scorecardresearch

বড় খবর

ডার্বিতে নামছে ‘মস্তান’ ইস্টবেঙ্গল! বাগান-মহারণের আগেই উত্তাপ বাড়ালেন দেবব্রত সরকার

ডার্বির আগে দলকে তাতাতে মুখ খুললেন ক্লাবের শীর্ষ কর্তা

ডার্বিতে নামছে ‘মস্তান’ ইস্টবেঙ্গল! বাগান-মহারণের আগেই উত্তাপ বাড়ালেন দেবব্রত সরকার

ডুরান্ডের ডার্বিতে শেষ রক্ষা হয়নি। অনভিজ্ঞ দল নিয়ে মাস দুয়েক আগে আত্মঘাতী গোলে হার হজম করতে হয়েছিল। এবার অবশ্য পরিস্থিতি অনেকটাই আলাদা। আইএসএল-এ জোড়া ম্যাচ হারের পর নর্থ ইস্টের ব্যবধানে এসেছে বড়সড় জয়। আর একটা জয়েই আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে লাল-হলুদ শিবিরের।

আত্মবিশ্বাসী ইস্টবেঙ্গলের শরীরী ভাষাই যেন ফুটে উঠল শীর্ষকর্তা দেবব্রত সরকারের গলায়। ডার্বির আগে যিনি সরাসরি মস্তানির দাওয়াই দিয়ে দিলেন দলকে। ম্যাচে নামার ২৪ ঘন্টা আগে ইস্টবেঙ্গল মাঠেই দেবব্রত সরকার মিডিয়াকে বলে দিলেন, “দলে মস্তান ফুটবলার রয়েছে। মস্তান না হলে কেউ ইস্টবেঙ্গলের জার্সি পরতে পারে না। লাল-হলুদ জার্সি পড়লে মস্তানি এমনিই বেরিয়ে আসে। আর মস্তানিটা হৃদয় থেকেই আসতে হয়।”

কোচ স্টিফেন কনস্টানটাইন নিজে কয়েকদিন আগেও বলেছিলেন, লিগে ভালো ফল করা প্রত্যাশা রাখা উচিত নয়। বাতিল ফুটবলারদের দিয়ে গড়া দলে তিনি কোনও ম্যাজিশিয়ান নন। তবে একটা জয়েই আত্মবিশ্বাসের চূড়ায় তুলে দিয়েছে ইস্টবেঙ্গলকে।

আরও পড়ুন: ৩ পয়েন্ট নিয়েই ডার্বি জিতব! ৭২ ঘন্টা আগেই বাগানকে হুঙ্কার বস কনস্টানটাইনের

মস্তানি-মন্তব্য কি দলকে পেপটক দেওয়ার জন্য? মানছেন না শীর্ষকর্তা দেবব্রত সরকার। তিনি জানাচ্ছেন, “এখনকার ফুটবলারদের আলাদা করে পেপটক দিতে হয় না। সকলেই পেশাদার ফুটবলার। এই ম্যাচের গুরুত্ব সম্পর্কে সকলেই ওয়াকিবহাল। আগামী দিনে বেঁচে থাকার জন্য এই ম্যাচে সেরাটা মেলে ধরতে হবে, সেই ব্যাপারে সকলেই জানেন।”

দলের ফুটবলাররা একাধিকবার সমালোচনার মুখোমুখি হয়েছেন সাম্প্রতিক অতীতে। পারফরমেন্স মোটেও পছন্দ হয়নি সমর্থকদের। তবে ময়দানের নীতু সরকার ফুটবলারদের পাশেই দাঁড়াচ্ছেন। বলে দিয়েছেন, প্রতি ম্যাচেই উন্নতি করছেন ফুটবলাররা। প্ৰথম ম্যাচ থেকে দ্বিতীয় ম্যাচে পারফরম্যান্স উন্নত হয়েছে, তেমনই দ্বিতীয় ম্যাচ থেকে তৃতীয় ম্যাচে আরও উন্নতি হয়েছে খেলায়। সময় পেলে ফুটবলাররা যে আরও ভালো খেলবে, সেই বিষয়ে নিশ্চিত তিনি।

এটিকে মোহনবাগান টানা ছয়টা ডার্বিতে অপরাজিত থেকে নতুন মহারণে নামছে শনিবার। দেবব্রত সরকারের ভোকাল টনিকে এবার হেভিওয়েট সবুজ মেরুন ব্রিগেডকে হতাশা উপহার দিতে পারে কিনা কনস্টানটাইনের দল, সেটাই দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl 2022 what east bengal official debabrata sarkar said before derby against arch rival atk mohun bagan