scorecardresearch

বড় খবর

ছাঁটাই জনি কাউকো, সুয়ারেজের দেশের সুপারস্টারকে সই করিয়ে আলোড়ন ফেলল ATKMB

উরুগুয়ের সুপারস্টারকে সই করিয়ে ব্যাপক ঝাঁকুনি দিল এটিকে মোহনবাগান

ছাঁটাই জনি কাউকো, সুয়ারেজের দেশের সুপারস্টারকে সই করিয়ে আলোড়ন ফেলল ATKMB

জানুয়ারির ট্রান্সফার উইন্ডো চালু হতেই পুরোদমে দল গঠনের কাজ চালু করে দিল। এর আগে ফ্লোরেন্তিন পোগবাকে সরিয়ে সার্বিয়ান তারকাকে সই করিয়েছিল এটিকে মোহনবাগান শিবির। এবার দ্বিতীয় বদল ঘটে গেল সবুজ মেরুন শিবির। চোট পেয়ে দেশে ফিরে যাওয়া জনি কাউকোর জায়গায় বাগান সই করিয়ে ফেলল উরুগুয়ের তারকা মিডফিল্ডার ফেডেরিকো গালেগোকে। আইএসএল-এ এই প্ৰথম অবশ্য খেলবেন না গালেগো। গত বছরই নর্থ ইস্ট ইউনাইটেডের হয়ে খেলে গিয়েছেন আইএসএল-এ। উরুগুয়ের তারকার সঙ্গে ছয় মাসের চুক্তি করল হুয়ান ফেরান্দোর বাগান।

নিখুঁত পাস বাড়াতে পারে। সেই সঙ্গে গোল করতেও পারেন সুয়ারেজের দেশের এই তারকা। নর্থ ইস্ট থেকে বিদায় ঘটেছিল ইনজুরির কারণে।

বর্তমানে তিনি খেলছেন উরুগুয়ের দ্বিতীয় ডিভিশনের সুদ আমেরিকায়। উরুগুয়ের বিভিন্ন ডিভিশনের হয়ে লিভারপুল মন্তেভিডিও, বস্টন রিভার, আর্জেন্টিনীয় লিগে আর্জেন্টিনস জুনিয়র্স, গুয়েতামালায় কমিউনিকেশিওনেস-এর মত ক্লাবে খেলেছেন। ২০১৮/১৯ মরশুমে লোনে প্ৰথমবার নর্থ ইস্ট ইউনাইটেডে সই করেছিলেন। পরের তিন মরশুম নর্থ ইস্টের হয়েই খেলেছেন। তাঁর আইএসএলে খেলার অভিজ্ঞতার জন্যই এটিকে মোহনবাগান সই করাল বলে মনে করছে ফুটবল মহল।

গালেগোর সঙ্গেই এটিকে মোহনবাগানের সঙ্গে সাড়ে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হলেন পুইতিয়া। যিনি গত দেড় বছর কেরালা ব্লাস্টার্সের হয়ে খেলেছেন।

সিনিয়র দলের এই দুই ফুটবলারের পাশাপাশি যুব দলের জন্য একাধিক ফুটবলারদের সই করালো বাগান শিবির। যাঁরা ডেভেলপমেন্ট লিগ, আইএফএ-লিগ সহ একাধিক লিগে খেলবেন। সৈয়দ জাহিদ (গোলকিপার), প্রীতম মিতাই (রাইটব্যাক), আমনদীপ সিং (লেফটব্যাক), শিবাজিৎ সিং (মিডিও), টাইসন সিং (উইঙ্গার), সুহাল ভাট (ফরোয়ার্ড) সই করলেন এটিকে মোহনবাগান শিবিরে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 uruguyan midfielder federico gallego roped in by atk mohun bagan in place of injured joni kauko