scorecardresearch

বড় খবর

কনস্টানটাইনের কোচিংয়ের জাতীয় স্ট্রাইকারকেই নিচ্ছে ইস্টবেঙ্গল! সরকারি ঘোষণা কেবল সময়ের অপেক্ষা

ইস্টবেঙ্গলের স্কোয়াডে যোগ দিতে চলেছেন সুমিত পাসসি। শুক্রবারই লাল-হলুদের অনুশীলনে হাজির ছিলেন তিনি।

কনস্টানটাইনের কোচিংয়ের জাতীয় স্ট্রাইকারকেই নিচ্ছে ইস্টবেঙ্গল! সরকারি ঘোষণা কেবল সময়ের অপেক্ষা

স্টিফেন কনস্টানটাইনের কোচিংয়ে আগেই জাতীয় দলে খেলেছিলেন। কনস্টানটাইন কোচ হতেই তাঁর পুরোনো ছাত্রকে সই করানোর পথে হাঁটল ইস্টবেঙ্গল। কয়েকদিন আগেই ১৩ দেশীয় ফুটবলারের সঙ্গে চুক্তির কথা জানিয়ে দিয়েছিল ইস্টবেঙ্গল।

সেই তালিকায় ছিল না সুমিত পাসসির নাম। তবে ইস্টবেঙ্গল অনুশীলনে সুমিত হাজির হতেই সমর্থকরা দুইয়ে দুইয়ে চার করে নেন। জানা যাচ্ছে তরুণ ফরোয়ার্ডের সঙ্গে দুই বছরের চুক্তি করতে চলেছে ইস্টবেঙ্গল।

আরও পড়ুন: মোহনবাগানের প্রাক্তন বিদেশিকে প্রত্যাখ্যান ইস্টবেঙ্গলের! দুই প্রধানে খেলা হল না সুপার ফরোয়ার্ডের

২৭ বছরের তারকা ফরোয়ার্ডকে আসন্ন ডুরান্ড এবং কলকাতা লিগে দেখা যাবে আপফ্রন্টে ভিপি সুহেরের সতীর্থ হতে। পৈলান এরোজের হয়ে সিনিয়র পর্যায়ে অভিষেক হয়েছিল ইস্টবেঙ্গলের বিরুদ্ধেই। পৈলানে ভালো খেলার সুবাদে দ্রুত স্পোর্টিং গোয়ার নজরে পড়ে যান। স্পোর্টিং গোয়ায় ৯ ম্যাচে ৩ গোল করেন তারকা। এরপরে সরাসরি আইএসএলে তাঁর আবির্ভাব ঘটে নর্থ ইস্ট ইউনাইটেডের হয়ে। ২০১৭-য় লোনে কাটান ডিএসকে শিবাজিয়ান্স দলের হয়ে।

২০১৭/১৮ মরশুমে জামশেদপুরের হয়ে আইএসএলে প্রত্যাবর্তন করেন সুমিত। দুই মরশুম জামশেদপুরের হয়ে ২৮ ম্যাচ খেলেছিলেন। ২০২১ থেকে অবশ্য রাউন্ডগ্লাস পাঞ্জাবের হয়ে খেলছিলেন আইলিগে।

কনস্টানটানের কোচিংয়ে ২০১৯-য় এএফসি এশিয়ান কাপেও খেলেছেন তিনি। যুব জাতীয় দলের অংশ থাকার পরে সিনিয়র জাতীয় দলে এখনও পর্যন্ত ৮ ম্যাচ খেলছেম সুমিত। আন্তর্জাতিক পর্যায়ে ৩টি গোল-ও রয়েছে তাঁর। ২০১৬-য় লাওসের বিরুদ্ধে জ্যাকিচাঁদ সিংয়ের পাস থেকে কেরিয়ারের প্ৰথম আন্তর্জাতিক গোল করেছিলেন।

আরও পড়ুন: গুয়ার্দিওলার স্ট্র্যাটেজি কি এবার ফেরান্দোর বাগানে! মেসির পজিশনে হয়ত পেত্রাতোস

ইস্টবেঙ্গল শেষ মুহূর্তে জোরকদমে দলগঠন চালু রেখেছে। কনস্টানটাইন এখন থেকেই আইএসএল-এর প্রস্তুতি নিলেও বিনো জর্জ কলকাতা লিগ এবং ডুরান্ডে কোচিংয়ের দায়িত্ব সামলাবেন। বিদেশি হিসাবে একমাত্র চুক্তিবদ্ধ হয়েছেন ইভান গঞ্জালেজ। বাকি পাঁচ বিদেশির ঝাড়াই বাছাইয়ের কাজ-ও প্রায় চূড়ান্ত। এমনটাই জানা যাচ্ছে। কলকাতা লিগ এবং ডুরান্ডের জন্য অবশ্য আলাদা বিদেশি সই করাতে পারে ইস্টবেঙ্গল। আগামী কয়েকদিনের মধ্যেই ইস্টবেঙ্গলের বিদেশি নির্বাচন সরকারিভাবে জানিয়ে দেওয়া হবে। এমনটাই জানা যাচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl transfer sumeet passi likely to join east bengal on two year deal