scorecardresearch

বড় খবর

শনিবারই হয়ে গেল ISL-এর হাইপ্রোফাইল চুক্তি! আতলেতিকোর তারকাকে সই করালো মুম্বই

২০২৩-এর মে পর্যন্ত স্প্যানিশ মিডফিল্ডার আলবার্তো নগুয়েরাকে সই করালো মুম্বই সিটি এফসি।

আইএসএলের অন্যতম হাইপ্রোফাইল চুক্তি সেরে ফেলল মুম্বই সিটি এফসি। শনিবারই আরব সাগরের তীরের ফ্র্যাঞ্চাইজি মুম্বই সিটি এফসি জানিয়ে দিল এক বছরের জন্য তাঁদের সঙ্গে চুক্তিবদ্ধ হচ্ছেন স্প্যানিশ মিডফিল্ডার আলবার্তো নগুয়েরা।

গেটাফের যুব দল থেকে উত্থান। ২০০৯-এ যোগ দেন আতলেতিকো মাদ্রিদে। ক্লাবের সি টিমের অপরিহার্য অংশ হয়ে উঠেছিলেন। দ্রুত উন্নতি করায় প্ৰথম দলের কোচ কুইকে স্যাঞ্চেজ ফ্লোরেস তাঁকে মূল দলের সঙ্গে অনুশীলনে ডেকে নেন। তারপরে আতলেতিকোর মূল দলের হয়ে লা লিগায় অভিষেক ঘটান ২০১১-য় লেভান্তের বিরুদ্ধে।

আরও পড়ুন: স্ত্রী-র ছবি পোস্ট করে ATKMB-কে কটাক্ষ! বেঙ্গালুরুতে চুক্তি করেই স্বমেজাজে রয় কৃষ্ণ

২০১২-য় স্পেন ছাড়েন বিদেশে কেরিয়ার গড়ার উদ্দেশ্য নিয়ে। ইপিএলের ব্ল্যাকপুল এফসি থেকে আজারবাইজনের এফসি বাকুতে অল্প কিছুদিন খেলার পরে স্পেনে ফেরেন তৃতীয় ডিভিশনের ট্রাইভাল বালদেরস, সিএফ ফুয়েনলাব্রাদা, লোরকা এফসির হয়ে খেলার জন্য।

২০১৭-য় তারকা এই মিডফিল্ডার লোরকাকে দ্বিতীয় ডিভিশনে উন্নীত করতে সাহায্য করেন। পরের বছরেই তিনি যোগ দেন সিডি নুমেনসিয়া দলে। তারপরে লোনে তাঁকে পাঠিয়ে দেওয়া হয় ২০১৮/১৮ পর্যন্ত রেসিং দে সান্তানদারের হয়ে খেলার জন্য।

২০২০-তে তারকা স্প্যানিয়ার্ড আইএসএলে খেলতে ভারতে পা রাখেন। যোগ দেন এফসি গোয়ায়। তারপরে গত দুই মরশুম ধরে লিগের অন্যতম সেরা মিডফিল্ডার হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।গোয়ার জার্সিতে ২০২১-এ ডুরান্ড কাপ জিতেছেন। আইএসএলে তাঁর নামের পাশে ৪ গোল, ১১ এসিস্ট।

মুম্বইয়ে যোগ দিয়ে আলবার্তো নগুয়েরা বলে দিয়েছেন, “মুম্বই সিটি এফসিতে যোগ দিয়ে বেশ গর্বিত লাগছে। ক্লাবে ট্রফি জেতার খিদে এবং মানসিকতা রয়েছে। ক্লাব সুন্দর আক্রমণাত্মক ফুটবলে বিশ্বাস করে। আইএসএলে দু-বছর খেলতে এসে বুঝতে পেরেছি মুম্বইয়ের দর্শন। এখন ক্লাবের সাফল্যের জন্য আমিও অবদান রাখতে চাই। সবথেকে বড় কথা দর্শকদের সামনে খেলার অভিজ্ঞতা হবে। মুম্বই, ভারতের ফুটবল সম্পর্কে ধারণা করার জন্য ভীষণ উত্তেজিত। আশা করি দর্শকদের সুন্দর ফুটবল উপহার দিয়ে স্মরণীয় স্মৃতি তৈরি করতে পারব।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer spanish midfielder alberto noguera roped in by mumbai city fc from fc goa pogba