scorecardresearch

বড় খবর

অফার করতে দেরি! ইস্টবেঙ্গলের ‘ঘরের ছেলে’কে তুলে লাল-হলুদকে ধাক্কা ISL চ্যাম্পিয়নদের

ইস্টবেঙ্গল থেকেই বেড়ে ওঠা। তবে ইস্টবেঙ্গলে থাকতে রাজি হলেন না মনোজ মহম্মদ।

ইস্টবেঙ্গলের বড়সড় অফার ছিল। তবে সেই অফার প্রত্যাখ্যান করেই গতবারের আইএসএল চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসিতে নাম লেখালেন ফুলব্যাক মনোজ মহম্মদ। বুধবারই ক্লাবের তরফে জানিয়ে দেওয়া হয় তরুণ সাইডব্যাকের অন্তর্ভুক্তির খবর।

হায়দরাবাদের জার্সিতে সই করেই মনোজ বলে দিয়েছেন, “কেরিয়ারের এমন পর্যায়ে হায়দরাবাদে সই করতে পেরে ভালো লাগছে। মাঠে নামার জন্য আর তর সইছে না। প্রতিটা ট্রেনিং সেশন, প্রত্যেক ম্যাচে নিজের সেরাটা দেব।”

আরও পড়ুন: স্টিভেন জেরার্ডের প্রিয় শিষ্যকে তুলে চমক মুম্বইয়ের! ঝড় উঠবে ISL-এ

দেশের অন্যতম সেরা প্রতিশ্রুতিমান তারকা মনোজ। লেফট-রাইট দুই সাইড ব্যাক পজিশনেই খেলতে পারেন। কেরিয়ার শুরু ইস্টবেঙ্গল একাডেমি থেকে। তারপরে আইলিগে বেশ কয়েক বছর খেলে নিজের প্রতিভায় আরও শান দিয়েছেন।

https://platform.twitter.com/widgets.js

ইস্টবেঙ্গলের সিনিয়র দলের হয়ে খেলেছেন ১৬টি ম্যাচ। ২০২০-তে নাম লেখান অন্য প্রধান মহামেডান এসসিতে। প্ৰথম থেকেই সাদা কালো জার্সিতে নিয়মিত প্ৰথম এগারোয় থাকতেন। সবমিলিয়ে দুই মরশুমে ২৯ ম্যাচ খেলে ফেলেছেন মহামেডানের হয়ে। গত মরসুমের আইলিগে মহামেডানকে রানার্স করতে উল্লেখযোগ্য ভূমিকা ছিল মনোজের।

ধারাবাহিকভাবে ভালো খেলে গিয়েছেন। বেশ কিছু গোলের ক্ষেত্রেও সহায়তা করেছেন। ৪০ বছর পর কলকাতা লিগ জিতেছিল মহামেডান এসসি। সেই স্কোয়াডেরও অংশ ছিলেন তিনি।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে কোচিংয়ের প্রস্তাব পেয়েই বিতর্কে বিনো জর্জ! গোকুলামের সঙ্গে মন কষাকষি তুঙ্গে

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে মনোজ মহম্মদ জানালেন, “ইস্টবেঙ্গলেরও অফার ছিল। তবে আইলিগ চলার সময়েই হায়দরাবাদ আমাকে অফার করে রেখেছিল। অন্যদিকে, ইস্টবেঙ্গল প্রস্তাব দিতে কিছুটা দেরি করে ফেলে। তাই হায়দরাবাদেই সই করলাম।”

আরও পড়ুন: ইস্টবেঙ্গল ডাকল না! অনেক অপেক্ষার পরে স্পেনের ক্লাবকে ‘হ্যাঁ’ বললেন সোটা

বরাবরের মত এবারেও দল গঠন নিয়ে ইস্টবেঙ্গলে গড়িমসি অব্যাহত। শ্রী সিমেন্ট দায়িত্ব ছাড়ার পরে ইমামি বিনিয়োগ করতে রাজি হলেও এখনও সরকারিভাবে সই পর্ব সমাপ্ত হয়নি দুই পক্ষের। এই সই নিয়ে এই টালবাহানাতেই পিছিয়ে গিয়েছে দলগঠনের প্রক্রিয়া। এতেই হাতছাড়া হয়েছে মনোজের মত একাধিক তরুণ প্রতিভা।

হায়দরাবাদ এফসির সঙ্গে তিন বছরের চুক্তি করে ফেলেছেন মনোজ। ২০২৪-২৫ পর্যন্ত তিনি থাকবেন হায়দরাবাদ এফসিতেই। মানোলো মার্কুয়েজের কোচিংয়ে তিনি কতটা নিজেকে মেলে ধরতে পারেন, সেটাই আপাতত দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer manoj mohammed rejects east bengal offer to join jamshedpur fc