ATKMB-কে জোড়া গোলে নাচিয়েছিলেন সুয়ারেজের দেশের তারকা! আচমকা মেয়ের মৃত্যুতে ভেঙে পড়লেন

সিস্টিস ফাইব্রোসিসে আক্রান্ত হয়ে মারা গেল আদ্রিয়ান লুনার কন্যা। শোকের ছায়া ফুটবল মহলে।

কেরালা ব্লাস্টার্স দলের তারকা আদ্রিয়ান লুনা ভয়ঙ্কর সংবাদ দিলেন ফুটবল মহলকে। তাঁর ছয় বছর বয়সের শিশু কন্যা মারা গিয়েছে। উরুগুয়ের তারকা প্লে মেকার নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে সেই দুংসংবাদ জানিয়ে দিলেন ফুটবল মহলকে।

তাঁর কন্যা জুলিয়েটা সিস্টিস ফাইব্রোসিসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। ৩০ বছরের তারকা কেরালা ব্লাস্টার্সকে গত বছর ফাইনালে তুলতে সাহায্য করেছিলেন। ফাইনালে যদিও হায়দরাবাদ এফসি পেনাল্টিতে বাজিমাত করে ট্রফি জিতে যায়। তৃতীয়বার আইএসএল ফাইনালে উঠেও হারতে হয়েছিল কেরালাকে। তবে লুনা আইএসএল মাতিয়ে দিয়েছিলেন।

আরও পড়ুন: ইউরোপের চ্যাম্পিয়ন দলে ভারতের সুপারস্টার! দেশের ফুটবলে বিপ্লব এনে খেলবেন চ্যাম্পিয়ন্স লিগেও

গত বছর জুলাইয়ে কেরালা ব্লাস্টার্স আদ্রিয়ান লুনাকে নেওয়ার কথা ঘোষণা করে। সমস্ত বয়সভিত্তিক দল মিলিয়ে উরুগুয়ের জাতীয় দলের জার্সিতে খেলেছেন ১৯টি ম্যাচ। ২০০৯-এ ফিফা অনুর্দ্ধ-১৯ এবং ২০১০-তে ফিফা অনুর্দ্ধ-২০ বিশ্বকাপে খেলেছিলেন তারকা এই ফুটবলার। দুই বিশ্বকাপেই একটি করে গোল রয়েছে তারকার।

আইএসএলে নাম লেখানোর আগে লুনা ১১ বছরের ফুটবল কেরিয়ারে খেলেন ৩৩৬টি ম্যাচ। ৪৭ গোলের পাশাপাশি তাঁর নামের পাশে ৪৫টি এসিস্টও। মেলবোর্ন সিটি থেকে কেরালা ব্লাস্টার্সে জার্সিতে লুনার আইএসএল অভিষেক হয় এটিকে মোহনবাগানের বিপক্ষে। সেই ম্যাচে কেরালা ২-৪ গোলে হেরে গেলেও লুনা জর্জে পেরেরা দিয়াজকে দিয়ে গোল করিয়ে গিয়েছিলেন। ফিরতি পর্বে কেরালা ২-২ গোলে রুখে দিয়েছিল বাগানকে। সেই ম্যাচে জোড়া গোল করে যান সুয়ারেজের দেশের তারকা।

গত মরশুমেই কেরালাকে প্ৰথম জয়ের স্বাদ এনে দেওয়ার নেপথ্য নায়ক-ও ছিলেন তিনি। ওড়িশা এফসির বিরুদ্ধে কেরালার জোড়া গোলে ছিল লুনার এসিস্ট। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে কেরালা ১-১ ড্র করে। সেই ম্যাচের সেরা হয়েছিলেন লুনা।

আরও পড়ুন: তাঁর সোশ্যাল মিডিয়ায় ‘বিস্ফোরণ’ ঘটেছে! বাগানে সই করে প্ৰথমবার মুখ খুললেন হ্যামিল

সবমিলিয়ে কেরালাকে ফাইনালে তোলার পথে লুনা ২৩ ম্যাচে ৬ গোল করেছিলেন। মন্তেভিডিও ওয়ান্ডারার্স থেকে কেরিয়ার শুরু। তারপরে উরুগুয়ের ন্যাশিওনাল, ডিফেন্সর স্পোর্টিং, মেক্সিকোর ভেরাক্রুজ, ভেনাদস, স্পেনে সাবাদেল, এস্প্যানিওল, জিমন্যাস্টিকের মত নামি ক্লাবে খেলেছেন।

আইএসএলে খেলতে আসার আগে টানা তিন বছর এ লিগে খেলেছেন মেলবোর্ন সিটির হয়ে। ৮ টি গোলও রয়েছে অস্ট্রেলীয় লিগে।

তিনি আপাতত মেয়েকে হারিয়ে শোকে মুহ্যমান।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl kerala blasters star adrian lunas daughter passes away

Next Story
ইউরোপের চ্যাম্পিয়ন দলে ভারতের সুপারস্টার! দেশের ফুটবলে বিপ্লব এনে খেলবেন চ্যাম্পিয়ন্স লিগেও