scorecardresearch

বড় খবর

স্টিভেন জেরার্ডের প্রিয় শিষ্যকে তুলে চমক মুম্বইয়ের! ঝড় উঠবে ISL-এ

জামশেদপুরের লিগ উইনার্স শিল্ড জয়ী দলের অন্যতম ছিলেন গ্রেগ স্টিওয়ার্ট। তিনিই এবার যোগ দিচ্ছেন ডেস ব্যাকিংহ্যামের মুম্বই সিটি এফসিতে।

স্টিভেন জেরার্ডের প্রিয় শিষ্যকে তুলে চমক মুম্বইয়ের! ঝড় উঠবে ISL-এ

মুম্বই সিটি এফসি নিজেদের অস্ত্র ভাণ্ডার আরও সুসজ্জিত কর নিল জামশেদপুর এফসি থেকে গ্রেগ স্টিওয়ার্টকে সই করিয়ে। সোমবারেই মুম্বই সিটি এফসির তরফে জানিয়ে দেওয়া হল স্কটিশ আক্রমণাত্মক মিডফিল্ডারের সঙ্গে আইল্যান্ডাররা দু-বছরের চুক্তি করছেন। ২০২৪ পর্যন্ত মুম্বইয়েই থাকবেন তারকা।

স্কটল্যান্ডের স্টার্লিংয়ে জন্ম। যুব কেরিয়ার প্ৰথমে শুরু রেঞ্জার্সের একাডেমি থেকে। পড়ে নাম লেখান হার্ট অফ মিডলোথিয়ান একাডেমিতে। সিনিয়র পর্যায়ে অভিষেক ঘটে কাউডেনবাথ দলে। চার মরশুম স্কটিশ এই ক্লাবে খেলেন তারকা। ২০১৪-য় কেরিয়ারের অন্যতম সেরা চুক্তিতে সই করেন বিখ্যাত ডান্ডি এফসিতে। ২০১৫ এবং ২০১৬-য় স্কটল্যান্ডের লিগের সেরা প্লেয়ারদের বাছাই তালিকায় নাম লেখান।

আরও পড়ুন: ইস্টবেঙ্গল ডাকল না! অনেক অপেক্ষার পরে স্পেনের ক্লাবকে ‘হ্যাঁ’ বললেন সোটা

২০১৬-য় ইংলিশ চ্যাম্পিয়নশিপ ক্লাব বার্মিংহ্যাম সিটিতে নাম লেখান। সেখান থেকে লোনে আবার খেলে যান আবেরদিন এবং কিলমানর্ক-এর মত নামি ক্লাবে। বার্মিংহ্যামে তিন সিজন কাটানোর পর গ্রেগ স্টিওয়ার্ট যোগ দেন নিজের পুরোনো ক্লাব রেঞ্জার্সে। সেই সময় রেঞ্জার্সের কোচ ছিলেন স্টিভেন জেরার্ড। জেরার্ডের অন্যতম পছন্দের ফুটবলার ছিলেন তিনি। ২০২০-২১ মরশুমে জেরার্ডের কোচিংয়ে যে রেঞ্জার্সরা ঐতিহাসিক স্কটিশ প্রিমিয়ারশিপ জিতেছিল, তাঁর অন্যতম নেপথ্য নায়ক ছিলেন গ্রেগ স্টিওয়ার্ট।

৩২ বছরের তারকা মিডফিল্ডার আইএসএলে নাম লিখিয়েই জামশেদপুর এফসিকে লিগ উইনার্স শিল্ড জিততে সাহায্য করেছিলেন। গ্রেট ব্রিটেনের বাইরে ভারতেই প্ৰথম খেলতে এসেছিলেন তারকা। গত মরশুমে জামশেদপুর যে ৪৩ গোল করেছিল, তার মধ্যে ২০ গোলের (১০ গোল, ১০ এসিস্ট) ক্ষেত্রেই প্রত্যক্ষ বা পরোক্ষ যোগাযোগ ছিল স্টিওয়ার্টের। আইএসএলের প্ৰথম মরশুমেই ‘হিরো অফ দ্য লিগ’-এর তকমা জিতেছিলেন।

আরও পড়ুন: কলকাতার প্রধানে এবার রেড স্টার বেলগ্রেডের সুপারস্টার! ইউরোপে ১৫৫ গোলের মালিক মাতাবেন ভারত

জামশেদপুর থেকে মুম্বই সিটি এফসিতে নাম লিখিয়ে স্টিওয়ার্ট বলে দিয়েছেন, “মুম্বইয়ে যোগ দিতে পেরে ভালো লাগছে। প্ৰথম থেকেই ক্লাব নিজেদের দর্শন, স্টাইল আমার কাছে স্পষ্ট করে দিয়েছিল। ভারতে আমার ফুটবল কেরিয়ার এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে মুম্বই সিটি এফসিতে যোগদান সঠিক পদক্ষেপ। ক্লাব এবং কোচ দেস ব্যাকিংহ্যাম শক্তিশালী হিসাবে মাঠে নামতে চাইছেন। এএফসি চ্যাম্পিয়ন্স লিগেও ক্লাব দারুণ খেলেছে। আশা করি ক্লাবের ভবিষ্যত সাফল্যে অবদান রাখতে পারব। আইএসএলে খেলার অভিজ্ঞতা থেকে বলতে পারি, আমাদের দল তরুণ এবং প্রতিভাসম্পন্ন ফুটবলারে ভর্তি। প্রি সিজনে যোগ দিয়ে সতীর্থদের সঙ্গে দারুণ কিছু স্মৃতি তৈরি করতে মুখিয়ে রয়েছি। সবকিছুই সমর্থকদের জন্য।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer jamshedpur fcs scottish midfielder greg stewart roped in by mumbai city