scorecardresearch

রয় কৃষ্ণের সঙ্গেই গোল্ডেন বুট পাওয়ার লড়াইয়ে ছিলেন! বিখ্যাত ব্রাজিলীয় এবার বাছলেন ISL ঠিকানা

ব্রাজিলের তারকা ফরোয়ার্ড দিয়েগো মরিসিওকে সই করিয়ে ফেলল ওড়িশা এফসি। তৃতীয় বিদেশি হিসাবে জোসেফ গানবাউদের দলে যোগ দিচ্ছেন তারকা।

শনিবার আইএসএলে ওড়িশা এফসি নিজেদের আক্রমণভাগ আরও মজবুত করে ফেলল দিয়েগো মরিসিওকে এক বছরের চুক্তিতে সই করিয়ে। ব্রাজিলিয়ান তারকা স্ট্রাইকার ২০২০/২১ মরশুমে ওড়িশার হয়ে খেলেছিলেন আগে। সেই মরশুমে ক্লাবের হয়ে ১২ গোল পাশাপাশি দুটো এসিস্টও করেন। সবমিলিয়ে দুরন্ত ফর্মে থাকা মরিসিও ৪৫২ পাস খেলেছিলেন। পিচে ৫৮৯বার বল টাচ করেছিলেন।

দিয়েগো ওড়িশা এফসির সেরা গোলস্কোরার। সেই মরশুমে রয় কৃষ্ণ এবং ইগর আনগুলোট সঙ্গে গোল্ডেন বুট পাওয়ার লড়াইয়ে ছিলেন। ওড়িশায় এক মরশুম খেলার পরে ব্রাজিলের এই ফরোয়ার্ড এই জানুয়ারিতেই সই করেছিলেন মুম্বই সিটি এফসির হয়ে। এএফসি চ্যাম্পিয়ন্স লিগে মরিসিও জোড়া গোল করেন দেশ ব্যাকিংহ্যামের দলের হয়ে। ইরাকের কুওয়া আল জাওয়ার বিপক্ষে দুটো গোলই ছিল মরিসিওর। মুম্বইকে গ্রুপে দ্বিতীয় করতে সাহায্য করেছিলেন তারকা।

আরও পড়ুন: ISL খেলতে ভারতে আমনার দেশের সুপারস্টার! তারকাকে টপকে গোল করাই হয়ে গেল চ্যালেঞ্জ

মুম্বইয়ের জার্সিতে নিজের ঝলক দেখিয়ে নিজের পুরোনো ক্লাবে ফিরলেন মরিসিও। এই নিয়ে ওড়িশা আসন্ন মরশুমের জন্য তৃতীয় বিদেশি চূড়ান্ত করে ফেলল। এর আগে ওড়িশা সই করিয়েছিল কার্লোস দেলগাদো এবং ওসামা মালিককে।

আরও পড়ুন: ATKMB-র পোগবা নন, এই তারকাই এবার ISL-এর সেরা সই! প্রোফাইল জানলে চমকে উঠবেন

২০০৬-এ নিজের ফুটবল কেরিয়ার শুরু করেন ব্রাজিলের বিখ্যাত ফ্ল্যামেঙ্গ একাডেমিতে। তারপরে ক্লাবের সিনিয়র দলের হয়ে খেলেছেন ২০১২ পর্যন্ত। এরপরের কয়েক বছরে মরিসিওকে দেখা গিয়েছে ব্রাজিল (স্পোর্টস রেসিফে, রেড বুল ব্রেগান্তিনো), রাশিয়া (এফসি স্পার্টাক ভ্লাদিকাভকাজ), পর্তুগাল (ভিতোরিয়া এফসি), সৌদি আরব (আল কোয়াদিসা), চিন (গুয়াংঝু মাইটি লায়ন্স), দক্ষিণ কোরিয়ান (গাংওয়া এফসি, বুসান আই পার্ক) ক্লাবে। তারপরে ফের একবার ফিরে আসেন নিজের দেশে সেন্ট্র স্পোর্টিং আলাগোওয়ানোর হয়ে খেলতে।

আইএসএলে যোগ দেওয়ার আগে রিও ডি জেনেইরোর তারকা কাতারের দ্বিতীয় ডিভিশন আল সাহানিয়ার হয়ে খেলেছিলেন অল্প কয়েক মাসের জন্য। যেখানে তিনি নয় ম্যাচে আট গোল করে সেরা গোলস্কোরার হিসাবে নিজের জাত চেনান।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer brazilian diego mauricio returns to his former club odisha fc