বড় খবর

আইএসএলেও রেলিগেশন-প্রমোশন, জানালেন ফেডারেশন কর্তা

ইস্টবেঙ্গলের ইনভেস্টর প্রাপ্তি নিয়েও তিনি উচ্ছ্বাস প্রকাশ করেন। বুধবারই ইস্টবেঙ্গল শ্রী সিমেন্টের নাম ঘোষণা করেছে নতুন ইনভেস্টর হিসাবে।

আসন্ন আইএসএলে রেলিগেশন ও প্রমোশন দুই-ই থাকছে। এমনটাই জানিয়ে দিলেন ফেডারেশনের সচিব কুশল দাস। লিগের সঙ্গে যুক্ত সমস্ত পক্ষই এতে রাজি হয়েছে। জানিয়েছেন তিনি। পাশাপাশি তিনি আরো জানিয়েছিলেন, ২০২২ ও ২০২৩ এর মরশুমে আইলিগের চ্যাম্পিয়নরা সরাসরি আইএসএলে প্রমোশন পাবে। তিনি এদিন জানান, “সামনের দু-এক বছরের মধ্যে রেলিগেশন ও প্রমোশন নিয়ে ভারতীয় ফুটবলের রূপরেখা তৈরি হতে চলেছে। ২০২২ সাল থেকে আইলিগ জয়ীরা সরাসরি আইএসএলে এন্ট্রি নিতে পারবে।”

ইস্টবেঙ্গলের ইনভেস্টর প্রাপ্তি নিয়েও তিনি উচ্ছ্বাস প্রকাশ করেন। বুধবারই ইস্টবেঙ্গল শ্রী সিমেন্টের নাম ঘোষণা করেছে নতুন ইনভেস্টর হিসাবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই ইস্টবেঙ্গলের ইনভেস্টর প্রাপ্তিতে সাহায্য করেছেন। তিনি জানান, ইস্টবেঙ্গল নিজের ক্ষমতা বলেই আইএসএলে খেলার যোগ্যতা অর্জন করবে।

আরও পড়ুন নতুন ইনভেস্টর ইস্টবেঙ্গলে, এই বছরেই হয়ত আইএসএলে কলকাতা ডার্বি

এমন খবরে উচ্ছ্বসিত কুশল দাস বলে দিয়েছেন, “আমরা সবসময় ইস্টবেঙ্গল ও মোহনবাগানকে আইএসএলে চেয়েছি। এই বিষয় আমাদের রোড ম্যাপেই ছিল। আমরা বিশ্বাস করি ঐতিহ্য এমন এক বিষয় যা কোনোভাবেই উপেক্ষা করা সম্ভব নয়। ওদের আইএসএলে যোগদান নিয়ে একটু চিন্তা ছিল। কিন্তু সেই সমস্যা মিটেছে।”

সেই সঙ্গে তাঁর আরো সংযোজন, “দুটো ফ্যান বেসড ক্লাব পাওয়া আইএসএলের পক্ষেও ভালো। দীর্ঘদিন ধরে আমরা এই বিষয়ে কাজ করে চলেছি। এএফসি, এফডিএসএল, সমস্ত স্টেকহোল্ডারদের সঙ্গে আমরা আলোচনা করেছি। আমাদের রোডম্যাপেই ছিল আইলিগের দুটো ক্লাবকে ২০২১ এর মধ্যে আইএসএলে যোগদান করাতে হবে। সময়ের আগেই সেই কাজ সম্পন্ন।”

করোনার রক্তচক্ষুর মধ্যেই এবার আইএসএল খেলা হবে গোয়ায়। নভেম্বরের শেষ দিকে শুরু হবে টুর্নামেন্ট।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Isl will have relegation and promotion says kushal das

Next Story
ক্ষমা চেয়েও রক্ষা নেই, মঞ্জরেকরকে আইপিএল থেকে বাদ দিলে বোর্ড
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com