scorecardresearch

বড় খবর

ISL-এ নেতৃত্ব দেওয়া তারকা এবার ইস্টবেঙ্গলে! একসঙ্গে তিন চুক্তিতে ঝড় তুলল লাল-হলুদ

ওড়িশা এফসি থেকে ইস্টবেঙ্গল সই করিয়ে ফেলল কমলজিৎ সিংকে। এর আগে গোলকিপার হিসাবে ইস্টবেঙ্গল সই করিয়েছিল শুভাশিস রয়চৌধুরিকে।

ISL-এ নেতৃত্ব দেওয়া তারকা এবার ইস্টবেঙ্গলে! একসঙ্গে তিন চুক্তিতে ঝড় তুলল লাল-হলুদ

পাঁচ বিদেশির কোটা চূড়ান্ত হয়নি এখনও। সমর্থকরা হা-পিত্যেশ করে বসে রয়েছেন। এমন অবস্থায় বৃহস্পতিবার বড়সড় ঘোষণায় ইমামি ইস্টবেঙ্গল জানিয়ে দিল, আসন্ন মরশুমে তাঁদের সঙ্গে চুক্তিবদ্ধ হচ্ছেন তিন তারকা। গোলকিপার কমলজিৎ সিং, স্ট্রাইকার সুমিত পাসসি এবং লালচুংনুঙ্গা। এর আগে গোলকিপার হিসাবে নর্থইস্ট ইউনাইটেড থেকে অভিজ্ঞ গোলরক্ষক শুভাশিস রায়চৌধুরিকে সই করিয়েছিল ইস্টবেঙ্গল। এবার শুভাশিসের সঙ্গেই গোলকিপিং বিভাগে এলেন কমলজিৎ সিং।

গত দুই মরশুম ধরেই ওড়িশা এফসির হয়ে খেলেছেন কমলজিৎ। ফেডারেশনের একাডেমি থেকে উত্থান। আইলিগে প্ৰথম আবির্ভাব স্পোর্টিং ক্লাব গোয়ার হয়ে। তারপরে মিনার্ভা পাঞ্জাবের হয়ে খেলার পরে শেষমেশ আইএসএলে আত্মপ্রকাশ পুণে সিটি এফসির হয়ে। দু-বছর পুনেতে খেলার পরে কমলজিৎ সই করেন হায়দরাবাদ এফসিতে। খেলেন এক মরসুম। যেখানে তিনি ক্যাপ্টেনও ছিলেন।

আরও পড়ুন: গুরু কনস্টানটাইনের ডাকেও ইস্টবেঙ্গলকে ‘না’! কেন, আসল কারণ খোলসা বাগানের প্রীতমের

সবমিলিয়ে পাঞ্জাব তনয়ের ৪৪টি আইএসএল ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। জাতীয় দলে ডাক পেলেও এখনও অভিষেক ঘটেনি টিম ব্লু-র হয়ে।

কমলজিতের সঙ্গেই ইস্টবেঙ্গল সরকারিভাবে ঘোষণা করল সুমিত পাসসিও লাল-হলুদ জার্সিতে খেলবেন। আইলিগে রাউন্ডগ্লাস পাঞ্জাবের হয়ে ১৭ ম্যাচ খেলার অভিজ্ঞতা নিয়ে ফ্রি এজেন্ট হিসাবে ইস্টবেঙ্গলে পা রাখছেন তিনি। আইএসএলে জামশেদপুর এফসির এই প্রাক্তনী ৩২টি ম্যাচ খেলেছেন। করেছেন তিন গোল। কোচ স্টিফেন কনস্টানটাইনের অধীনে টিম ইন্ডিয়ার জাতীয় দলেও খেলেছেন সুমিত।

আরও পড়ুন: কনস্টানটাইন নাকি চাইছেন না ইভানকে! ইস্টবেঙ্গল ছাড়ার জল্পনায় অবশেষে মুখ খুললেন স্প্যানিশ তারকা

এদিকে, ডেকান এফসি থেকে ইস্টবেঙ্গল বৃহস্পতিবার সই করিয়ে ফেলল নির্ভরযোগ্য ডিফেন্ডার লালচুংনুঙ্গা। গত মরশুমে ১৭ লিগ ম্যাচ খেলা এই তারকা আইলিগের অলস্টার স্কোয়াডেও জায়গা করে নিয়েছিলেন। মিজো এই ডিফেন্ডারের এর আগে আইলিগে অভিষেক ঘটেছিল আইজল এফসির হয়ে। আইএসএল-এ এই প্ৰথমবার খেলবেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl east bengal completed signing odisha fc goalkeeper kamaljit singh sumeet passi nunga