scorecardresearch

বড় খবর

ISL চ্যাম্পিয়ন, ঘরের ছেলেকেই ফের সই ইস্টবেঙ্গলের! ডার্বি হারের পর বড় ঘোষণা লাল-হলুদে

এক মরশুম আগেই খেলে গিয়েছিলেন ইস্টবেঙ্গলে। নিজের পুরোনো ক্লাবেই ফিরলেন হাওকিপ।

ISL চ্যাম্পিয়ন, ঘরের ছেলেকেই ফের সই ইস্টবেঙ্গলের! ডার্বি হারের পর বড় ঘোষণা লাল-হলুদে

ডার্বি হারের পর বড়সড় ঘোষণা করে দিল ইমামি ইস্টবেঙ্গল। জাতীয় দলের হয়ে খেলা স্ট্রাইকার সেমবই হাওকিপকে সই করিয়ে ফেলল ইস্টবেঙ্গল। এই নিয়ে ইস্টবেঙ্গলে তৃতীয় ইনিংস শুরু করবেন মণিপুরের এই স্ট্রাইকার।

কেরিয়ারের শুরু পুণে সিটি এফসির ইউথ একাডেমি থেকে। তারপরে পুণের সিনিয়র দলেও খেলেন। ২০১৫-য় পুণে থেকে লোনে নাম লেখান এফসি গোয়ায়। ৬ ম্যাচে ৪ গোল করে আইএসএল আবির্ভাবেই নজর কেড়ে নেন তারকা। মুম্বই সিটি এফসির বিরুদ্ধে হ্যাটট্রিকও করেন তারকা।

আরও পড়ুন: ডার্বি হারলেও ইস্টবেঙ্গল এখনও পৌঁছতে পারে কোয়ার্টারে! কীভাবে সম্ভব, অঙ্ক মিলিয়ে হিসেব জানুন

২০১৬-য় কেরালা ব্লাস্টার্সে সই করেন তিনি। পরের বছরে লোনে চলে আসেন ইস্টবেঙ্গলে। আইলিগে সেবার সেমবই আট ম্যাচে ১ গোল করেন। ২০১৭-য় আইএসএলে আবির্ভাব ঘটে বেঙ্গালুরু এফসির। বেঙ্গালুরু ড্রাফট থেকে নেয় সেমবইকে। এএফসি কাপের প্রিলিমিনারি রাউন্ডে অভিষেক ঘটে সুনীল ছেত্রীদের দলের জার্সিতে।

দুর্দান্ত সিজনে কোচ আলবার্তো রোকার অন্যতম সেরা অস্ত্র হয়ে উঠেছিলেন হাওকিপ। ২০১৮/১৯ সিজনে হাওকিপ বেঙ্গালুরুর হয়ে আইএসএল চ্যাম্পিয়নও হয়। এর আগে দু-বার এফসি গোয়া এবং কেরালার হয়ে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল। তবে নীল জার্সিতে সেই আক্ষেপ মেটে তারকার।

গত বছর হাওকিপ এক বছরের চুক্তিতে পুনরায় ফিরে এসেছিলেন মানোলো দিয়াজের ইস্টবেঙ্গল সংসারে। ওড়িশা এফসির বিরুদ্ধে হেডে দুরন্ত গোলও করেছিলেন।

ক্লাব স্তরের অন্যতম সেরা তারকা দেশের যুব দলের হয়ে তিনটে ম্যাচ খেলেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer emami east bengal sign semboi haokip for upcoming season