scorecardresearch

বড় খবর

ইস্টবেঙ্গল ফুটবলাররা অন্য দলের বাতিল! ISL শুরুর আগেই বিষ্ফোরক কোচ কনস্টানটাইন

আইএসএল-এর প্ৰথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। তার আগে সমর্থকদের পজিটিভ বার্তাই দিলেন কোচ কনস্টানটাইন।

ইস্টবেঙ্গল ফুটবলাররা অন্য দলের বাতিল! ISL শুরুর আগেই বিষ্ফোরক কোচ কনস্টানটাইন

গত দু-বছরের মত এবারেও একদম শেষ মুহূর্তে দল গঠন করতে হয়েছে। আইএসএল-এর প্ৰথম দুই সংস্করণ একদমই সুখকর হয়নি লাল-হলুদ ব্রিগেডের। এবারেও নতুন করে সূচনা হয়েছে ইমামি ইস্টবেঙ্গলের হাত ধরে। কোচিং স্টাফের সঙ্গে গত মরসুমের পুরো দলটাই বদলে ফেলা হয়েছে।

তবে আইএসএল-এ নামার মাত্র কয়েকদিন আগেই কোচ স্টিফেন কনস্টানটাইন বিস্ফোরক স্বীকারোক্তিতে জানিয়ে দিলেন, ইস্টবেঙ্গলের বর্তমান স্কোয়াডের অধিকাংশ তারকাই অন্য আইএসএল দলে সুযোগ পেতেন না।

আরও পড়ুন: লাল-হলুদ সমর্থকদের খুশির খবর! ISL শুরুর আগেই ইস্টবেঙ্গল থেকে নিজেদের নাম সরাল ইমামি

শনিবার মহাষষ্ঠীর দিন লাল-হলুদ কোচ মিডিয়ার সামনে এসে বেনজিরভাবে।বলে দিলেন, “আমাদের স্কোয়াডে যাঁরা রয়েছে, তাঁরা অন্য কোনও আইএসএল দলে হয়ত খেলার সুযোগ পেত না যদি না আমরা নিতাম। বাস্তবটাকে স্বীকার করে নেওয়ায় ভাল। তবে ফুটবলারদের কাছে এটা মস্ত বড় সুযোগ যে দল তাঁদের বাতিল করেছে, তাদের দেখিয়ে দেওয়ার। ফিটনেসের দিক থেকে আমরা এই মুহূর্তে বেশ ভালো জায়গায়।”

নতুন দলের দায়িত্ব নিয়েছেন মাত্র কয়েক মাস হল। অনুশীলনের পাশাপাশি বেশ কয়েকটা প্রস্তুতি ম্যাচ খেলে ইস্টবেঙ্গল নিজেদের ঝালাই করে নেওয়ারও সুযোগ পেয়েছে। তবে আসন্ন আইএসএল-এ দলের কাছ থেকে বেশি কিছু প্রত্যাশা নেই লাল-হলুদ বসের। কড়া বাস্তবের মাটিতে দাঁড়িয়ে তিনি বলছেন, “গত ১৮ বছর ধরে ইস্টবেঙ্গল দেশের শীর্ষ খেতাব পায়নি। এখন আমাদের হাতে একদম নতুন একটা দল রয়েছে, যাঁরা অনুশীলন করছে বাকিদের থেকে দু মাস পিছিয়ে। যদি আমরা নকআউটে পৌঁছই, সেটাই আশ্চর্যের হবে।”

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের নতুন জার্সিতে ‘আপত্তিকর’ লোগো, ক্ষোভে ফেটে পড়ল লাল-হলুদ জনতা

৭ অক্টোবর আইএসএল-এর প্ৰথম ম্যাচ খেলতে নামছে ইস্টবেঙ্গল। প্রতিপক্ষ কেরালা ব্লাস্টার্স। উদ্বোধনী ম্যাচের আগে ইস্টবেঙ্গলের ব্রিটিশ কোচ অবশ্য সমর্থকদের পজিটিভ বার্তাই দিচ্ছেন। বলে দিচ্ছেন, “কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে মরসুমের প্ৰথম ম্যাচ আমাদের কাছে বড় পরীক্ষা হতে চলেছে। ওঁরা গতবারের কোচকেই ধরে রেখেছে। দলের স্কোয়াডের অধিকাংশ তারকাই রয়েছে। জয়ের মানসিকতা নিয়েই খেলতে নামব আমরা।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 most of emami east bengal squad members are rejected from other teams says stephen constantine