দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামার আগে ডোপ পরীক্ষা হলো বুমরার

আইসিসি-র প্রতিটি ইভেন্টে এই ডোপ টেস্ট বাধ্যতামূলক। বিসিসিআই-এর প্রতিটি ক্রিকেটারকেই এই পরীক্ষা দিতে হবে। আর এই পরীক্ষা নেয় ওয়ার্ল্ড অ্যান্টি-ডোপিং এজেন্সি (ডব্লিউএডিএ)।

Jasprit Bumrah undergoes doping test ahead of South Africa clash
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামার আগে ডোপ পরীক্ষা হলো বুমরার (ছবি-টুইটার)
ICC Cricket World Cup 2019: বিশ্বকাপে ভারতের পেস অ্যাটাকের পুরোধা জসপ্রীত বুমরা। বাইশ গজের নজর থাকবে বিশ্বের এক নম্বর ওয়ান-ডে প্লেয়ারের দিকে। আগামিকাল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু ভারতের। সাউদ্যাম্পটনে মুখোমুখি হচ্ছে ফাফা দু প্লেসিস ও বিরাট কোহলি। ম্যাচের ৪৮ ঘণ্টা আগে বুমরাকে দিতে হলো ডোপিং টেস্ট।


ডোপ কন্ট্রোল অফিসিয়াল সাউদ্যাম্পটনের রোজ বোল স্টেডিয়াম থেকে বুমরাকে পরীক্ষার জন্য নিয়ে যান। সেসময় টিম ইন্ডিয়া প্র্যাকটিস করছিল। দু’দফায় বুমরার ডোপ পরীক্ষা হয়েছে। তাঁর থেকে মূত্রের নমুনা সংগ্রহের ৪৫ মিনিট পর রক্তের নমুনাও নেওয়া হয়। আইসিসি-র প্রতিটি ইভেন্টে এই ডোপ টেস্ট বাধ্যতামূলক। বিসিসিআই-এর প্রতিটি ক্রিকেটারকেই এই পরীক্ষা দিতে হবে। আর এই পরীক্ষা নেয় ওয়ার্ল্ড অ্যান্টি-ডোপিং এজেন্সি (ডব্লিউএডিএ)। বোর্ডের সূত্র মারফত জানা গিয়েছে যে, বুমরাকে এই পরীক্ষা দিতে হয়েছে। কিন্তু এখনও জানা যায়নি কোহলির দলের বাকি খেলোয়াড়দের কখন এই ডোপ টেস্ট দিতে হবে।

আরও পড়ুন: ২০১৯-২০ মরসুমের হোম সিরিজ ঘোষণা করল বিসিসিআই, ইডেনে খেলবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা

অন্যদিকে আগামিকাল ফাফ তাঁর দলের অন্যতম তারকা পেসার লুঙ্গি নিদিকে পাচ্ছেন না। কমপক্ষে দশ দিন মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। গত রবিবার বাংলাদেশের বিরুদ্ধে প্রথম একাদশে ছিলেন তিনি। বল করার সময়েই হ্যামস্ট্রিংয়ে চোট পান নিদি। বাংলাদেশের বিরুদ্ধে নিদিকে দিয়েই বোলিং আক্রমণ সূচনা করেছিলেন অধিনায়ক দু প্লেসিস। তবে চার ওভারের বেশি হাত ঘোরাতে পারেননি তিনি। ম্যাচের সপ্তম ওভারেই তারপরেই মাঠ ছাড়তে হয় তাঁকে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jasprit bumrah undergoes doping test ahead of south africa clash108959

Next Story
‘আমি  প্রত্যেক বলে চার মারার কথাই ভাবছিলাম শুধু’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com