ইস্টবেঙ্গল নয়, ISL-এ এই দলের কোচিংয়ের দৌড়েও ছিলেন কনস্টানটাইন! ইন্টারভিউ পর্যন্ত গড়ায় নিয়োগ

ইস্টবেঙ্গলের কোচ হওয়ার আগেই চেন্নাইয়িন এফসির হেড কোচ হওয়ার জন্য ইন্টারভিউ দিয়েছিলেন স্টিফেন কনস্টানটাইন।

ইস্টবেঙ্গল নয়, ISL-এ এই দলের কোচিংয়ের দৌড়েও ছিলেন কনস্টানটাইন! ইন্টারভিউ পর্যন্ত গড়ায় নিয়োগ

ইস্টবেঙ্গলের কোচ হয়ে কলকাতায় পা রাখছেন স্টিফেন কনস্টানটাইন। ভারতে তৃতীয়বারের স্পেলে কোচ হচ্ছেন ইংরেজ গুরু। সরকারিভাবে এখনও ঘোষণা না করা হলেও কনস্টানটাইনের কোচ হওয়ার বিষয়টি এখন ওপেন সিক্রেট।

তবে সবকিছু ঠিকঠাক থাকলে ইস্টবেঙ্গল নয়, আইএসএলে কনস্টানটাইনের প্রত্যাবর্তন ঘটতে পারত চেন্নাইয়িন এফসির কোচের জোব্বা গায়ে। গত মে মাসেই চেন্নাইয়িন এফসি নতুন কোচ নিয়োগের জন্য একাধিক কোচের সঙ্গে যোগাযোগ করে। কনস্টানটাইন এঁদের মধ্যেই অন্যতম।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের অফার প্রত্যাখ্যান করে কেন MLS-এ ব্রাউন! অবশেষে মুখ খুললেন জামাইকান

কয়েকমাস আগে কনস্টানটাইন চেন্নাইয়িনের কোচ হওয়ার জন্য শর্টলিস্টেডও হন। তারপরে ইন্টারভিউ-ও দেন চেন্নাইয়িনের কোচ হওয়ার জন্য। টুইটারে ইংরেজ কোচকে চেন্নাইয়িনের আগ্রহের কথা সরাসরি জিজ্ঞাসা করেন এক ফুটবল সমর্থক। কনস্টানটাইন সেই সময় সদর্থক উত্তর দিয়েছিলেন।

২০১৭/১৮ সালের পর থেকে একবারও আইএসএল খেতাব জেতেনি চেন্নাইয়িন। চেন্নাইয়িনের প্ৰথম খেতাব জয় ২০১৫/১৬ মরশুমে। যাইহোক, স্টিফেন কনস্টানটাইন খুব অল্প সংখ্যক কোচেদের মধ্যে অন্যতম যাঁরা অধুনালুপ্ত জাতীয় ফুটবল লিগ এবং একই সঙ্গে ইন্ডিয়ান সুপার লিগ- দুই ভিন্ন সময়েই ভারতীয় ফুটবলের সঙ্গে যুক্ত ছিলেন। ২০০২-২০০৫ এবং ২০১৫-২০১৯ দুই পর্যায়ে টিম ইন্ডিয়ার কোচ ছিলেন কনস্টানটাইন। ২০০২-এ ভারতের জাতীয় দলের এলজি কাপ এবং ২০১৯-এ এএফসি এশিয়ান কাপ জয় তাঁরই কোচিংয়ে।

আরও পড়ুন: কোপা ডেল রে খেলা ইন্ডিয়া আসছেন এবার ইন্ডিয়ায়! চ্যাম্পিয়ন হায়দরাবাদ আরও শক্তিশালী

২০১৯-এ এএফসি এশিয়ান কাপে গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর কনস্টানটাইন পদত্যাগ করেন। তাঁর পরে ভারতের কোচ হয়েছিলেন উইম কোয়েভারম্যান্স। কনস্টানটাইনের কোচিংয়ে ভারত ফিফা রাঙ্কিংয়ে ১৭৩ থেকে ৯৭-এ উঠে আসে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer stephen constantine interviewed by chennaiyin fc before being appointed as east bengal head coach

Next Story
৩১১ তাড়া করে রোমাঞ্চকর জয় ভারতের! অক্ষরের ফিনিশিংয়ে স্বপ্নভঙ্গ ক্যারিবীয়দের