scorecardresearch

পোগবাকে অনেক কষ্টে রাজি করাতে হয়েছে! মহাতারকার সই নিয়ে এবার খুল্লামখুল্লা বাগান কোচ

দলের নতুন রিক্রুট ফ্লোরেন্তিন পোগবাকে নিয়ে এবার মুখ খুললেন বাগান কোচ হুয়ান ফেরান্দো।

হাই প্রোফাইল সেন্ট্রাল ডিফেন্ডার ফ্লোরেন্তিন পোগবাকে কলকাতায় খেলতে আসার জন্য রাজি করানো মোটেই সহজ ছিল না। এমনটাই জানাচ্ছেন এটিকে মোহনবাগান কোচ হুয়ান ফেরান্দো। পল পোগবার দাদাকে আনার জন্য যথেষ্ট কাঠখড় পোড়াতে হয়েছিল দলকে। স্বীকার করছেন বাগান কোচ। ফ্লোরেন্তিন পোগবা চলতি মরশুমে এটিকে মোহনবাগানের সবথেকে বড় সই। আইএসএলে নতুন মরসুমের আগে দলগঠনে বেশ সক্রিয় সবুজ মেরুন শিবির।

মেরিনার্স বস জানাচ্ছেন, অনেকদিন থেকেই ফ্লোরেন্তিন তাঁদের উইশ লিস্টে ছিলেন। তবে ক্লাবের ভিশনের বিষয়ে পোগবা জানার পরেই এটিকে মোহনবাগানে আসার জন্য সম্মত হন তারকা। আইএসএল ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে স্প্যানিশ কোচ জানিয়েছেন, “এএফসি কাপ ম্যাচের পরে আমরা একজন বাঁ পায়ের সেন্টার ব্যাকের সন্ধানে ছিলাম। ফ্লোরেন্তিন আমাদের স্টাইলের জন্য একদম সঠিক বাছাই। বহুদিন ধরেই ওঁর ওপর আমরা নজর রেখেছিলাম। ওঁর পুরনো ক্লাবের ম্যাচের ক্লিপিংস দেখেছি। সাম্প্রতিক সময়ে ওঁর ফর্মের বিষয়েও খোঁজ খবর রেখেছিলাম।”

আরও পড়ুন: স্ত্রী-র ছবি পোস্ট করে ATKMB-কে কটাক্ষ! বেঙ্গালুরুতে চুক্তি করেই স্বমেজাজে রয় কৃষ্ণ

গত মরশুমে এটিকে মোহনবাগানকে রক্ষণে বেশ ভুগতে হয়েছিল। তিরি যেমন চোট পেয়ে বসেন। চোটের কবলে পড়েন দেশীয় সেন্টার ব্যাক সন্দেশ ঝিংঘানও। ২২ ম্যাচে মাত্র ৬টা ক্লিন শিট রাখতে সমর্থ হয়েছিল সবুজ মেরুন ব্রিগেড।

ফেরান্দো বলছেন, “ও আক্রমণাত্মক ধাঁচের ডিফেন্ডার যে পিচে দাপট বজায় রেখে খেলতে পারে। তার থেকেও বড় কথা ও নিচ থেকে আক্রমণের মুভ করতে পারে। আক্রমণের সময় উঠেও আসে ও। ওঁর মত একজন প্লেয়ারকে রাজি করা মোটেই সহজ ছিল না। এমন একজন যে ফরাসি দ্বিতীয় ডিভিশনে সাফল্যের সঙ্গে খেলে চলেছেন। তবে ক্লাবের ভিশন, দর্শন, মানসিকতা, ওঁকে জানানোর সঙ্গে ভবিষ্যতের বিষয়েও আলোচনা করি। তারপরেই ফ্লোরেন্তিন রাজি হয়।”

আরও পড়ুন: কোন স্ট্রাটেজি, কোন ফর্মেশনে এবার বাজিমাত করবেন ফেরান্দো! জেনে নিন বাগান কোচের গুপ্ত ফর্মুলা

এটিকে মোহনবাগান আসন্ন মরসুমের জন্য ফুলব্যাক আশিক কুরুনিয়ান এবং আশিস রাইকেও সই করিয়েছে। ডেভিড উইলিয়ামস এবং রয় কৃষ্ণের বিদায়ের পর একজন সেন্টার ফরোয়ার্ড খুঁজছেন বাগান বস।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer atk mohun bagan coach juan ferrando reveals how he convinced florentin pogba