scorecardresearch

বড় খবর

কৃষ্ণের গোলেও হল না রক্ষা! হায়দরাবাদের কাছে বিধ্বস্ত হয়ে ছিটকে যাওয়ার মুখে মেরিনার্সরা

লিগ শিল্ড উইনার্স হাতছাড়া হয়েছে এটিকে মোহনবাগানের। তবে আপাতত চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে হায়দরাবাদ ম্যাচে নেমেছিল এটিকে মোহনবাগান।

এটিকে মোহনবাগান: ১ (রয় কৃষ্ণ)
হায়দরাবাদ এফসি: ৩ (ওগবেচে, ইয়াসির, সিভেরিও)

সেমিফাইনাল পর্বের শুরুটা দুঃস্বপ্নের হয়ে থাকল এটিকে মোহনবাগানের। প্লে অফের প্ৰথম লেগেই মেরিনার্সরা ১-৩ গোলে বিধ্বস্ত হল হায়দরাবাদ এফসির বিরুদ্ধে। প্ৰথমে রয় কৃষ্ণ গোল করে এগিয়ে দিলেও এর পর দুই অর্ধ মিলিয়ে তিন-তিনটে গোল করে যায় মানোলো মার্কেজের দল।

দুই স্প্যানিশ কোচ-ই আগের ম্যাচের একাদশ অপরিবর্তিত রেখে সম্মুখ সমরে নেমেছিলেন। ব্যাম্বোলিন স্টেডিয়ামে এটিকে মোহনবাগান এবং হায়দরাবাদ দুই দলই সতর্কভাবে শুরু করে। ঘর বাঁচিয়ে আক্রমণে ওঠা- এই নীতি নিয়েই দুই দল ধীরে ধীরে খেলা এগিয়ে নিতে চাইছিল। আর ১৮ মিনিটেই দুরন্ত গোল করে কৃষ্ণ এগিয়ে দিয়েছিলেন ফেরান্দোর দলকে। লিস্টন কোলাসোর ক্রস ধরে দারুণভাবে ফিনিশ করে যান ফিজিয়ান তারকা।

আরও পড়ুন: বর্ধমানের স্পিডস্টার এবার বাংলার জার্সিতে! দেশের হয়ে খেলার স্বপ্ন দেখছেন সুমন

মোহনবাগান মাঝমাঠের দখল নিয়ে ফেলেছিল প্ৰথম থেকে। সেই কারণে নিজামের শহরের দুই স্ট্রাইকার ওগবেচে এবং সিভেরিও সেভাবে সুযোগ পাচ্ছিলেন না মেরিনার্সদের অর্ধে।

বিরতির আগে প্রেসিং ফুটবলে জোর দেয় হায়দরাবাদ। আর স্ট্র্যাটেজি সামান্য বদলাতেই বিরতির আগে সংযোজিত সময়ে ওগবেচে ১-১ করে যান। ইয়াসিরের কর্ণার মোহনবাগানের বক্সে ভেসে আসতেই দারুণ হেডে বল জালে জড়ান ওগবেচে।

দ্বিরিয়ার্ধে বাগান কোচ-ও হাই প্রেসিং ফুটবলে জোর দেন। যদিও নিজেদের অর্ধে বল পজেশনে এগিয়ে ছিল মানোলো মার্কেজের দল। ৫৩ মিনিটে জোড়া বদল ঘটান সবুজ মেরুন কোচ। ডেভিড উইলিয়ামস এবং লেনি রড্রিগেজকে তুলে নামিয়ে দেন মনবীর সিং এবং কার্ল ম্যাকহিউকে।

সবুজ মেরুনের জোড়া বদলের পাঁচ মিনিটের মধ্যেই এগিয়ে যায় হায়দরাবাদ। বক্সের বাইরে থেকে শটে ২-১ করেন ইয়াসির। ৬২ মিনিটে তিরিকে তুলে হুগো বৌমাসকে নামানোর দু মিনিটের মধ্যে তৃতীয় গোল হজম করে এটিকে মোহনবাগান। এবারেও সেই ইয়াসিরের ছোঁয়া। তাঁরই কর্ণার কিক থেকে এবার অমরিন্দরকে টপকে গোল করেন সিভেরিও। এরপরে মোহনবাগান আর ব্যবধান কমাতে পারেনি।

আরও পড়ুন: মোহনবাগানের জার্সিতে ব্যাটে ঝড় তোলেন কোহলি! বিরাটের বাঙালি কোচ এখনও সুখ-স্মৃতিতে ডুবে

টুর্নামেন্টের ইতিহাসে এই প্ৰথমবার এটিকে মোহনবাগানকে হারাল হায়দরাবাদ। দ্বিতীয় লেগে তাঁরা খেলতে নামবে ২ গোলের নিশ্চিত লিড নিয়ে।

এটিকে মোহনবাগান: অমরিন্দর সিং, শুভাশিস বোস, সন্দেশ জিংঘান, তিরি, প্রীতম কোটাল, দীপক টাংরি, লেনি রদ্রিগেজ, রয় কৃষ্ণ, জনি কাউকো, ডেভিড উইলিয়ামস

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 hyderabad fc beats atk mohun bagan in semifinal first leg