scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

ভালো প্রোফাইলের বিদেশি নিতে হবে! ATKMB-কে টেক্কা দিতে ইস্টবেঙ্গলের আর্জি ইমামিকে

সোমবার ক্লাবের সঙ্গে দলগঠন নিয়ে আলোচনা হয় ইনভেস্টর গোষ্ঠীর। সেখানেই ক্লাবের তরফে বিদেশি নির্বাচন নিয়ে স্পষ্ট বার্তা দিয়ে দেওয়া হয়েছে।

ভালো প্রোফাইলের বিদেশি নিতে হবে! ATKMB-কে টেক্কা দিতে ইস্টবেঙ্গলের আর্জি ইমামিকে

ভালো মানের দেশীয় ফুটবলার পাওয়া যাবে না। এটা ধরে নিয়েই বিনিয়োগকারী ইমামি কর্তৃপক্ষকে এবার ক্লাবের তরফে আবেদন করা হল ভালো বিদেশি ফুটবলার যেন নিয়ে আসা হয়। যাতে দেশীয় ফুটবলারদের মানের ঘাটতি অনেকটা ঢাকা সম্ভব হয়।

ইস্টবেঙ্গল বাদে বাকি সমস্ত ক্লাব-ই দেশীয় তো বটেই বিদেশি ফুটবলারদের সঙ্গে চুক্তি সম্পন্ন করে ফেলছে। আর সরকারিভাবে এখনও চুক্তি স্বাক্ষরিত না হওয়ায় দল গঠনে অনেকটাই পিছিয়ে পড়ছে ইস্টবেঙ্গল।

আরও পড়ুন: ইস্টবেঙ্গল ডাকল না! অনেক অপেক্ষার পরে স্পেনের ক্লাবকে ‘হ্যাঁ’ বললেন সোটা

ক্লাবের এক শীর্ষ কর্তা দ্য টেলিগ্রাফ-কে জানিয়েছেন, “ক্লাবের তরফে বিনিয়োগকারীদের বার্তা দেওয়া হয়েছে যত দ্রুত সম্ভব ভালো মানের বিদেশি ফুটবলার যেন নিয়ে আসা হয়। সত্যি কথা বলতে প্ৰথম সারির ভারতীয় ফুটবলাররা ইতিমধ্যেই অন্যান্য ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে গিয়েছে। এটিকে মোহনবাগান দারুণ দল তৈরি করে ফেলেধে। আমরাও আর পিছিয়ে থাকতে চাই না।”

সোমবার ক্লাবের সঙ্গে বিনিয়োগকারী গোষ্ঠীর দলগঠন নিয়ে বৈঠক হয়। সেদিনই আবার এটিকে মোহনবাগান ষষ্ঠ বিদেশি হিসেবে সই করে ফেলেছে অস্ট্রেলিয়ার জাতীয় দলের স্ট্রাইকার দিমিত্রি পেত্রাতস। সকারুজদের হয়ে রাশিয়ান বিশ্বকাপে যেমন গিয়েছিলেন তেমনই সৌদি আরব, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়ায় খেলার অভিজ্ঞতা রয়েছে।

আরও পড়ুন: কলকাতার প্রধানে এবার রেড স্টার বেলগ্রেডের সুপারস্টার! ইউরোপে ১৫৫ গোলের মালিক মাতাবেন ভারত

২৯ বছরের তারকার কেরিয়ারের উজ্জ্বলতম স্পেল এ লিগে ব্রিসবেন রোর্স এবং নিউক্যাসেল জেটসের হয়ে খেলার সময়। যে দুই দলের হয়ে ৩৭ গোল করে ফেলেছিলেন তিনি। এটিকে মোহনবাগানের আক্রমণের তিনিই নেতৃত্ব দেবেন।

ঘটনাবহুল সোমবারেই সবুজ মেরুনের প্রাক্তন তারকা রয় কৃষ্ণের চুক্তির কথা জানিয়ে দিয়েছে বেঙ্গালুরু এফসি। দু-বছরের চুক্তিতে সই করিয়ে কৃষ্ণ বলে দিয়েছেন, “কোচের (সাইমন গ্রেসন) সঙ্গে আগে কথা হয়েছিল। একদম আলোচনার প্রাথমিক পর্যায়েই উনি আমাকে ক্লাবে থাকার বিষয়ে রাজি করিয়ে ফেলেছিলেন।”

আরও পড়ুন: মহামেডানের মুখের গ্রাস কাড়ল ইস্টবেঙ্গল! গেইলের দেশের সুপারস্টার এবার লাল-হলুদে

বেঙ্গালুরু এফসি এই মরশুমে সই করিয়েছে জাভি হার্নান্দেজ, প্রবীর দাস, অমৃত গোপে, ফয়জল আলি এবং হিরা মন্ডলকে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer investor emami has been asked by east bengal to recruit good quality foreigners to make up for indian footballers