scorecardresearch

বড় খবর

স্পেনের লিগের ১৪ গোলের নায়ক এফসি গোয়ায়! ISL-এ ঝড় তুলবেন ইকের

এফসি গোয়ার স্প্যানিশ ব্রিগেডে আবির্ভাব আরও এক স্পেনীয় তারকার। শুক্রবারই সই করে ফেললেন তিনি।

স্পেনের লিগের ১৪ গোলের নায়ক এফসি গোয়ায়! ISL-এ ঝড় তুলবেন ইকের

এফসি গোয়া আসন্ন মরশুমের জন্য দুই বছরের চুক্তিতে সই করিয়ে ফেলল স্প্যানিশ স্ট্রাইকার ইকের গুয়ারেতসেনাকে। শুক্রবারই গোয়ার তরফে জানিয়ে দেওয়া হল স্প্যানিশ তারকার আগমন।

তারকা স্ট্রাইকার গত মরশুমে কাটিয়েছেন স্পেনের তৃতীয় ডিভিশনের ইউডি লগরনসের হয়ে। লিগে ১৪ গোল সমেত তিনি ছিলেন চতুর্থ সর্বোচ্চ গোলদাতা। হ্যাটট্রিক সমেত তাঁর পাশে রয়েছে দুবার জোড়া গোলের কীর্তিও। প্রোমোশনের প্লে অফে পৌঁছে দিতে ইকের সাহায্য করেছিলেন দলকে।

আরও পড়ুন: ইউরোপা লিগ জয়ী আতলেতিকো মাদ্রিদের সুপার-ফরোয়ার্ড এবার ভারতে! ISL কাঁপাবেন সিমিওনের ছাত্র

গোয়ার হয়ে সই করার পরে ইকের জানিয়ে দিয়েছেন, “এফসি গোয়ার অংশ হতে পেরে রীতিমত সম্মানিত। ক্লাবের খুব কম সংখ্যকই।বিদেশি রয়েছে। সেই বাছাই তালিকায় আমি থাকতে পেরে ভালো লাগছে। এফসি গোয়া আমার ওপর ভরসা রেখেছে। তাই দলকে নতুন উচ্চতায় পৌঁছে দেওয়ার আপ্রাণ চেষ্টা করব।”

“গোয়া ছাড়াও অন্যান্য দেশেরও এমনকি স্পেনেরও একাধিক ক্লাবের প্রস্তাব ছিল আমার কাছে। তবে এমন ক্লাবে যোগ দিতে চাইছিলাম, যেখানে খেতাব জেতার সুযোগ থাকবে। এফসি গোয়ার প্রোজেক্ট আমাকে উৎসাহিত করেছিল। এই কারণেই এফসি গোয়ায় যোগ দিলাম।”

উত্তর স্পেনের বিলবাওয়ে জন্ম। কেরিয়ারের অধিকাংশ সময়ই কাটিয়েছেন নিজের দেশ স্পেনে। গোয়ায় একাধিক স্প্যানিশ তারকা থাকায় দলের সঙ্গে মানিয়ে নিতে সুবিধাই হবে ইকেরের। এথলেটিক বিলবাও এবং এরেনাস গেক্সটো-র ইউথ একাডেমি থেকে উত্থান ইকেরের। সিনিয়র পর্যায়ে অভিষেক স্পেনে অধুনালুপ্ত চতুর্থ ডিভিশনের সিডি বাসকোনিয়ার জার্সিতে।

আরও পড়ুন: ISL মাতাতে ভারতে ওয়েঙ্গারের ছাত্র! সুপার লিগে এবার চমকের পর চমক

শুধু স্পেনের লিগেই নয়, ইকেরের অন্যান্য লিগেও খেলার অভিজ্ঞতা রয়েছে। টেনেরিফে, সিডি মিরানডেস, কালচারাল লিওনেসার হয়ে স্পেনে খেলার পরে পোল্যান্ডেট শীর্ষ ডিভিশনের পোগোন সেজেসিনে নাম লেখান।

এরপরে খেলতে চলে যান গ্রিসের লিগে ভোলস এনপিএসের হয়ে। গ্রিসের পরে তাঁর ঠিকানা হয় অস্ট্রেলিয়ার এ লিগ। ওয়েস্টার্ন ইউনাইটেডের হয়ে খেলে তিনি দেশে ফেরেন লগরনসের হয়ে খেলতে।

এরপরে সরাসরি চলে এলেন ভারতে, আইএসএল খেলতে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer spanish striker iker guarrotxena joins odisha fc