scorecardresearch

বড় খবর

জল্পনাতেই শিলমোহর, বাগান ছাড়লেন সন্দেশ! তারকার পরবর্তী গন্তব্য কোথায়

সন্দেশ জিংঘান শেষমেশ এটিকে মোহনবাগান ছাড়লেন। বৃহস্পতিবারই ক্লাবের টুইটার হ্যান্ডলে জানিয়ে দেওয়া হয় এই তথ্য।

জল্পনাতেই শিলমোহর, বাগান ছাড়লেন সন্দেশ! তারকার পরবর্তী গন্তব্য কোথায়

শেষমেশ জল্পনাই সত্যি হল। এটিকে মোহনবাগানের জার্সিতে আর খেলতে দেখা যাবে না সন্দেশ ঝিংগানকে। বৃহস্পতিবারই সবুজ মেরুনের টুইটার হ্যান্ডল থেকে জানিয়ে দেওয়া হল তারকা ডিফেন্ডার এবার ক্লাব ছাড়ছেন।

একাধিকবার জল্পনায় পড়েছিল এটিকে মোহনবাগানে সন্দেশের ভবিষ্যৎ। জানা যাচ্ছিল, কোচ হুয়ান ফেরান্দোর কোচিং স্টাইল নিয়ে একদমই সন্তুষ্ট ছিলেন না তারকা ডিফেন্ডার। আইএসএলের শেষের দিকে এবং সদ্য সমাপ্ত এএফসি কাপেও ফেরান্দোর সঙ্গে বনিবনা হয়নি তারকার। জানা যাচ্ছে, কোচের ফর্মেশনে সন্দেশ মোটেই ফিট করছেন না।

আরও পড়ুন: কৃষ্ণের অভাব পূরণে নয়া স্ট্র্যাটেজি বাগান কোচ ফেরান্দোর! পেত্রাতোসই তুরুপের তাস

এমনিতেই বাগানে এবার চারজন বিদেশি সেন্টার ব্যাক রয়েছে। কার্ল ম্যাকহিউয়ের সঙ্গে চোট পাওয়া তিরি যেমন রয়েছেন। তেমন নতুন সিজনের জন্য সই করানো হয়েছে ফ্লোরেন্তিন পোগবা, ব্রেন্ডন হ্যামিলকে। এমন অবস্থায় সন্দেশের বিদায়ে খুব একটা সমস্যায় সম্ভবত পড়বে না বাগান শিবির।

যাইহোক, ২০২০-তে সন্দেশ এটিকে মোহনবাগানে যোগ দেওয়ার পর ব্যাপক হাইপ তৈরি হয়েছিল দীর্ঘদেহী স্টপারকে ঘিরে। গত মরশুমে লোনে ক্রোয়েশিয়ার এইচএনকে সিবেনিকে যোগ দিয়েছিলেন তারকা। তবে চোট-আঘাতে পুরো মরশুমই খারাপ কেটেছে সন্দেশের।

আইএসএলের দ্বিতীয় পর্বে এটিকে মোহনবাগানে ফিরে এসেছিলেন তারকা। তবে সেই সময় কোচ পরিবর্তন হয়ে গিয়েছে বাগান শিবিরে। হাবাস সরে গিয়ে দায়িত্বে আসেন ফেরান্দো। বাগানের নতুন স্প্যানিশ কোচ ডিপ ডিফেন্স থেকে বল প্লে চালু করতে চান। তবে সন্দেশ বল-প্লেয়ার না হওয়ায় এই ফর্মেশনে ফিট করতে পারেননি নিজেকে।

আরও পড়ুন: ইস্টবেঙ্গল সহ একাধিক ক্লাবের প্রস্তাব, তবু কেন বেঙ্গালুরুতেই! আসল কারণ ফাঁস রয় কৃষ্ণের

সবমিলিয়ে, তারকা ডিফেন্ডারের বাগান ছাড়া স্রেফ সময়ের অপেক্ষা ছিল। সেই জল্পনাতেই সিলমোহর পড়ল বাগান দিবসের ঠিক একদিন আগে।

এটিকে মোহনবাগান ছেড়ে সন্দেশের পরবর্তী গন্তব্য কোথায় হবে, তা নিয়ে রীতিমত ধোঁয়াশা রয়েছে। জানা যাচ্ছে, আইএসএলের বেশ কিছু ক্লাব তো বটেই সন্দেশের কাছে অফার রয়েছে সুইডেন, ডেনমার্ক, নরওয়ের ক্লাবের। কাতারের আল ঘরাফা, মাদারওয়েল, সিবেনিকের নামও ভেসে উঠছে। তবে সুপার ডিফেন্ডার শেষ পর্যন্ত কোন ক্লাবে সই করবেন, তা সময়ই বলবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer sandesh jhingan leaves atk mohun bagan before the start of the season