scorecardresearch

ব্রিটিশ স্ট্রাইকারকে ছিনিয়ে ইস্টবেঙ্গলকে ঝটকা লিগ শিল্ড জয়ীদের! হাতছাড়া আর্সেনালের তারকা

ব্রিটিশ স্ট্রাইকার জে ইমানুয়েল থমাসকে সই করার কথা ঘোষণা করে ফেলল জামশেদপুর এফসি। ইস্টবেঙ্গলেরও নজরে ছিলেন তিনি।

ব্রিটিশ স্ট্রাইকারকে ছিনিয়ে ইস্টবেঙ্গলকে ঝটকা লিগ শিল্ড জয়ীদের! হাতছাড়া আর্সেনালের তারকা

ইস্টবেঙ্গলের নজরে ছিলেন। কথাবার্তাও অনেকটা এগিয়েছিল। তবে ব্রিটিশ স্ট্রাইকার যে ইমানুয়েল থমাসকে শেষ পর্যন্ত সই করিয়ে জামশেদপুর বড়সড় ধাক্কা দিল ইস্টবেঙ্গলকে।

গত এপ্রিলেই আবেরদিনের সঙ্গে চুক্তি শেষ হয়ে গিয়েছিল ইংরেজ তারকা স্ট্রাইকারের। তারপরে আইএসএল-এ ইস্টবেঙ্গল এবং জামশেদপুর এফসি ঝাঁপিয়েছিল তারকাকে পাওয়ার জন্য। শেষ পর্যন্ত সেই লড়াইয়ে শেষ হাসি হাসল ইস্পাতনগরীর ক্লাব।

আরও পড়ুন: ISL-এ নেতৃত্ব দেওয়া তারকা এবার ইস্টবেঙ্গলে! একসঙ্গে তিন চুক্তিতে ঝড় তুলল লাল-হলুদ

জামশেদপুরে ইংরেজ ঘরানা। আওয়েন কয়েল কুইন্স পার্ক রেঞ্জার্সের দায়িত্ব পেয়ে ভারত ছাড়ার পরে জামশেদপুরে কোচের হটসিটে বসেছেন এন্ডি বুথরয়েড। জামশেদপুরে ইতিমধ্যেই সাড়া জাগানো পারফরম্যান্স করছেন ইংরেজ এবংস স্কটিশ তারকারা। মাদারওয়েলে খেলা পিটার হার্টলে যেমন আইএসএল-এর অন্যতম সেরা তারকা। তেমনই গত বছর জামশেদপুরের লিগ শিল্ড জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল গ্রেগ স্টিওয়ার্টের। যিনি এই মরশুমে নাম লিখিয়েছেন মুম্বই সিটি এফসিতে।

যাইহোক, আর্সেনালের যুব থেকে উঠে আসা জে ইমানুয়েল থমাসের প্রোফাইল বেশ নজরকাড়া। ইপিএল এবং স্কটিশ প্রিমিয়ার লিগের একাধিক নামি ক্লাবে খেলেছেন। আর্সেনালের সিনিয়র দল তো বটেই ব্ল্যাকপুল, ডনকাস্টার রোভার্স, কার্ডিফ সিটি, ইপ্সিচ টাউন, ব্রিস্টল সিটি, কিউপিআর-এর মত তারকাখচিত ক্লাবের জার্সি গায়ে চাপিয়েছেন। স্কটিশ প্রিমিয়ার লিগে খেলতে দেখা গিয়েছে গিলিংহ্যাম, আবেরদিন, লিভিংস্টোনের হয়ে।

আর্সেনালের যুব দলের হয়ে এফএ ইউথ কাপ চ্যাম্পিয়ন হয়েছেন। শিরোপা জিতেছেন প্রিমিয়ার লিগে একাডেমিরও। আন্তর্জাতিক স্তরে ইংল্যান্ডের অনুর্দ্ধ-১৭, ১৯ দলের নিয়মিত সদস্য ছিলেন তিনি। সেন্টার ফরোয়ার্ড হিসাবে যেমন খেলতে পারেন, তেমন উইংয়েও খেলতে তিনি স্বচ্ছন্দ।

আরও পড়ুন: MLS কাঁপানো তারকা এবার ইস্টবেঙ্গলে! কনস্টানটাইনের লাল-হলুদে দ্বিতীয় বিদেশি প্রায় চূড়ান্ত

জামশেদপুরে সই করে ইংরেজ তারকা বলে দিয়েছেন, “আইএসএল লিগ শিল্ড উইনার্সদের সঙ্গে যুক্ত হতে পেরে দারুণ লাগছে। আইএসএলে প্রতিটি ম্যাচই কঠিন হতে চলেছে। দলের জয়ে অবদান রাখতে চাই। সমর্থকদের সঙ্গে সাক্ষাৎ করার জন্যও মুখিয়ে রয়েছি।”

১০ নম্বর জার্সিতে আইএসএল-এ খেলবেন তারকা। জামশেদপুর থেকে আলেক্স লিমার ইস্টবেঙ্গলে পা রাখা অনেকটাই পাকা। তারই পাল্টা হিসাবে ইমানুয়েলকে তুলে ইস্টবেঙ্গলকে চেকমেট রেড মিনার্সদের।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl once east bengals targe jay emmanuel thomasb roped in by jamshedpur fc