scorecardresearch

১৯ বছরের তারকা এবার সবুজ মেরুন জার্সিতে! কোচ ফেরান্দো সন্তুষ্ট হতেই মেগা-চুক্তি

এটিকের একাডেমি থেকে উঠে আসা যুব দলের তারকাকে গোলকিপার হিসাবে সই করালো এটিকে মোহনবাগান।

বিশাল কাইথকে আগেই সই করিয়েছিল এটিকে মোহনবাগান। চেন্নাইয়িন এফসির তারকা গোলকিপারকে স্কোয়াডে নেওয়ার পর সবুজ মেরুন শিবির এবার দ্বিতীয় গোলকিপার হিসাবে সই করালো এটিকের যুব দল থেকে উঠে আসা প্রতিভা আর্শ শেখ আনোয়ারকে। আগামী তিন বছরের জন্য এটিকে মোহনবাগানে চুক্তিবদ্ধ হলেন ঝাড়খন্ড থেকে উঠে আসা এই তরুণ তুর্কি।

যুবভারতীতে গত এএফসি কাপে দুরন্ত পারফরম্যান্স মেলে ধরেছিলেন আর্শ আনোয়ার। প্রাক পর্বের দুটো ম্যাচ তো বটেই মূল পর্বের বাংলাদেশ বসুন্ধরা এফসি ও মাজিয়ার বিরুদ্ধে তাঁর তুখোড় গোলকিপিংয়ে প্রভাবিত হন খোদ কোচ হুয়ান ফেরান্দো। একের পর এক গোল সেভ করে সবুজ মেরুন জনতার নয়নের মণি হয়ে গিয়েছিলেন। সেই পারফরম্যান্সের সুবাদেই আর্শ আনোয়ারের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তিতলের পথে হাঁটল সবুজ মেরুন শিবির। যুব দল থেকে ধাপে ধাপে পারফর্ম করে সিনিয়র দলে জায়গা করে নেওয়া আর্শ আনোয়ারের অনুশীলনের একাগ্রতাও মুগ্ধ করেছিল স্প্যানিশ কোচকে।

আরও পড়ুন: ইউরো কাপ জয়ী যুব বিশ্বকাপের সেরা স্ট্রাইকার হাতছাড়া বাগানের! নাম লেখালেন গোয়ায়

এর আগেও অবশ্য এটিকে মোহনবাগান স্কোয়াডের অংশ ছিলেন তিনি। ২০১৯/২০ মরশুমে এটিকে সিনিয়র দলে জায়গা পাওয়ার আগে একাডেমির তারকা ছিলেন। ২০২০/২১ সিজনে যোগ দেন এটিকে মোহনবাগানে। যদিও সেই মরশুমে একটাও ম্যাচে নামার সুযোগ পাননি তিনি। সেবার মেরিনার্সরা ফাইনালে উঠেও মুম্বই সিটি এফসির কাছে হেরে গিয়েছিল।

আরও পড়ুন: ডার্বিতে খলনায়ক! ভুলের প্রায়শ্চিত্ত করতে বিখ্যাত স্প্যানিশ ক্লাবে ইস্টবেঙ্গলের অরিন্দম

https://platform.twitter.com/widgets.js

অমরিন্দর সিংয়ের বিষয়ে এটিকে মোহনবাগান এখনও কোনও সিদ্ধান্ত নিতে পারেনি। গত বছরই পাঁচ বছরের চুক্তিতে এটিকে মোহনবাগানে এসেছিলেন অমরিন্দর। তবে জানা যাচ্ছে, অমরিন্দরকে নাকি ক্লাবের পক্ষ থেকে নতুন ঠিকানা খোঁজার বিষয়ে সবুজ সঙ্কেত দিয়ে দেওয়া হয়েছে। যদিও ক্লাবের একাংশের দাবি, তিনি এটিকে মোহনবাগানেই থাকছেন। তিনি বাগান শিবিরে রয়ে গেলেও প্ৰথম চয়েস সম্ভবত বিশাল কাইথ-ই হতে চলেছেন। দ্বিতীয় বাছাই হবেন আর্শ আনোয়ার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer atk mohun sign goalkeeper arsh anwar shaikh