scorecardresearch

একসঙ্গে ১৩ জনকে সই ইস্টবেঙ্গলের! ISL চ্যাম্পিয়ন, যুব বিশ্বকাপের একাধিক তারকা স্কোয়াডে

একদিন আগেই ইমামির সঙ্গে চুক্তি সম্পন্ন হয়েছে ইস্টবেঙ্গলের। তারপরেই ১৩ জনের দল ঘোষণা করে দিল ইস্টবেঙ্গল।

সই পর্ব চূড়ান্ত করার সঙ্গেই সমান্তরালভাবে যে দল গঠনের প্রক্রিয়াও চালু রেখেছিল ইমামি ইস্টবেঙ্গল, তা বোঝা গেল বুধবারই। মঙ্গলবার পাঁচতারা হোটেলে সই পর্বের সরকারি ঘোষণা করার পরে দিনেই ক্লাবের তরফে জানিয়ে দেওয়া হল, আগামী মরশুমে সিনিয়র স্কোয়াডের জন্য ইতিমধ্যেই ১৩ জনের সঙ্গে চুক্তি পাকা করে ফেলেছে লাল-হলুদ শিবির।

জেনে নিন তালিকা:
পবন কুমার– গত মরশুমে জামশেদপুরের হয়ে খেলার পরে এবার ফ্রি এজেন্ট হিসাবে সই করলেন গোলকিপার পবন কুমার। চেন্নাইয়িন এফসির হয়ে দু-বার আইএসএল চ্যাম্পিয়ন হয়েছেন তিনি। জামশেদপুরের হয়ে লিগ উইনার্স শিল্ডও জিতেছেন।

মহম্মদ রাকিপ– যুব বিশ্বকাপে জাতীয় দলের হয়ে অংশ নেওয়া ২২ বছরের মহম্মদ রাকিপ দু-বছর মুম্বই সিটি এফসিতে খেলার পরে এবার আসছেন ইস্টবেঙ্গলে। আইএসএলে ৩৯ ম্যাচ খেলার অভিজ্ঞতা থাকা তারকা মুম্বই সিটির হয়ে দু-বার আইএসএল চ্যাম্পিয়ন হয়েছেন।

আরও পড়ুন: কনস্টানটাইনের কাঁধে বিশাল দায়িত্ব! পাঁচ লক্ষ্যের চাঁদমারিতে ইস্টবেঙ্গলে পা রাখছেন ইংরেজ কোচ

অঙ্কিত মুখোপাধ্যায়- ২০২১/২২ মরশুমে ইস্টবেঙ্গলের জার্সিতে খেলা তারকার সঙ্গে চুক্তি বাড়িয়ে নেওয়া হল। আইএসএল-এ ২৮ ম্যাচের অভিজ্ঞতা থাকা অঙ্কিত জয়ী হয়েছেন ২০১৯/২০ মরশুমে।

সার্থক গোলুই– গত মরশুমে বেঙ্গালুরু এফসির হয়ে খেলার পরে তারকা সেন্টার ব্যাক ইস্টবেঙ্গলে ফ্রি ট্রান্সফারে সই করলেন।

জেরি লালরিনজুয়ালা– ২৪ বছরের এই লেফট ব্যাক টানা ছয় মরশুম চেন্নাইয়িনের হয়ে খেলার পরে এবার নাম লেখালেন ইস্টবেঙ্গলে। মিজোরামের এই উঠতি ডিফেন্ডার ইতিমধ্যেই আইএসএলে ৯৪ ম্যাচ খেলে ফেলেছেন। আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি লিগের এমার্জিং প্লেয়ারের তকমাও পেয়েছেন ২০১৬-য়।

প্রীতম সিং– হায়দরাবাদ এফসির হয়ে গত মরশুমে আইএসএল চ্যাম্পিয়ন হওয়া প্রীতম এবার ফ্রি ট্রান্সফারে সই করলেন ইস্টবেঙ্গলে।

সৌভিক চক্রবর্তী– ৩০ বছরের এই সেন্ট্রাল মিডফিল্ডার হায়দরাবাদ এফসির হয়ে কিছু দিন আগেই চ্যাম্পিয়ন হয়েছেন। আইএসএল-এ ১০৪ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে সৌভিকের।

অমরজিৎ সিং- ২১ বছরের এই মিডফিল্ডার এফসি গোয়া থেকে লোনে এবার খেলবেন ইস্টবেঙ্গলে। যুব বিশ্বকাপে ভারতের জাতীয় দলের ক্যাপ্টেন ছিলেন মণিপুরের এই তারকা। আইএসএল-এ এখনও পর্যন্ত ৩৩ ম্যাচ খেলেছেন তিনি।

আরও পড়ুন: জোড়া ISL চ্যাম্পিয়নের সঙ্গে ইস্টবেঙ্গলে এবার পুরনো তারকাও! শেষবেলায় ঝড় তুলছে লাল-হলুদ

মোবাসির রহমান- গত বছরের লিগ উইনার্স শিল্ড জেতা মোবাসির রহমান এবার ফ্রি ট্রান্সফারে যোগ দিচ্ছেন লাল-হলুদে। টাটা ফুটবল একাডেমি থেকে বেড়ে ওঠা তারকা আইএসএল-এ ৫৩ ম্যাচ খেলেছেন।

আঙ্গুসানা লুয়াং– ২০২০ থেকে ২০২২ পর্যন্ত ইস্টবেঙ্গল শিবিরে থাকা লুয়াংয়ের সঙ্গে পুনরায় চুক্তি করল ক্লাব। এখনও পর্যন্ত ২২ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

অনিকেত যাদব- হায়দরাবাদ এফসি থেকে পার্মানেন্ট ট্রান্সফার হিসাবে অনিকেত যাদব যোগ দিলেন ইস্টবেঙ্গলে। যুব বিশ্বকাপে খেলা এই উইঙ্গার আইএসএল-এ ৪৭ ম্যাচ খেলে ফেলেছেন ইতিমধ্যেই।

নাওরেম মহেশ সিং– কেরালা ব্লাস্টার্স এফসি থেকে পার্মানেন্ট ট্রান্সফারে মহেশ সিংকে নিল ইস্টবেঙ্গল। গত মরশুমেও লোনে ইস্টবেঙ্গলের জার্সিতে খেলতে দেখা গিয়েছিল মহেশকে। লাল-হলুদ জার্সিতে ১৮ ম্যাচ খেলা মহেশ এফসি গোয়ার বিরুদ্ধে ইস্টবেঙ্গলের ২-১ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন।

ভিপি সুহের– ৩০ বছরের এই ফরোয়ার্ড ট্রান্সফারে নর্থ ইস্ট ইউনাইটেড থেকে যোগ দিলেন নিজের পুরনো ক্লাবে। কয়েকদিন আগেই কেরালার এই তারকা অভিষেক ঘটিয়েছেন জাতীয় দলের হয়ে।

এদিকে, আগামী কাল সকাল ৮.১৫ তে ইস্টবেঙ্গলের নতুন হেড কোচ স্টিফেন কনস্টানটাইন পা রাখছেন কলকাতায়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer emami east bengal announces 13 domestic member signing for senior team