scorecardresearch

কোপা ডেল রে খেলা ইন্ডিয়া আসছেন এবার ইন্ডিয়ায়! চ্যাম্পিয়ন হায়দরাবাদ আরও শক্তিশালী

২০২০-২১ মরশুমেও হায়দরাবাদ এফসি স্কোয়াডের অংশ ছিলেন ওডেই ওনাইন্ডিয়া। তিনিই ফের একবার প্রত্যাবর্তন করলেন আইএসএল চ্যাম্পিয়নদের স্কোয়াডে।

স্প্যানিশ সেন্টার ব্যাক ওডেই ওনাইন্ডিয়াকে সই করিয়ে নিজেদের স্কোয়াড আরও শক্তিশালী করে নিল আইএসএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসি। এর আগেও ২০২০/২১ মরশুমে ওনাইন্ডিয়া হায়দরাবাদ এফসি স্কোয়াডে ছিলেন। তখনই নজরকাড়া পারফর্মার হিসাবে দলের অন্যতম সেরা তারকা হয়ে উঠেছিলেন।

চ্যাম্পিয়ন দলে সই করে ওনাইন্ডিয়া বলে দিয়েছেন, “ক্লাবের সঙ্গে আমার স্মৃতি বেশ ভালোই। সেই দলের হয়েই ফের নামার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। আমরা একটা পরিবারের মত। মাঠে নামার জন্য আর তর সইছে না।”

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের অফার প্রত্যাখ্যান করে কেন MLS-এ ব্রাউন! অবশেষে মুখ খুললেন জামাইকান

জন্ম এবং ফুটবল পাঠ স্পেনের লেকেইতিও শহরে। কেরিয়ার শুরু করেন লা লিগার বিখ্যাত দল এতলেটিকো বিলবাওয়ের হয়ে। তবে নিজেকে মেলে ধরেন দ্বিতীয় ডিভিশনে মিরান্ডেসের হয়ে খেলার সময়। লস রোহিওসের জার্সিতে সবমিলিয়ে ৬২ ম্যাচ খেলেছেন ওনাইন্ডিয়া। দলকে প্ৰথম ডিভিশনে প্রমোশনেও।উল্লেখযোগ্য পারফরম্যান্স মেলে ধরেছিলেন তারকা। ২০১৯/২০’তে কোপা দেল রে-তে দুরন্ত পারফর্ম করে দলকে সেমিফাইনাল পর্যন্ত পৌঁছে দিয়েছিলেন।

https://platform.twitter.com/widgets.js

২০২০/২১ মরশুমে মানোলো মার্কুয়েজের হায়দরাবাদ এফসিতে যোগ দেন। স্মরণীয় সেই সিজনে অল্পের জন্য যদিও প্লে অফে উঠতে পারেনি হায়দরাবাদ। সেই মরশুমে নিজামের শহরের জার্সিতে সমস্ত ম্যাচে খেলেছিলেন তিনি। নিজেকে টুর্নামেন্টের ইতিহাসে অন্যতম সেরা সেন্টার ব্যাক হিসাবে প্রতিষ্ঠা করেন। সেই মরশুমে কার্যত নিখুঁত ফুটবল মেলে।ধরেন তারকা এই স্টপার।

তবে মরশুম শেষ হতেই ওনাইন্ডিয়া ফিরে যান নিজের পুরোনো ক্লাব মিরান্ডেসে। গত মরশুমে মিরান্ডেসের নেতাও হন। খেলেন সবমিলিয়ে ২৭ ম্যাচ। তবে লিগে মিরান্ডেস মোটেই সুবিধা করতে পারেনি। আর নিজের দলের পুরোনো তারকাকে ফের একবার ফিরে পেয়ে উচ্ছ্বসিত হায়দরাবাদ বস মানোলো মার্কুয়েজ।

তিনি বলে দিয়েছেন, “ওনাইন্ডিয়া দলে আগেও খেলেছে। আইএসএল এবং ক্লাব সম্পর্কে ওঁর ভালো অভিজ্ঞতা রয়েছে। দারুণ ডিফেন্ডার ও। ফাস্ট এবং টেকনিক্যালি নিখুঁত। দলের সকলের কাছে ও দৃষ্টান্তস্বরূপ। সতীর্থ হিসাবেও ও খুব ভালো। ওঁকে ফিরে পেয়ে আমরা খুব খুশি।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer odei onaindia returns to hyderabad fc squad