scorecardresearch

বড় খবর

হাবাসের ISL চ্যাম্পিয়ন সবুজ মেরুন ছাত্র বেঙ্গালুরুতে! রিয়েল মাদ্রিদের তারকা এবার সুনীলের সতীর্থ

৩৩ বছরের স্প্যানিশ মিডফিল্ডার দু বছরের চুক্তিতে সই করলেন বেঙ্গালুরু এফসিতে।

হাবাসের ISL চ্যাম্পিয়ন সবুজ মেরুন ছাত্র বেঙ্গালুরুতে! রিয়েল মাদ্রিদের তারকা এবার সুনীলের সতীর্থ

দল বদলের বাজারে ফের চমক বেঙ্গালুরু এফসির। এটিকে মোহনবাগানের প্রাক্তন স্প্যানিশ মিডফিল্ডার জাভি হার্নান্দেজকে সই করিয়ে ফেলল বেঙ্গালুরু এফসি। আইএসএলে এটিকে, এটিকে মোহনবাগান এবং ওড়িশা এফসির হয়ে খেলা এই তারকাকে দুই বছরের চুক্তিতে সই করালো বেঙ্গালুরু এফসি।

স্পেনের রিয়াল মাদ্রিদ ক্যাসিলা থেকে উত্থান। ভারতে খেলতে আসার আগে স্পেন, সুইডেন, রোমানিয়া, সুইজারল্যান্ড, পোল্যান্ড, আজারবাইজানের একাধিক ক্লাবে খেলেছেন। যুব কেরিয়ার শুরু হয় সিডিএফ পিজারেলসের হয়ে। ২০০২-এ নাম লেখান সালামানকায়। তারপরে রিয়েল মাদ্রিদের ইয়ুথ একাডেমিতে যোগ দেন ১৬ বছর বয়সে। এরপরে স্প্যানিশ দ্বিতীয় ডিভিশনে রিয়াল মাদ্রিদ ক্যাসিয়ার হয়ে সিনিয়র কেরিয়ারে অভিষেক ঘটে।

আরও পড়ুন: সবুজ মেরুন ছাড়লেন ইউরোপা লিগের কোচ! কলকাতার পর নতুন গন্তব্য মেক্সিকো

বিশাল অভিজ্ঞতা নিয়ে ভারতে খেলতে এসে প্ৰথমে জাভি হার্নান্দেজকে দেখা।গিয়েছিল এটিকের জার্সিতে। চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে অভিষেক ম্যাচেই জোড়া গোল করেছিলেন তারকা।

এটিকের হয়ে আইএসএল খেতাব জেতার পরে মার্জার পরবর্তী সময়ে হাবাস তাঁকে রেখে দেন এটিকে-মোহনবাগান স্কোয়াডে। সবুজ-মেরুনের হয়ে ১৭ ম্যাচে ১ গোল করে আক্রমনাত্মক এই মিডফিল্ডার। তবে গত মরশুমে ঠিকানা বদলে গিয়েছিল হার্নান্দেজের। কলকাতা ছেড়ে পাড়ি জমিয়েছিলেন ওড়িশা এফসির হয়ে খেলতে। প্ৰথম একাদশের নিয়মিত তারকা ছিলেন স্প্যানিয়ার্ড। হাফডজন গোল করে এবং পাঁচটি গোলে এসিস্ট করে ওড়িশার হয়ে লাইমলাইট ছিনিয়ে নিতে দেখা যায় তারকাকে। এবার বেঙ্গালুরুতে পুরোনো ফর্মে পাওয়া যাবে কিনা, তা সময়ই বলে দেবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer bengaluru fc ropes in atk mohun bagans spanish midfielder javi hernandez