scorecardresearch

জোড়া ISL চ্যাম্পিয়নের সঙ্গে ইস্টবেঙ্গলে এবার পুরনো তারকাও! শেষবেলায় ঝড় তুলছে লাল-হলুদ

দেশের অন্যতম সেরা তিন তারকা হিসাবে ইতিমধ্যেই প্রশংসিত অনিকেত যাদব, অমরিন্দর সিং, ভিপি সুহের। তিন তারকাই এবার ইস্টবেঙ্গলে নাম লেখানোর পথে।

অবশেষে ইনভেস্টর জটিলতা কাটিয়ে উঠল ইস্টবেঙ্গল। মঙ্গলবারই পূর্ব ঘোষণা মত ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তি সম্পন্ন হল ইমামি গোষ্ঠীর। আপাতত ট্রান্সফার উইন্ডোর একদম শেষ দিকে কোমর বেঁধে নেমেছে লাল হলুদ ব্রিগেড। কোচ স্টিফেন কনস্টানটাইন, সহকারী কোচ হিসাবে ইস্টবেঙ্গলে পা রাখছেন বিনো জর্জ। গতবারের মত কোনওরকমে দল গড়া নয়। বরং ইস্টবেঙ্গলের নজরে থাকা ফুটবলাররা প্রত্যেকেই সর্বোচ্চ পর্যায়ে খেলার অভিজ্ঞতা নিয়ে আসছেন কলকাতায়।

সূত্রের খবর, আগামী কয়েকদিনের মধ্যেই এই তিন ফুটবলারকে সই করিয়ে ফেলতে চলেছে ইস্টবেঙ্গল।

অমরিন্দর সিং: সূত্রের খবর এটিকে মোহনবাগানের অমরিন্দর সিং সম্ভবত নাম লেখাতে চলেছেন পড়শি শিবিরে। সবুজ মেরুন শিবিরে এবার সই করানো হয়েছে বিশাল কাইথকে। তারপরেই এটিকে মোহনবাগানে ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়া অমরিন্দরের সঙ্গে যোগাযোগ করা হয়েছে ইস্টবেঙ্গলের তরফে। ২৯ বছরের তারকা বেশ কয়েক বছর আইএসএলের ধারাবাহিক পারফর্মার। মুম্বই সিটি এফসির হয়ে আইএসএল চ্যাম্পিয়ন যেমন হয়েছেন তেমন লিগ উইনার্স শিল্ড জেতার নজির রয়েছে তাঁর। ২০২১-এ এটিকে মোহনবাগানে যোগ দেন তিনি।

আরও পড়ুন: সন্দেশকে চেয়েও হৃদয় ভাঙতে পারে ইস্টবেঙ্গলের! তারকা খচিত ক্লাবেই হয়ত ঝিংগান

আগের সিজনে অমরিন্দর সবুজ মেরুন জার্সিতে ২২ টি ম্যাচ খেলে ছয়টিতে ক্লিন শিট রাখতে সমর্থ হয়েছিলেন। গোল হজম করেছিলেন ২৯টি। সেভ করেন ৫৭টি। যা শতকরা হারের বিচারে ৬৬.২৭ শতাংশ। ইস্টবেঙ্গলের জার্সিতে পুরোনো ফর্মে পাঞ্জাব তনয়কে পাওয়া যায় কিনা, সেটাই আপাতত দেখার।

অনিকেত যাদব: হায়দরাবাদ এফসির হয়ে আইএসএল জেতা অনিকেত যাদবের ঠিকানা হতে চলেছে ইস্টবেঙ্গল। এমনটাই খবর। ২২ বছরের তারকা একজন পরিশ্রমী উইঙ্গার এবং নিজামের দলের গুরুত্বপূর্ণ সদস্য। ২০ ম্যাচে অংশ নিয়ে অনিকেতের নামের পাশে ২ গোল এবং ৩ এসিস্ট।

লাল হলুদে যোগ দিলে তিনি দলের সম্পদ হতে উঠতে পারেন। বল ফাইনাল থার্ডে পৌঁছে দেওয়াই শুধু নয়, সৃজনশীলতার বিচারেও তিনি দেশের অন্যতম সেরা।

ভিপি সুহের: সবকিছু ঠিকঠাক থাকলে ভিপি সুহেরের প্রত্যাবর্তন হতে চলেছে ইস্টবেঙ্গলে। নর্থ ইস্ট ইউনাইটেডে সেভাবে সাফল্যের মুখ না দেখলেও দলের হয়ে অন্যতম সেরা পারফর্মার ছিলেন তিনি। হাইল্যান্ডার্সদের হয়ে ১৯ ম্যাচে সুহেরের নামের পাশে ৪ গোল এবং ২ এসিস্ট। ২০১৭/১৮ সিজনে ইস্টবেঙ্গল স্কোয়াডের সদস্য ছিলেন এই কেরালার তারকা। তবে সেবার গোড়ালির চোট বেশিদিন কলকাতায় থাকতে দেয়নি তাঁকে।

এবার ইস্টবেঙ্গলে সেরা ছন্দে পাওয়া যেতে পারে তারকাকে। ওয়াইড ফরোয়ার্ড হিসাবে যেমন খেলতে পারেন, তেমন দুই স্ট্রাইকার ফর্মেশনেও ফিট করেন তিনি। শারীরিক ফুটবলে ফাইনাল থার্ডে দুরন্ত ফুটবল খেলতে সক্ষম গোকুলাম কেরালার এই প্রাক্তনীর। এই ট্রান্সফার সিজনে সুহের ইস্টবেঙ্গলে অন্যতম সেরা সংযোজন হতে পারেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer east bengal reportedly set to sign aniket jadav vp suhair and amrinder singh