scorecardresearch

বড় খবর

সুনীল ছেত্রীর সাফ জয়ী সতীর্থ এবার সেরা বেলজিয়ান ক্লাবে! বিশাল খবর জানাল ISL টিম

আপুইয়া জাতীয় দলের নিয়মিত তারকা। আইএসএল-এ প্রতিষ্ঠিত এক নাম। তিনিই এবার চললেন এফকে লোমেল-এ।

সুনীল ছেত্রীর সাফ জয়ী সতীর্থ এবার সেরা বেলজিয়ান ক্লাবে! বিশাল খবর জানাল ISL টিম

দেশের অন্যতম সেরা উদীয়মান নক্ষত্র। সেই তারকাই এবার হয়ত বেলজিয়ামের বিখ্যাত ক্লাব লোমেল এফকে-র হয়ে খেলতে দেখা যাবে। শনিবারই মুম্বই সিটি এফসির তরফে জানিয়ে দেওয়া হল, আপুইয়া রালতে দুই সপ্তাহের ট্রেনিং সারতে গিয়েছেন বেলজিয়ামের লোমেল এফকেতে।

মুম্বই সিটি এফসির বিনিয়োগকারী সিটি ফুটবল গ্রুপেরই সিস্টার্স ক্লাব বেলজিয়ামের এফকে লোমেল। প্ৰথম ডিভিশনের এই ক্লাবের ‘বি’ দলের সঙ্গে অনুশীলন সারবেন আপুইয়া। ক্লাবের তরফে জানানো হয়েছে, “লোমেল এফকে-র কোচিং স্টাফদের তত্ত্বাবধানে নিজের খেলার মানের উন্নতি ঘটাবেন আপুইয়া।”

আরও পড়ুন: বিখ্যাত ডায়নামো জাগ্রেবে দুই ইন্ডিয়ান ফুটবলার! ইউরোপে গর্বের মঞ্চে ভারতীয় ফুটবল

ফেডারেশনের এলিট একাডেমি থেকে উত্থান আপুইয়ার। আইলিগে আত্মপ্রকাশ ইন্ডিয়ান এরোজের হয়ে। তবে আইএসএল-এর জন্য বেশিদিন অপেক্ষা করতে হয়নি বছর একুশের এই মিডফিল্ডারকে। ২০২০/২১ সিজনে নাম লেখান নর্থ ইস্ট ইউনাইটেডের হয়ে।

আর হাইল্যান্ডারদের প্ৰথম সুযোগেই নিজের জাত চিনিয়ে যান আইজলের তরুণ। সেবারই টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয়বারের জন্য প্লে অফে কোয়ালিফাই করে নর্থ-ইস্ট। এই কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে নিজের আইএসএল কেরিয়ারের প্ৰথম গোল করে যান আপুইয়া। সেই সিজনেই লিগের এমার্জিং প্লেয়ারের তকমা জিতে নেন তিনি। সেই সঙ্গে ফুটবল প্লেয়ার্স সংস্থার বিচারেও বর্ষসেরা তরুণ ফুটবলার নির্বাচিত হন তিনি। নর্থ ইস্টের জার্সিতে মাত্র ২০ বছরে অধিনায়কত্ব করে লিগের সর্বকনিষ্ঠ ক্যাপ্টেন হিসাবেও নিজের নাম নথিভুক্ত করে ফেলেন।

গত বছর রেকর্ড ২ কোটি টাকায় আপুইয়া যোগ দেন মুম্বই সিটি এফসিতে। গত মরশুমে প্লে অফে উঠতে পারেনি তারকা খচিত মুম্বই। পঞ্চম স্থানে ফিনিশ করেছিল। গোটা সিজন জুড়েই আপুইয়া খেলেছিলেন। এএফসি চ্যাম্পিয়ন্স লিগেও খেলেছেন। চলতি বছরে প্রাক-মরশুম ফ্রেন্ডলি ম্যাচে আবু ধাবিতে আল আইনকে হারায় ২-১’এ মুম্বই। সেই ম্যাচেও গোল করেছিলেন আপুইয়া।

জাতীয় দলের জার্সিতে সাফ চ্যাম্পিয়নশিপ জেতা তারকা গত বছর থেকেই জাতীয় দলের নিয়মিত সদস্য। বেলজিয়ান ক্লাবের সংস্পর্শে নিজেকে আরও ধারালো করে তুলতে পারেন কিনা আপুইয়া, সেটাই আপাতত দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 mumbai city fcs apuia ralte belgian club lommel sk