scorecardresearch

গ্রিস-অস্ট্রেলিয়ার জাতীয় দলের স্ট্রাইকার এবার ব্লাস্টার্সে! ISL কাঁপাতে তৈরি সুপারস্টার

কেরালা ব্লাস্টার্সে যোগ দিচ্ছেন গ্রিস-অস্ট্রেলিয়ার জাতীয় দলের স্ট্রাইকার আপোস্তলস জিয়ানৌ। প্ৰথম বিদেশি হিসাবে দলে যোগ দিচ্ছেন তারকা।

গ্রিক-অস্ট্রেলিয়ান তারকা স্ট্রাইকারকে সই করিয়ে এবার আইএসএলের দলবদলের বাজারে হৈচৈ ফেলে দিল কেরালা ব্লাস্টার্স। জাতীয় দলে খেলা আপোস্তলস জিয়ান্নু এবার খেলবেন হলুদ জার্সিতে। এ লিগ ক্লাব ম্যাককার্থার এফসি থেকে আইএসএলে যোগ দিচ্ছেন তারকা।

গ্রিসে জন্ম হলেও আপোস্তলস অল্প বয়সেই চলে যান অস্ট্রেলিয়ায়। সাউথ মেলবোর্ন এবং ভিক্টোরিয়া ইনস্টিটিউট অফ স্পোর্টস-এর যুব দল থেকে তাঁর উত্থান। পেশাদারি ফুটবলে অভিষেক ঘটে ওকলে ক্যাননসের হয়ে।

আরও পড়ুন: ইউরোপা লিগ জয়ী আতলেতিকো মাদ্রিদের সুপার-ফরোয়ার্ড এবার ভারতে! ISL কাঁপাবেন সিমিওনের ছাত্র

এরপরে ট্রান্সফার নিয়ে ফিরে আসেন নিজের দেশ গ্রিসের লিগে এপোলো ক্যালামরিসের হয়ে খেলার জন্য। এরপরে গ্রিসের একাধিক শীর্ষস্থানীয় ক্লাবের (কাভালা, পিএওকে, এথনিকোস, পানিনিয়ন্স, এস্টেরিস ত্রিপলি) জার্সি গায়ে চড়িয়েছেন। গ্রিসের প্রিমিয়ার লিগে ১৫০-র বেশি ম্যাচ খেলে তাঁর নামের পাশে ৩৮ গোল, ১৫ এসিস্ট।

https://platform.twitter.com/widgets.js

২০১৬-য় চিনা সুপার লিগের তারকা খচিত দল গুয়াংঝু সিটি এফসিতে রেকর্ড অর্থের বিনিময়ে যোগ দেন। চিনা-এপিসোডের পরে আপোস্তলস সাইপ্রাসের লিগে এইকে লারনাকায় নাম লেখান। পরে চলে যান গ্রিসের ওএফআই ক্রেট এফসিতে।

কেরালা ব্লাস্টার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার আগে এ লিগে ম্যাকার্থার এফসির হয়ে ২১ ম্যাচ খেলে ৩ গোল করেছেন। অস্ট্রেলিয়ার জাতীয় দলের সমস্ত বয়স ভিত্তিক স্কোয়াডেই খেলেছেন আপোস্তলস। অস্ট্রেলিয়ার সিনিয়র দলের হয়ে ১২ ম্যাচে আপোস্তলসের গোলের সংখ্যা ২টি। এসিস্ট করেছেন চারটি। গ্রিসের জাতীয় দলের হয়েও একটি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

আরও পড়ুন: ISL মাতাতে ভারতে ওয়েঙ্গারের ছাত্র! সুপার লিগে এবার চমকের পর চমক

তিনি কেরালার আসন্ন মরশুমের প্ৰথম বিদেশি হিসাবে যোগ দিচ্ছেন। ব্লাস্টার্সের স্পোর্টিং ডিরেক্টর ক্যারোলিস স্কিনকিস জানিয়েছেন, “কেরালা ব্লাস্টার্সে আপোস্তলস শেষমেশ যোগ দেওয়ার ভালো লাগছে। গত দু-বছর ধরেই ওঁকে পাওয়ার চেষ্টা করে গিয়েছি আমরা। আক্রমণে আমাদের দলের স্টাইলের সঙ্গে ভালোভাবেই খাপ খাইয়ে নিতে পারবে ও। দলের চাহিদাকে বরাবর ও অগ্রাধিকার দেয়। সেই জন্য ওঁকে এত ভালো লাগে।”

তারকা স্ট্রাইকার দলে যোগ দিয়েই বলে দিয়েছেন, “কেরালা ব্লাস্টার্সে যোগ দিতে পেরে বেশ উত্তেজনা বোধ করছি। এই বছর দলের জন্য নিজের সেরাটা দিতে মুখিয়ে থাকব।”

গ্রিস-অস্ট্রেলিয়ার লিগে ফুল ফোটানো তারকা, আইএসএল কতটা মাতাতে পারেন, সেটাই আপাতত দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer kerala blasters announce the signing of greek australian striker apostolos giannou