scorecardresearch

ভিকুনার বাগানে আইলিগ চ্যাম্পিয়ন, দ্রুততম গোলের মালিক! ভারতে ফিরে তারকা বিদেশির সই পুরোনো ক্লাবেই

২০১৯-এ মোহনবাগানের হয়ে আইলিগ চ্যাম্পিয়ন হয়েছিলেন। উজবেক সেই ফুটবলার এবার সই করলেন ট্রাউ এফসিতে।

বাগানের জার্সিতে আইলিগ চ্যাম্পিয়ন হয়েছিলেন। কোচ কিবু ভিকুনার অন্যতম প্রিয় শিষ্য ছিলেন তিনি। মোহনবাগানের সেই প্রাক্তনী কমরন তুর্শনভ এবার সই করলেন আইলিগের ট্রাউ এফসিতে। যে ক্লাবে তিনি খেলে গিয়েছিলেন কয়েক বছর আগেও। আগামী আইলিগে তাঁকে পাহাড়ি ক্লাবের হয়ে খেলতে দেখা যাবে।

২০১৯-এ তুর্শনভ মোহনবাগানে যোগ দিয়েছিলেন। সেই বছরেই শেষবার আইলিগে খেলেছিল সবুজ মেরুন শিবির। তারপরে সেই সময়ের আইএসএল চ্যাম্পিয়ন এটিকের সঙ্গে সংযুক্তির পরে এটিকে-মোহনবাগান নামে আইএসএল-এ আত্মপ্রকাশ করে নতুন এই দল।

আরও পড়ুন: প্রতিপক্ষ দলও এখন আমাকে নিয়ে ভাবে! ডার্বির আগেই হুঙ্কার বাগানের হ্যাটট্রিক হিরোর

চ্যাম্পিয়ন হওয়ার বছরে কিবু ভিকুনার কোচিংয়ে সেবার ৮টি আইলিগের ম্যাচ খেলেছিলেন উজবেক এই স্ট্রাইকার। গোল করেন ২টি। ভারতে আসার আগে তুর্শনভ কেরিয়ারের বেশিরভাগ সময় খেলেছেন তাজিক লিগে রেগার-তাজআদ তুরশুনজদা, ইস্তিকল দুশানেবেতে।

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

মোহনবাগান আইএসএল-এ নতুনভাবে আবির্ভাব ঘটানোর পরে তুর্শনভ চলে যান ট্রাউ এফসিতে। এরপরে ২০২১-এ রাজস্থান ইউনাইটেড এবং চলতি বছরের দ্বিতীয় ট্রান্সফার উইন্ডোতে চার্চিল ব্রাদার্সে সই করার আগে তারকা ফিরে গিয়েছিলেন নিজের দেশে। তাজিক সুপার লিগে এফকে খুজানদের জার্সি গায়ে চাপিয়ে খেলেন আজ মরশুম। রাজস্থান ইউনাইটেডের হয়ে ২০২০/২১ সিজনে ১৩ ম্যাচে ৬ গোল করেছিলেন তিনি।

আরও পড়ুন: বাগান ছাড়লেন ভিকুনার আইলিগ চ্যাম্পিয়ন ঘরের ছেলে! বড় ধাক্কা কি ফেরান্দোর

মোহনবাগানের হয়ে কেবল আইলিগ জয়ই নয়, কমরন তুর্শনভ গত বছর আইলিগের ইতিহাসে দ্রুততম গোল করে গিয়েছিলেন ট্রাউ এফসির হয়ে। ট্রাউয়ের হয়ে রিয়েল কাশ্মীরের বিরুদ্ধে মাত্র ৯ সেকেন্ডে গোল করে যান তারকা। তার আগে দ্রুততম গোলের নজির ছিল কাৎসুমি ইউসার।

নিজের পুরোনো ক্লাবে স্বমেজাজে খেলতে পারবেন তাজিক সুপারস্টার, সেটাই আপাতত দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl i league transfer mohun bagans ex star komron tursunov roped in by trau fc