিটি, উইগান এথলেটিক, হাডারসফিল্ড টাউন, স্টকপোর্ট কাউন্টির মত নামি ক্লাবে খেলেছেন।

রবি ফাউলারের ইস্টবেঙ্গলে প্ৰথম একাদশে নিয়মিত খেলেছেন। ১৭ ম্যাচে তাঁর নামের পাশে ৩ গোল। প্ৰথম গোল করেছিলেন ওড়িশা এফসির বিরুদ্ধে। সেই মরশুমে ইস্টবেঙ্গল ফিনিশ করে নবম স্থানে।

ইস্টবেঙ্গল ছাড়ার পর ফ্লিটউড টাউনের হয়ে খেলেছিলেন। তবে মাস পাঁচেক আগে ফ্লিটউড থেকে রিলিজ করে দেওয়ার পর ক্লাব পাচ্ছিলেন না তারকা। তারপরেই অবসরের সিদ্ধান্ত।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 ex east bengal irish star anthony pilkington retires from football