যুব বিশ্বকাপে খেলা স্ট্রাইকারকে চেয়েও পেল না ইস্টবেঙ্গল! তারকার মন বদলাল শেষ মুহূর্তে

চেন্নাইয়িন এফসির সঙ্গে নিজের চুক্তি বাড়িয়ে নিলেন রহিম আলি। ইস্টবেঙ্গল চেয়েও পেল না বাঙালি তারকাকে।

যুব বিশ্বকাপে খেলা স্ট্রাইকারকে চেয়েও পেল না ইস্টবেঙ্গল! তারকার মন বদলাল শেষ মুহূর্তে

ইস্টবেঙ্গল হাত বাড়িয়েছিল বাঙালি তারকাকে কলকাতায় ফিরিয়ে আনার জন্য। তবে শেষমেশ যুব বিশ্বকাপে জাতীয় দলের হয়ে খেলা রহিম আলিকে নিতে পারল না লাল-হলুদ। মঙ্গলবারই চেন্নাইয়িন এফসির তরফে জানিয়ে দেওয়া হল চুক্তি বাড়ানো হচ্ছে তারকার সঙ্গে।

টানা তিন বছর ধরে চেন্নাইয়িনে খেলছেন রহিম। আইএসএল ফাইনালেও খেলেছেন চেন্নাইয়িনের জার্সিতে। এবার ইস্টবেঙ্গলে সই করার জোরালো সম্ভবনা তৈরি হয়েছিল। তবে মন বদলে ব্যারাকপুরের রহিম থেকে গেলেন চেন্নাইয়িনেই।

আরও পড়ুন: সোনার ছেলে অচিন্ত্য সেভাবে চিনতে পারছেন কই! অভিমানে ঘরবন্দি দেউলপুরের মহাগুরু অষ্টম দাস

আরও দু-বছরের চুক্তিতে দক্ষিণী ক্লাবে সই করে রহিম আলি ক্লাবের প্রেস বিবৃতিতে জানিয়ে দিলেন, “চেন্নাইয়িনের সঙ্গে নতুন চুক্তি করতে পেরে ভালো লাগছে। কোনও সংশয়ই ছিল না। কোথাও যাওয়ার ছিল না।”

ফেডারেশনের এলিট একাডেমির প্রোডাক্ট রহিম আলি। ২০১৭-য় যুব বিশ্বকাপের দলে খেলার সুযোগ পান তিনি। গ্রুপ পর্বের তিনটে ম্যাচেই অংশ নেন তারকা। বিশ্বকাপে খেলার পরেই তিনি সই করেন ফেডারেশনের যুব ফুটবলারদের নিয়ে গড়া ইন্ডিয়ান এরোজে।

বেশিদিন অবশ্য আইলিগে খেলতে হয়নি তারকাকে। চেন্নাইয়িনে নাম লেখান ২০১৯-এ। তারপরে তিন মরশুম ধরে ৪০ ম্যাচে খেলেছেন দক্ষিণী ক্লাবের হয়ে। চারটে গোলও করেছেন।

আরও পড়ুন: কনস্টানটাইনের কোচিংয়ের জাতীয় স্ট্রাইকারকেই নিচ্ছে ইস্টবেঙ্গল! সরকারি ঘোষণা কেবল সময়ের অপেক্ষা

সমস্ত বয়সভিত্তিক যুব দলে অংশ নিয়ে রহিম ২০২১ থেকে সিনিয়র জাতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য। নেপালের বিরুদ্ধে গত বছর অভিষেক ঘটেছিল তাঁর। হাফডজন আন্তর্জাতিক ম্যাচও খেলে ফেলেছেন তারকা। গত বছর ভারতের সাফ কাপ জয়ী দলেও ছিলেন বাঙালি এই স্ট্রাইকার।

এএফসি এশিয়ান কাপের চূড়ান্ত কোয়ালিফিকেশন রাউন্ডে নামার আগে বাহরিন এবং বেলারুশের বিপক্ষে দুটো ফ্রেন্ডলি ম্যাচ খেলেছিল ভারত। কোচ ইগর স্টিম্যাচ সেই জোড়া ম্যাচের স্কোয়াডে রেখেছিলেন রহিমকে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer rahim ali extends stay at chennaiyin fc rejecting emami east bengal proposal

Next Story
মুখোমুখি পিষল গাড়ি! বিশ্বকাপ ফাইনালের বিতর্কিত আম্পায়ারের মৃত্যুতে ছিন্নভিন্ন ক্রিকেট বিশ্ব