scorecardresearch

বড় খবর

আইলিগের গোল্ডেন গ্লাভস জয়ী বাঙালিকে তুলে চমক মুম্বইয়ের! ISL মাতাবেন সন্তোষ ট্রফি চ্যাম্পিয়ন

রাজস্থান ইউনাইটেডের হয়ে আইলিগে খেলা গোলকিপার ভাস্কর রায়কে সই করালো মুম্বই সিটি এফসি।

বাঙালি গোলকিপারকে সই করিয়ে ফেলল মুম্বই সিটি এফসি। শুক্রবারই মুম্বই সিটি এফসির তরফে জানিয়ে দেওয়া হল ২৮ বছরের ভাস্কর রায়ের সঙ্গে দু-বছরের চুক্তি করছে আইল্যান্ডাররা।

পশ্চিমবঙ্গের বাসুনিয়া পাড়া থেকে বেড়ে ওঠা ভাস্কর ২০২১/২২ মরশুমে রাজস্থান ইউনাইটেডের হয়ে আইলিগে দুরন্ত পারফর্ম করে গোল্ডেন গ্লাভস পুরস্কার জিতে নিয়েছিলেন। আটটা ম্যাচে ক্লিন শিট রাখার পাশাপাশি টুর্নামেন্টের সবথেকে বেশি সেভও করেন তিনি- ১৭ ম্যাচে ৪৪টি।

আরও পড়ুন: ডুরান্ড-ডার্বিতে হতে পারে লজ্জার ফলাফল! আশঙ্কায় ইস্টবেঙ্গলের ম্যাচ পিছনোর আর্জি প্রাক্তনদের

কেরিয়ার শুরু সাই একাডেমি থেকে। এরপরে তাঁকে খেলতে দেখা গিয়েছে ইন্ডিয়ান নেভি, সাদার্ন সমিতি, সার্ভিসেসের জার্সিতে। সার্ভিসেসের হয়ে ২০১৫, ২০১৬-য় পরপর দু-বার সন্তোষ ট্রফি চ্যাম্পিয়ন হন ভাস্কর। পরের বছরেই ভাস্কর নাম লেখান মিনার্ভা পাঞ্জাবে। তিন মরশুম মিনার্ভার হয়ে খেলার এএফসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ালিফায়ারেও অংশ নিয়েছেন। ২০১৯-এ খেলেছেন এএফসি কাপ। পাঞ্জাবের প্ৰথম আইলিগ জয়ী দলের সদস্যও তিনি।

আইল্যান্ডারদের হয়ে সই করে ভাস্কর জানিয়ে দিয়েছেন, “আমি এবং আমার পরিবারের কাছে এটা বড় একটা দিন। সর্বোচ্চ পর্যায়ে খেলা সম্ভব হয়েছে আমার কঠোর পরিশ্রম এবং প্রচেষ্টা থেকে। মুম্বই সিটির মত একটা বড় দলের সদস্য হতে পেরে আমি রীতিমত সম্মানিত। ক্লাব যেভাবে আমার যোগ্যতায় মর্যাদা রেখেছে আমি কৃতজ্ঞ। সতীর্থদের সঙ্গে বহু স্মরণীয় মুহূর্ত তৈরি করতে আমি মুখিয়ে রয়েছি। এই বড় সুযোগের পুরোপুরি সদ্ব্যবহার করতে চাই।”

আরও পড়ুন: বিদেশি কোচ প্রায় চূড়ান্ত ইস্টবেঙ্গলে! ভারতে কোচিং করিয়ে যাওয়া দুজনের মধ্যেই হবে চূড়ান্ত বাছাই

মুম্বই সিটির হেড কোচ ডেস ব্যাকিংহ্যাম জানিয়েছেন, “ভাস্কর দারুণ প্রতিভাসম্পন্ন গোলকিপার। আইলিগের সেরা গোলকিপারকে স্কোয়াডে নিতে পেরে ভালো লাগছে। গোলকিপিং বিভাগে ওর যোগদান আরও শক্তিশালী করবে দলকে। বাকি দুই তরুণ গোলকিপারের সঙ্গেই ও নিজেকে মেলে ধরতে পারবে। ভাস্করের সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer mumbai city fc signs bhaskar roy from i league side rajasthan united