scorecardresearch

বড় খবর

হাবাসের ISL জয়ী তারকাকে তুলে নিল কেরালা! ইউরোপা লিগে খেলা স্প্যানিশ মাতাবেন লিগ

ওড়িশা এফসি থেকে ভিক্টর মনগিলকে তুলে নিল কেরালা ব্লাস্টার্স। ডিফেন্স তো বটেই মাঝমাঠেও অপারেট করতে পারেন তারকা।

আসন্ন মরসুমের জন্য কেরালা ব্লাস্টার্স এবার সই করিয়ে ফেলল স্প্যানিশ তারকা ভিক্টর মনগিলকে। বুধবারই ক্লাবের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, ওড়িশা থেকে ভিক্টরের ঠিকানা এবার কেরালা ব্লাস্টার্স। ২০২৩ পর্যন্ত কেরালাতেই থাকবেন তিনি।

২৯ বছরের স্প্যানিয়ার্ড যুব কেরিয়ার শুরু করেন রিয়েল ভালোদালিদের হয়ে। ২০১১-১২ মরশুমে মূল দলে সুযোগ পাওয়ার আগে ক্লাবের ‘বি’ দলেও নিজের যোগ্যতার ছাপ রেখেছিলেন। স্পেনে একাধিক ক্লাবে খেলেছেন। আতলেতিকো মাদ্রিদের ‘বি’ দলের অন্যতম সম্পদ ছিলেন। ২০১৯-এ যোগ দেন জর্জিয়ার ক্লাব ডায়নামো তিবলিসিতে। সেই বছরেই জর্জিয়ার প্রিমিয়ার লিগ জেতে ডায়নামো তিবলিসি। দলকে চ্যাম্পিয়ন করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন মনগিল। জর্জিয়ান ক্লাবের হয়ে ইউরোপা লিগেও খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে কি ফের কোচ হচ্ছেন আলেহান্দ্রো! এক টুইটেই জল্পনার দাবানল ছড়ালেন স্প্যানিশ বস

অভিজ্ঞ এই সেন্টার ব্যাক রক্ষণ তো বটেই মাঝমাঠের অপারেট করতে পারেন। ২০১৯/২০ মরশুমে জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে এটিকে শিবিরেও যোগ দিয়েছিলেন মনগিল। সেবারেও হাবাসের এটিকে আইএসএল চ্যাম্পিয়ন হয়। এটিকেকে চ্যাম্পিয়ন করার পর অল্প সময়ের জন্য নিজের পুরোনো ক্লাব ডায়নামো তিবলিসিতে নাম লেখান তারকা অল্প সময়ের জন্য।

অফ দ্য বল একদম টেকনিক্যালি নিখুঁত এই তারকা। ওড়িশা এফসিতে ২০২১ মরশুমে সই করার ওরে তাঁর হাতেই ক্যাপ্টেনের আর্মব্যান্ড তুলে দেওয়া হয়েছিল। স্পেনের অনুর্দ্ধ-১৭ দলেরও গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন মনগিল।

কেরালা ব্লাস্টার্সে যোগ দিয়ে তারকা স্প্যানিশ বলে দিয়েছেন, “সরকারিভাবে কেরালা ব্লাস্টার্স প্লেয়ার হিসাবে আনন্দ অনুভব করছি। সতীর্থদের সঙ্গে আলাপ করার জন্য মুখিয়ে রয়েছি। সামনে উত্তেজক ফুটবল মরশুম পড়ে রয়েছে। সমর্থকরাও মাঠে ফিরছেন। আমরা একসঙ্গে দারুণ সমস্ত জিনিসের জন্য লড়াই করব।”

আরও পড়ুন: ইস্ট-মোহনের ‘বহু যুদ্ধের ঘোড়ার’ দিকে হাত চেন্নাইয়িনের! দক্ষিণী ক্লাব যেন মিনি বঙ্গ-ব্রিগেড

সবমিলিয়ে মনগিল কেরালায় দ্বিতীয় বিদেশি হিসাবে যোগ দিচ্ছেন। কয়েকদিন আগেই গ্রিস-অস্ট্রেলিয়ার জাতীয় দলের তারকা আপোস্তলস জিয়ানৌকে সই করিয়েছিল ব্লাস্টার্স। মার্কো লিস্কোভিচ ক্লাবের সঙ্গে নিজের চুক্তি আরও দু-বছর বাড়িয়ে নিয়েছেন। এর সঙ্গে মনগিলের অন্তর্ভুক্তিতে কেরালা যে আরও শক্তিশালী হবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer kerala blasters announce the signing of atks former star victor mongil