scorecardresearch

বড় খবর

বড় দুঃসংবাদ সবুজ মেরুন সমর্থকদের! মোহনবাগানের পাশ থেকে এখনই হয়ত সরছে না ATK

মোহনবাগানের নামের পাশ থেকে এখনই সরছে না এটিকে। স্পষ্ট হয়ে গেল আইএসএলের সূচি ঘোষণার দিনেই।

বড় দুঃসংবাদ সবুজ মেরুন সমর্থকদের! মোহনবাগানের পাশ থেকে এখনই হয়ত সরছে না ATK

মোহনবাগানের নাম থেকে এটিকে সরানোর দাবি দীর্ঘদিনের। সোশ্যাল মিডিয়ায় ‘রিমুভ এটিকে’ আন্দোলন প্রতিদিনই ট্রেন্ডিং। সমর্থকদের আশ্বস্ত করে একাধিকবার এই ইস্যুতে মুখ খুলেছেন দেবাশিষ দত্ত থেকে কুনাল ঘোষের মত শীর্ষ কর্তারা। ডার্বিতেও রিমুভ এটিকে স্লোগান নিয়ে টিফোয় কটূক্তি করতে দেখা গিয়েছিল ইস্টবেঙ্গল সমর্থকদের।

ঘটনা হল, ডার্বির ঠিক আগের দিনই সদস্য-সমর্থকদের আশ্বাস দিয়ে সচিব দেবাশিষ দত্ত বলেছিলেন, সমর্থকদের আবেগকে মান্যতা দিয়ে ঐতিহ্যবাহী মোহনবাগানের পাশ থেকে যাতে এটিকে তুলে নেওয়া হয়, সেই জন্য কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কাকে অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন: বাগান নয়, প্ৰথম ম্যাচেই ইস্টবেঙ্গল! জোড়া ডার্বি কবে কবে, জানিয়ে দিল ISL

আশায় বুক বেঁধেছিল অগণিত মোহনবাগান সমর্থক। সমর্থকদের প্রত্যাশা ছিল পুজোর আগেই মোহনবাগানের নামের সঙ্গে বিচ্ছেদ ঘটবে ‘এটিকে’ শব্দবন্ধনীর। তবে পুজোর আগে যেদিন পুজোর মহা-মিছিল আয়োজন করল রাজ্য সরকার, সেই মিছিলের দিনেই আইএসএল-এর তরফে সূচি ঘোষণা করে দেওয়া হল।

তবে সেই সূচিতেই বহাল তবিয়তে বিদ্যমান সমর্থকদের চক্ষুশূল ‘এটিকে-মোহনবাগান’ শব্দবন্ধনী। সেই নামেই সবুজ মেরুন ফুটবলারদের জার্সি গায়ে চাপাতে হবে। অন্তত আইএসএল-এর সূচিতে তাঁরই সদম্ভ ঘোষণা।

রাজ্য সরকারের তরফে ইউনেস্কোর স্বীকৃতিকে সম্মান জানিয়ে যে মহা-মিছিলের আয়োজন করা হয়েছিল সেখানে ইস্টবেঙ্গল কর্তাদের সঙ্গেই হাজির ছিলেন মোহনবাগান কর্তারা। ইউনেস্কো প্রতিনিধিদের সংবর্ধনাও জানানো হল।

আরও পড়ুন: ISL চ্যাম্পিয়ন, ঘরের ছেলেকেই ফের সই ইস্টবেঙ্গলের! ডার্বি হারের পর বড় ঘোষণা লাল-হলুদে

আর এমন দিনেই সমর্থকদের মন খারাপ হওয়ার যথেষ্ট কারণ থাকছে। এটিকে-মোহনবাগানের অন্যতম শীর্ষ কর্তা উৎসব পারেখকে ইন্ডিয়ান এক্সপ্রেসের তরফে ফোনে ধরা হলে, তিনি জানালেন, তিনি বর্তমানে গোয়ায় ছুটিতে রয়েছেন। সোমবার কলকাতায় ফিরে যা বলার বলবেন।

বাগান সচিব দেবাশিস দত্ত যদিও ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে বলছেন, “আইএসএল ফিক্সচারের সঙ্গে নামের কোনও সম্পর্ক নেই। মোহনবাগানের নামের সঙ্গে এটিকে সরানোর প্রক্রিয়া চলছে।”

সবমিলিয়ে, পুজোর আগে মোহনবাগানের নামের সঙ্গে যে এটিকে সরার এখনই কোনও ইঙ্গিত নেই, তা স্পষ্ট।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 schedule indicates atk will stay with mohun bagan