scorecardresearch

বড় খবর

বাগান ছাড়লেন ভিকুনার আইলিগ চ্যাম্পিয়ন ঘরের ছেলে! বড় ধাক্কা কি ফেরান্দোর

রক্ষিত ডাগরের সঙ্গে জামশেদপুর এফসি বৃহস্পতিবার সই করিয়ে ফেলল শেখ সাহিলকে। মোহনবাগান প্রাক্তনী নাম লেখালেন অন্য ক্লাবে।

জামশেদপুর এফসি বৃহস্পতিবার ইস্টবেঙ্গল এবং মোহনবাগান- দুই দলের হয়েই খেলে যাওয়া দুই ফুটবলারকে সই করিয়ে ফেলল চমক দিল। একদিকে, ইস্টবেঙ্গলের হয়ে টানা দুই মরশুম আইলিগে খেলে যাওয়া রক্ষিত ডাগরকে যেমন নিল জামশেদপুর। সেই সঙ্গেই মোহনবাগান এবং এটিকে-মোহনবাগান দুই দলেই খেলা শেখ সাহিলকে তুলে নিল তারা।

তারকা খচিত ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিয়ে শেখ সাহিল যেমন প্রেস বিবৃতিতে বলে দিলেন, “জামশেদপুরে যোগ দেওয়ার জন্য আমি বেশ আগ্রহী ছিলাম। স্কোয়াডের অভিজ্ঞ সতীর্থ এবং কোচ আইডি বুথরয়েডের প্রশিক্ষনে নিজের খেলা আরও উন্নতি করাই আমার লক্ষ্য। জামশেদপুরে বরাবর তরুণ ফুটবলাররা ভালো পারফর্ম করে। আমিও নিজের জাত চেনাতে চাই। প্ৰথম একাদশে নিয়মিত খেলে দলের সাফল্যে অবদান রাখতে চাই।” অগাস্ট মাসের মাঝামাঝি রক্ষিত ডাগর এবং শেখ সাহিল দুজনে জামশেদপুর স্কোয়াডে যোগ দেবেন। সাহিল ২৭ নম্বর জার্সিতে খেলবেন।

আরও পড়ুন: ইস্টবেঙ্গল প্রাক্তনী, টানা দু-বার আইলিগ চ্যাম্পিয়ন! প্ৰথমবার সই করলেন ISL-এ

মোহনবাগান একাডেমি থেকে উত্থান শেখ সাহিলের। সবুজ-মেরুনের যুব দলের হয়ে অনুর্দ্ধ-১৬ আইলিগেও অংশ নিয়েছেন তিনি। যুব দলের হয়ে টানা নজরকাড়া পারফরম্যান্সের পর বাগান কোচ কিবু ভিকুনা সিনিয়র দলের হয়ে ৪ বছরের চুক্তিতে সই করান তারকাকে।

তারপর সময় যত গড়িয়েছে মোহনবাগানের জার্সিতে নিজেকে অপ্রতিরোধ্য প্রমাণ করেছেন। ২০১৯-এ বাগানের আইলিগ জয়ের অন্যতম স্থপতি ছিলেন তিনি।

এরপরে কলকাতা লিগ, ডুরান্ডের যেমন খেলেছেন, তেমনই আইলিগে অভিষেক ঘটিয়েছেন আইজলের হয়ে। আইলিগ, আইএসএল মিলিয়ে সবমিলিয়ে ২৩ ম্যাচ খেলেছেন সাহিল। নামের পাশে রয়েছে ৪ গোল-ও।

আরও পড়ুন: কনস্টানটাইনের কাঁধে বিশাল দায়িত্ব! পাঁচ লক্ষ্যের চাঁদমারিতে ইস্টবেঙ্গলে পা রাখছেন ইংরেজ কোচ

এই প্ৰথমবার মোহনবাগান ছেড়ে অন্য দলে নাম লেখালেন তিনি। জামশেদপুর কোচ বুথরয়েড জানিয়েছেন, “রক্ষিত ডাগর এবং শেখ সাহিল- দুজনেই যে দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন, সেই দলের হয়ে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। ওদের পেয়ে ভালো লাগছে। ব্যক্তিগত পর্যায়ে ওঁরা নিজেদের মেলে ধরে দলের সাফল্যে অংশ রাখুক, এমনটাই চাই।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer jamshedpur fc ropes in mohun bagan ex sheikh sahil