মহামেডানের মুখের গ্রাস কাড়ল ইস্টবেঙ্গল! গেইলের দেশের সুপারস্টার এবার লাল-হলুদে

ইস্টবেঙ্গল জামাইকান দেশহর্ন ব্রাউনকে সই করার কথা ঘোষণা করতে পারে কয়েকদিনের মধ্যেই। এমনটাই জানা যাচ্ছে।

মহামেডানের মুখের গ্রাস কাড়ল ইস্টবেঙ্গল! গেইলের দেশের সুপারস্টার এবার লাল-হলুদে

জামাইকান তারকা দেশহর্ন ব্রাউনকে সই করা প্রায় পাকা করে ফেলল ইস্টবেঙ্গল। চলতি সপ্তাহেই ইমামির সঙ্গে সই সাবুদ পর্ব মিটে যাচ্ছে ইস্টবেঙ্গলের। তারপরেই সরকারিভাবে ঘোষণা করে দেওয়া হবে ব্রাউনের নাম। স্পোর্টসক্রীড়ার প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।

মঙ্গলবারেই ইস্টবেঙ্গলের কার্যকরী কমিটির তরফ থেকে বিনিয়োগকারী ইমামিকে এনওসি দিয়ে দেওয়া হয়েছে। ক্লাব লাইসেন্সিং এবং যৌথ ভেঞ্চারের ক্ষেত্রে যা আবশ্যক। জানা যাচ্ছে, নতুন কোম্পানির নাম হতে চলেছে ইমামি ইস্টবেঙ্গল এফসি প্রাইভেট লিমিটেড।

আরও পড়ুন: বুন্দেশলিগার ২৬ বছরের তারকার ঠিকানা এবার ISL! দলগঠনে দুর্ধর্ষ চমক চেন্নাইয়িনের

গত দুই মরশুমে ইস্টবেঙ্গল যথাক্রমে নয় এবং শেষ স্থানে ফিনিশ করেছিল। দেশহর্ন ব্রাউনের অন্তর্ভুক্তি ইস্টবেঙ্গলের আক্রমণভাগের শক্তি অনেকটাই বাড়িয়ে দেবে। আইএসএলের প্ৰথম দুই মরশুমে ইস্টবেঙ্গল একজন সেন্টার ফরোয়ার্ডের অভাব ভালো অনুভব করেছে। ৪০ ম্যাচে ইস্টবেঙ্গল তাই ৪০-এর বেশি গোল করতে পারেনি।

বেঙ্গালুরু এফসি থেকে নর্থ ইস্টে জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে সই করানোর পর দারুণ ছন্দে রয়েছেন ব্রাউন। দীর্ঘদেহী এই জামাইকান তারকা ২০২০-তে বেঙ্গালুরু এফসিতে যোগ দেন। তবে একদমই ফর্মে ছিলেন না তিনি। ১৭ ম্যাচে মাত্র ৩ গোল করেছিলেন তারকা। তারপরই বেঙ্গালুরু দ্বিতীয় ট্রান্সফার উইন্ডোতে রিলিজ কর দেয় ব্রাউনকে।

তবে নর্থ ইস্টে নাম লেখানোর পরেই স্বমেজাজে দেশহর্ন। মরসুমের অর্ধেক ম্যাচ খেলেই তাঁর নামের পাশে ১২ গোল। হাইল্যান্ডারদের হয়ে ১০ ম্যাচে ৫ গোল করে খালিদ জামিল ব্রিগেডকে প্লে অফে তুলতে সাহায্য করেন।

গত মরশুমে চোট আঘাতের কারণে অধিকাংশ ম্যাচে বসে থাকতে হয়েছিল। তা সত্ত্বেও ১২ ম্যাচে তাঁর নামের পাশে ৭ গোল। এর মধ্যে মুম্বই সিটি এফসির বিরুদ্ধে ৩-৩ ড্র ম্যাচে হ্যাটট্রিকও রয়ে তাঁর। গত মে মাসেই ব্রাউনের সঙ্গে নর্থ ইস্টের চুক্তি শেষ হয়ে গিয়েছিল।

ভারতে খেলতে আসার আগে ব্রাউন নরওয়ে, চিন, স্পেন, মার্কিন যুক্তরাষ্ট্রের একাধিক ক্লাবে খেলেছেন। ডেস মইন্স মেনাস, রিডিং ইউনাইটেড, কলোরাডো রাপিডস, ভ্যালেরেংগ্রা ফুটবল, সেজেন এফসি, ট্যাম্পা বে রোভার্স, ডিসি ইউনাইটেড, লোরকা, ওকলাহামা সিটি এনার্জি-র মত নামি ক্লাবে খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

৩১ বছরের তারকা স্ট্রাইকার কয়েক সপ্তাহ আগেও মহামেডানের সঙ্গে কথাবার্তা অনেকটা পাকা করে ফেলেছিল। তবে ইস্টবেঙ্গল শেষ মুহূর্তে আরও আকর্ষণীয় প্রস্তাব দেয়। সরাসরি তাঁর ফি জানা না গেলেও সূত্রের খবর, তাঁর চুক্তির পরিমাণ ২কোটি টাকা।

প্রি-কন্ট্র্যাক্ট হিসাবে ইস্টবেঙ্গল ইতিমধ্যেই স্প্যানিশ সেন্টার ব্যাক ইভান গঞ্জালেজকে সই করিয়েছে। অগাস্টের ১৬ তারিখ ডার্বি মহারণ দিয়ে শুরু হচ্ছে ডুরান্ড। তাঁর আগে জোরকদমে দল গঠনে নামছে লাল হলুদ ব্রিগেড। ইস্টবেঙ্গলের সঙ্গে একই গ্রুপে রয়েছে এটিকে মোহনবাগান এফসি, মুম্বই সিটি এফসি, রাজস্থান ইউনাইটেড, ইন্ডিয়ান নেভি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer east bengal jamaican striker deshorn brown north east united

Next Story
পন্থের ব্যাটে বিলেত জয়! ন্যাটওয়েস্টের স্মৃতি ফিরিয়ে বিদেশে সিংহগর্জন ভারতের